বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৭:৪০ পূর্বাহ্ন

উখিয়ার মাছকারিয়াতে সামাজিক বনায়নের জায়গায় ভূমিদস্যুদের স্থাপনা নির্মাণ |বাংলাদেশ দিগন্ত

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০
  • ৪৭৬ বার পঠিত

কক্সবাজারের উখিয়া রেঞ্জের আওতাধীন সদর বিটের মাছকারিয়া এলাকায় সৃজিত আগর বাগান ও আকাশমনি গাছের সামাজিক বনায়নের এক একর জমি দখল করে ভূমিদস্যুরা স্থাপন নির্মাণ করেছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় সদর বিট কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে সাংবাদিকদের জানিয়েছেন।

জানাযায়, কক্সবাজার দক্ষিণ বন বিভাগের উখিয়া রেঞ্জের মাছকারিয়া এলাকায় সামাজিক বনায়ন করার জন্য স্থানীয় বেলাল উদ্দিনকে বন বিভাগ এক একর জায়গা বরাদ্দ দেন। দীর্ঘ প্রায় দশ বছর উক্ত জায়গায় আগর ও আকাশমনি গাছ রোপন করে বাগানটি পরিচর্যা করে আসছিলেন। সম্প্রতি মাছকারিয়া এলাকার কিছু ভূমিদস্যু উক্ত জায়াগার লোলুপদৃষ্টি পড়ে। যার প্রেক্ষিতে দিন দিন বন ভূমি বেহাত হয়ে আসছে।

এ ব্যাপারে সামাজিক বনায়নের উপকারভোগী ও রাজাপালং ইউনিয়ন যুবলীগের সভাপতি বেলাল উদ্দিন বলেন, মাছকারিয়া এলাকার জাফর আলম, ছৈয়দ আলম ও শাহ আলম মিলে উক্ত বাগানে তিনি অবৈধ স্থাপনা নির্মাণ করেছেন। তিনি বিষয়টি বন বিভাগকেও অবহিত করেছেন।

এ বিষয়ে অভিযুক্তদের সাথে তাদের ব্যক্তিগত মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও সংযোগ না পাওয়ায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এ ঘটনায় উখিয়া সদর বিট কর্মকতা বজরুল রশিদের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, সামাজিক বনায়নের উপকারভোগীদের অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যে ঘটনা স্থল পরিদর্শন করেছি। অবৈধ দখলদারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs
error: Content is protected !!