সোমবার, ২৩ মে ২০২২, ০১:৫৬ অপরাহ্ন

ইদ উপলক্ষে দেশে ঢুকছে নতুন ‘ব্রান্ডের ইয়াবা’

যুগান্তর
  • আপডেট টাইম : রবিবার, ২৪ এপ্রিল, ২০২২
  • ১৫৮ বার পঠিত

ইদ উপলক্ষে নতুন ব্রান্ডের ইয়াবা ঢুকছে বাংলাদেশে। গত ১৯ থেকে ২২ এপ্রিল মধ্যরাত পর্যন্ত কক্সবাজারের উখিয়ার রত্নাপালংয়ের করইবুনিয়া সীমান্ত থেকে সান্ডে নামে নতুন ব্রান্ডের ৬ লাখ ৯০ হাজার পিস ইয়াবাসহ ৫ জনকে আটক করেছে বিজিবি। পরে তাদের বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়ের করে গ্রেফতার দেখানো হয়।

শনিবার দুপুরে এ তথ্য জানান কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মেহেদী হোসেন কবির।

তিনি জানান, ১৯ থেকে ২২ এপ্রিল মধ্যরাত পর্যন্ত করইবুনিয়া এলাকায় অভিযান চালিয়ে শীর্ষ মাদক কারবারি ইকবাল হোসেনের বাড়ি থেকে ৫০ হাজার পিস ইয়াবাসহ চারজনকে আটক করা হয়। এরপর রেজুপাড়া থেকে আরও ৬ লাখ ইয়াবা উদ্ধার করা হয়। সব শেষে গর্জনবুনিয়া থেকে ৪০ হাজার ইয়াবাসহ রফিকুল আলমকে আটক করে বিজিবি।

জব্দ করা ৬ লাখ ৯০ হাজার ইয়াবার মধ্যে ৩ লাখ ইয়াবা সান্ডে নামের একটি নতুন ব্র্যান্ডের। দেশে এ ব্র্যান্ডের ইয়াবার চালান জব্দ করার ঘটনা এই প্রথম উল্লেখ করে মেহেদী হোসেন কবির বলেন, মূলত ঈদকে টার্গেট করে মিয়ানমার থেকে এ চালানটি এসেছে। কয়েক হাত ঘুরে চালানটি রাজধানী ঢাকায় পৌঁছত।

বিজিবির রামুর সেক্টর কমান্ডার কর্নেল আজিজুর রউফ বলেন, সান্ডে একজন নারীর নাম। ওই নারীর পরিবার এ ইয়াবা উৎপাদন করে। বাংলাদেশে প্রথমবারের মতো সান্ডের ইয়াবার চালান ধরা পড়েছে বলে জানান তিনি।

আটকদের শনিবার সকালে উখিয়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে হস্তান্তর করা হয়েছে। পুলিশ তাদের গ্রেফতার দেখিয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs