বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৪৭ অপরাহ্ন
শিরোনাম :
টানটান উত্তেজনায় শেষ হল শেখ রাসেল গোল্ডকাপ;বিজয়ীদের পুরষ্কার তুলে দেন অতিথিগণ টেকনাফে মুক্তি কক্সবাজার কর্তৃক বাস্তবায়িত প্রকল্পের উপকারভোগীদের মধ্যে প্রশিক্ষণ পরবর্তী নগদ অর্থ সহায়তা বিতরণ টেকনাফে ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন অভাবনীয় সফলতায় মেম্বার এনামের প্রতিষ্ঠিত বালিকা মাদ্রাসা টেকনাফে “অক্সফাম” কর্তৃক ভাউচার প্রোগ্রামের মাধ্যমে বিভিন্ন সামগ্রী বিতরণ “মুক্তি” কক্সবাজার কর্তৃক উপকারভোগীদের মাঝে কৃষি উপকরণ ও নগদ টাকা বিতরণ “বাংলাদেশ সমতা ঐক্য পরিষদ’র কেন্দ্রীয় কার্যনির্বাহী শাখার তৃতীয় মেয়াদে কমিটি গঠিত “মানবাধিকার দিবস” উপলক্ষে টেকনাফে কোস্ট ফাউন্ডেশনের সেমিনার রামুতে সূর্যের হাসি যুব সংঘ ও প্রবাসী ফোরামের উদ্যোগে এসএসসিতে জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা মুক্তি” কক্সবাজার কর্তৃক টেকনাফে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত

উখিয়ায় লোকালয়ে চলে আসা ১৩ কেজি ওজনের অজগরকে বনে ছেড়ে দিলো |বাংলাদেশ দিগন্ত

উখিয়া সংবাদদাতা:
  • আপডেট টাইম : রবিবার, ২৯ নভেম্বর, ২০২০
  • ৫৪৯ বার পঠিত

উখিয়ায় লোকালয়ে চলে আসা ১৩ কেজি ওজনের একটি বিশাল অজগর সাপকে প্রাকৃতিক বনে অবমুক্ত করেছে উখিয়া উপজেলা প্রশাসন ও বনবিভাগ কর্তৃপক্ষ। গত শনিবার ২৮ নভেম্বর বিকেল ৩ টার দিকে এই বিশাল অজগরটিকে গভীর অরণ্যে ছেড়ে ছেড়ে দেওয়া হয়।

কক্সবাজার দক্ষিণ বন বিভাগের আওতাধীন উখিয়া রেঞ্জের রেঞ্জ অফিসার (এসিএফ) গাজী শফিউল আলম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গত শনিবার ২৮ নভেম্বর সকাল ১১ টার দিকে উখিয়া রেঞ্জের থাইংখালী বিটের রহমতের বিল এলাকার ধান ক্ষেতে লোকালয়ে চলে আসা ১৩ কেজি ওজনের একটি বিশাল অজগর সাপ স্থানীয় লোকজন ধরে ফেলে। পরে বনবিভাগ কর্তৃপক্ষ এ খবর পেয়ে উখিয়ার ইউএনও নিজাম উদ্দিন আহমেদকে বিষয়টি অবহিত করে। তাৎক্ষণিক ইউএনও নিজাম উদ্দিন আহমেদ, সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আমিমুল এহসান খান, এসিএফ গাজী শফিউল আলম সহ উখিয়া উপজেলা প্রশাসন ও বনবিভাগ কর্তৃপক্ষ সেখানে গিয়ে অজগর সাপটি উদ্ধার করে নিয়ে আসে। পরে বন্যপ্রাণীর জন্য নিরাপদ বিচরণ ক্ষেত্র দোছড়ি বন বিভাগের প্রাকৃতিক বনে অজগর সাপটিকে ছেড়ে দেওয়া হয়। এসময় অন্যান্যের মধ্যে থাইংখালী বিট কর্মকর্তা শফিউল আলম, দোছড়ি বিট কর্মকর্তা দুলাল চন্দ্র হালদার প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs
error: Content is protected !!