বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ১০:২০ পূর্বাহ্ন

উখিয়ার একজন মানবিক চিকিৎসক ডাঃ বিসি বড়ুয়া |বাংলাদেশ দিগন্ত

এইচ,এম,রফিক,উখিয়া:
  • আপডেট টাইম : রবিবার, ৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ৫৫৯ বার পঠিত

উখিয়ার একজন মানবিক চিকিৎসক, নাম তাঁর ডাক্তার বিসি বড়ুয়া এমবিবিএস (ঢাকা), পি জি টি (মেডিসিন) সিসিডি (ডায়াবেটিস) বারডেম,সিএম ইউ (আল্ট্রা)। বর্তমান কর্মস্হল রোহিঙ্গা ক্যাম্পের বাংলাদেশ রেড ক্রিসেন্ট হাসপাতাল। দায়িত্ব পালন করছেন সিনিয়র মেডিকেল অফিসার হিসেবে। এর পুর্বে তিনি শহীদ মনছুর আলী মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের এক্স রেজিষ্টার এবং পরবর্তীতে মালদ্বীপ স্বাস্হ্য মন্ত্রণালয়ের ও মেডিকেল অফিসার ছিলেন। ইতিমধ্যে চিকিৎসা জগতে বেশ সুনাম অর্জন করেছেন।

এই মানবিক চিকিৎসক বিসি বড়ুয়া, নিয়মিত তাঁর চেম্বার উখিয়া সদর মধ্যম ষ্টেশন,ব্যাংক এশিয়া উখিয়া এজেন্ট শাখা সংলগ্ন,গোরা মিয়া মার্কেটের দ্বিতীয় তলায় রবীন্দ্র মেডিকেল সার্ভিসেস এ স্হানী দরিদ্র জনগোষ্টিকে বিনা মুল্যে চিকিৎসা সেবা ও দিয়ে যাচ্ছেন বলেই নিয়মিত প্রশংসিত হচ্ছে তিনি।

জাতীয় দৈনিক ভোরের কাগজের উখিয়া প্রতিনিধি সাংবাদিক গফুর মিয়া চৌঃ বলেন,তিনি ও তার পরিবারের সদস্যদের চিকিৎসার জন্য তাঁর চেম্বারে যায় একাধিকবার,সর্বদা সব সময় ভাল চিকিৎসা পেয়ে তিনি খুশি।

উখিয়ার প্রবীণ মুরব্বি আলী মেম্বার বলেন, আমি শরিরের বিভিন্ন জটিল সমাস্যা নিয়ে পুত্র বয়সী ডাঃ বিসি বড়ুয়া কাছে শরণাপন্ন হলে তার দেওয়া পরামর্শ ও প্রেসক্রিপশন অনুযায়ী ঔষধ সেবন করে বারবার আরোগ্য লাভ করি ইনশাআল্লাহ।

ডা.বিসি বড়ুয়া বলেন, ‘একজন চিকিৎসককে আগে মানবিক মানুষ হতে হবে। ডাক্তারি সেবামূলক পেশা। এ পেশায় জড়িত অনেকের বিরুদ্ধে রোগীদের সাথে অসৌজন্যমূলক আচরণের অভিযোগ উঠে। এমনটি হয়ে থাকলে চিকিৎসকের প্রতি সেবাপ্রার্থীদের বিশ্বাস জন্মাবে না। বিশ্বাস এবং ভালবাসার সমন্বয়ে মানবিক আচরণ যুক্ত করতে পারলে চিকিৎসক হিসেবে পূজনীয় হওয়া যায়।তিনি আরও বলেন,ডাক্তারদের প্রধান এবং একমাত্র কাজ হচ্ছে রোগীদের সেবা দেয়া।অসহায় রোগীদের সেবার মাধ্যমে সৃষ্টিকর্তার নৈকট্য লাভ করা যায় বলে জানান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs
error: Content is protected !!