মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৫:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
যুবক কে অপহরণ করে বিয়ে করলেন তরুণী |বাংলাদেশ দিগন্ত প্রধানমন্ত্রীর অনুদানের চেক হস্তান্তর | বাংলাদেশ দিগন্ত ইসলাম ত্যাগ করে দেখেন দুই দিন মন্ত্রী থাকতে পারেন কিনা | বাংলাদেশ দিগন্ত টেকনাফে বিএমএসএফ এর পক্ষ থেকে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান |বাংলাদেশ দিগন্ত টেকনাফে আল-আরাফাহ ইসলামী ব্যাংক হ্নীলা বাজার আউটলেট শাখার উদ্বোধন |বাংলাদেশ দিগন্ত টেকনাফে মাদক আইসসহ গ্রেফতার-১ | বাংলাদেশ দিগন্ত হোয়াইক্যংয়ে টমটম দুর্ঘটনায় এক শিশু নিহত | বাংলাদেশ দিগন্ত টেকনাফে ৯ মামলার আসামি গ্রেফতার |বাংলাদেশ দিগন্ত উখিয়ায় যাত্রা শুরু হলো জাইতুন রেস্টুরেন্ট এন্ড ক্যাফে রোহিঙ্গাদের শীর্ষ নেতা মুহিববুল্লাহ সন্ত্রাসীদের গুলিতে নিহত |বাংলাদেশ দিগন্ত

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে বিক্ষোভ

মাওলানা মোহাম্মদ ইউনুছ আরমান, টেকনাফ
  • আপডেট টাইম : সোমবার, ১ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৯৩ বার পঠিত

বিশ্ব হিজাব দিবস  উপলক্ষে ইশা ছাত্র আন্দোলন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার টানানো ব্যানার ভাঙচুর ও নেতাকর্মীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে শাহবাগে বিক্ষোভ মিছিল করেছে সংগঠনটি। আজ সোমবার রাত নয়টার দিকে এ বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

এ সময় ইশা ছাত্র আন্দোলনের নেতাকর্মীদের ‘নেতা নয় নীতি চাই, পীর সাহেব চরমোনাই, জেগেছে রে জেগেছে, ইশা ছাত্র জেগেছে, ভাইয়ের ওপর হামলা কেন, প্রশাসন জবাব চাই, বয়কট বয়কট, ছাত্রলীগ বয়কট, এ ধরণের স্লোগান দিতে শোনা গেছে।

মিছিল শেষে ইশা ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সহ-সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ বলেন, বেলা সাড়ে তিনটার দিগে ছাত্রলীগের কর্মীরা ইশা ছাত্র আন্দোলনের ব্যানার ভাঙচুর করে। এর প্রতিবাদ জানাতে গেলে সংগঠনটির নেতাদের ওপর হামলা করা হয়।

তিনি আরও বলেন, ইশা ছাত্র আন্দোলন দেশ ও মানবতাকে ধারণ করে রাজনীতি করে। আমরা সন্ত্রাসীতে বিশ্বাস করি না। ছাত্রলীগের কর্মকাণ্ড পশুত্বকেও হার মানায়। বিশ্ব হিজাব দিবস শুধু বাংলাদেশে পারিত হয়নি। হিজাব দিবস পুরো বিশ্বের ১৫০ টি দেশে পালিত হয়েছে। আমরা বিশ্বাস করি ক্যামপাসে সবাই সবার স্বাধীনতা ও মত প্রকাশ করবে।

ছাত্রলীগের এ হামলাকে ন্যাক্কারজনক আখ্যা দিয়ে তিনি বলেন, এ ছাত্রলীগের এ ঘটনা সংবিধান বিরোধী। বিশ্ববিদ্যালয়ের সংস্কৃতি বিরোধী। ইসলামের সংস্কৃতি বিরোধী। তাই প্রশাসনকে বলতে চাই,  অতি দ্রুত হামলাকারীদের চিহ্নত করে তাদের বিচারের আওতায় আনা হোক।

এর আগে, আজ বেলা তিনটার দিকে টিএসসি চত্বরে বিশ্ব হিজাব দিবস উপলক্ষে ইশা ছাত্র আন্দোলন ঢাবি শাখার টানানো ব্যানার ভাঙচুর করে সার্জেন্ট জহুরুল হল ছাত্রলীগের নেতাকর্মীরা। ব্যানার ভাঙচুর করার প্রতিবাদ জানাতে গেলে উগ্র ছাত্রলীগ সন্ত্রাসীদের হামলার শিকার হন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের নেতাকর্মীরা। হামলার সময় দুটি স্মার্ট মোবাইল ফোন কেড়ে নেওয়া হয়েছে।

ছাত্রলীগের হামলায় গুরুতর আহত হন, ঢাকা বিশ্ববিদ্যালয় সভাপতি মাহমুদুল হাসান, সাংগঠনিক সম্পাদক খাইরুল আহসান মারজান, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক আবু বকর।

ইশা ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এম এম শুয়াইব হামলার কথা জানিয়ে ফেসবুকে ক্ষোভ প্রকাশ করেছেন। তিনি বলেন, বিনা উস্কানিতে আমাদের ওপর হামলার প্রতিবাদ জানাচ্ছি। আদর্শকে হামলা দিয়ে নয় আদর্শ দিয়ে মোকাবিলা করুন। সন্ত্রাসী দিয়ে রাজনীতি হয় না বরং চৌকিদারী হয়। চৌকিদারী বন্ধ করে আসুন শিক্ষার্থীদের অধিকার আদায়ের রাজনীতি করি।

এ হামলার বেশকিছু ছবি ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। সংগঠনের নেতাকর্মীরাসহ অনেকেই এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs
error: Content is protected !!