বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ১০:৪৮ পূর্বাহ্ন

উখিয়ার মুবিন স্থানীয় পত্রিকা থেকে পেলেন পদন্নোতি এবং বেস্ট কো- অপারেশন সম্মাননা

নিজস্ব সংবাদদাতা:
  • আপডেট টাইম : রবিবার, ২৮ নভেম্বর, ২০২১
  • ২১৪ বার পঠিত

কক্সবাজার থেকে প্রকাশিত “সৃষ্টির কল্যাণের প্রত্যাশায়” এই প্রতিপাদ্যকে সামনে রেখে দৈনিক রূপালী সৈকত পত্রিকার প্রতিনিধি সম্মেলন ২০২১ প্রতিবছরের মতো এ বছর তৃণমূল পর্যায়ে সেরা রিপোর্টার, বেস্ট কো- অপারেশন সম্মাননা প্রদান করেছে।

শনিবার ( ২৭ নভেম্বর) সকাল ১০টায় কক্সবাজার দৈনিক রূপালী সৈকত পত্রিকার নিজ কার্যালয়ে প্রতিনিধি সম্মেলন ২০২১ উপলক্ষে আবুল হাশেম এর সভাপতিত্বে ও এস এম জাফর এর সঞ্চালনায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে ফজলুল কাদের চৌধুরী বলেন, সত্য প্রকাশ করাই সাংবাদিকতা পেশার মূলনীতি। তাই সমাজের সত্য প্রকাশের জন্য সংবাদকর্মীদের নিরলসভাবে কাজ করতে হবে।

বক্তব্যে ভারপ্রাপ্ত সম্পাদক আবুল হাশেম প্রতিনিধি মৃত্যুর কালে ২০ হাজার টাকা করে মৃত্যুকালীন ভাতা দেওয়া হবে বলে ঘোষণা দিয়েছেন।

সম্মেলনে আরও বক্তব্য রাখেন , নির্বাহী সম্পাদক শেখ সেলিম, ব্যবস্থাপনা সম্পাদক মুখিম খান, সহ সম্পাদক নেজাম, সহ সম্পাদক নুরুল আমিন সিদ্দিকী, মফস্বল সম্পাদক মোঃ নেজাম উদ্দিন ও সহ সম্পাদক মোঃ রাশেদুল হক চৌধুরী , হায়দার নেজাম , তানভির আহমেদ পামেল, মোহাম্মদ কায়েস, সিনিয়র স্টাফ রিপোর্টার রফিকুল ইসলাম,মোঃ শেফাইল উদ্দিন স্টাফ রিপোর্টার,মোঃ ওসমান গণি জিয়াউল হক জিয়া, মিজানুর রহমান,সরওয়ার সাকিব, ঈদগাঁও প্রতিনিধি মোঃ আজিজুর রহমান রাজু, টেকনাফ প্রতিনিধি এম এ হাসান, পেকুয়া প্রতিনিধি মোঃ শাহাদাৎ, মহশেখালী প্রতিনিধি কায়সারুল ইসলাম, রামু প্রতিনিধি সাইদুজ্জামান, স্টাফ রিপোর্টার ফরিদুল আলম রনি, সরওযার সাকিব, রবিন সহ প্রমুখ।

উক্ত সম্মেলনে আলোচনা সভা শেষে শাহেদ হোছাইন মুবিনকে উখিয়া উপজেলা প্রতিনিধি থেকে স্টাফ রিপোর্টার পদন্নোতি করেন এবং বেস্ট কো- অপারেশন সম্মাননা ক্রেস্ট তুলে দেন কক্সবাজার প্রেসক্লাবের সাবেক সভাপতি ও বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) কক্সবাজার জেলা সভাপতি, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) কক্সবাজার জেলা সভাপতি এবং দৈনিক রূপালী সৈকত পত্রিকার সম্পাদক ও প্রকাশক ফজলুল কাদের চৌধুরী।

সম্মাননা ও পদন্নোতি পাওয়ার পর দৈনিক রূপালী সৈকত-এর স্টাফ রিপোর্টার বলেন, সাংবাদিকতাকে পেশা হিসেবে প্রতিষ্ঠিত করার পেছনে বহু মানুষের অবদান রয়েছে। আগে কেউ ছিলেন ডান, কেউ ছিলেন বাম। এই ডান-বামকে পাশ কাটিয়ে যারা নিজেদেরকে নির্মোহ করতে পেরেছেন তারাই সাংবাদিকতায় স্থায়ী ও প্রতিষ্ঠিত হয়েছেন। এখন দেশের প্রায় সবক’টি পাবলিক বিশ্ববিদ্যালয় ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতায় উচ্চ শিক্ষা নেওয়ার ব্যবস্থা রয়েছে। কিন্তু শুধু প্রাতিষ্ঠানিক শিক্ষা দিয়ে সত্যিকারের সাংবাদিক হওয়া যায় না। এর জন্য নানা প্রশিক্ষণ ও মাঠ পর্যায়ের জ্ঞানও প্রয়োজন। সবাইকে দেশপ্রেম থেকে সাংবাদিকতায় আসতে হবে।

জানা যায়, মোঃ শাহেদ হোছাইন মুবিন এর জন্ম উখিয়া উপজেলার রাজা পালং ইউনিয়নের হারাশিয়া গ্রামে ৷ ২০১৭ সাল থেকে সাংবাদিকতায় জড়িয়ে পড়েন তিনি ৷ প্রথমে বিভিন্ন অনলাইন নিউজ প্রোর্টালে জেলা উপজেলা প্রতিনিধি হিসেবে দায়িত্ব পেলেও পরে দৈনিক রূপালী সৈকত পত্রিকায় উখিয়া উপজেলা প্রতিনিধি হিসেবে সফলভাবে দায়িত্ব পালন করে আসছেন৷ তিনি ২০২০ সালে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) উখিয়া উপজেলা শাখার সহ সাংগঠনিক সম্পাদক ও ২০২১ সালে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) উখিয়া উপজেলা শাখার আহ্বায়ক কমিটির সদস্য নির্বাচিত হয়ে এখনো দায়িত্ব পালন করছেন ৷

শাহেদ হোছাইন মুবিনকে সম্মাননা দেওয়ায় তিনি দৈনিক রূপালী সৈকত পত্রিকার সম্পাদক ও প্রকাশক, ভারপ্রাপ্ত সম্পাদক, নির্বাহী সম্পাদক, ব্যবস্থপনা সম্পাদক, বার্তা সম্পাদক, সহ সম্পাদক সহ সম্পাদকমণ্ডলীর সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান এবং এই সম্মাননা অব্যহত রাখার অনুরোধ জানান ৷তিনি সকলের কাছে দোয়া চেয়েছেন যেন তিনি সঠিকভাবে তার দায়িত্ব পালন করতে পারেন এবং এ সমাজের অন্যায়,অনিয়ম ও সমাজের অবহেলিত মানুষের কথা তুলে ধরতে পারেন ৷

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs
error: Content is protected !!