রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৫:৩৯ অপরাহ্ন
শিরোনাম :
উখিয়ার মুবিন স্থানীয় পত্রিকা থেকে পেলেন পদন্নোতি এবং বেস্ট কো- অপারেশন সম্মাননা সাবরাং উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে নবনির্বাচিত চেয়ারম্যান ও মেম্বারদের বিজয় সংবর্ধনা প্রথম শ্রেণির শিক্ষার্থীর বয়স ১০৭ বছর! |বাংলাদেশ দিগন্ত প্রকাশিত সংবাদের একাংশের প্রতিবাদ মরজিনা মেম্বার অসুস্থ হয়ে চিকিৎসার জন্য ঢাকায়,সকলের দোয়া কামনা করেছেন টেকনাফে কমিউনিটি পুলিশিং ডে পালিত | বাংলাদেশ দিগন্ত যুবক কে অপহরণ করে বিয়ে করলেন তরুণী |বাংলাদেশ দিগন্ত প্রধানমন্ত্রীর অনুদানের চেক হস্তান্তর | বাংলাদেশ দিগন্ত ইসলাম ত্যাগ করে দেখেন দুই দিন মন্ত্রী থাকতে পারেন কিনা | বাংলাদেশ দিগন্ত টেকনাফে বিএমএসএফ এর পক্ষ থেকে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান |বাংলাদেশ দিগন্ত

কক্সবাজারে ট্রাভেলেটস অফ বাংলাদেশ’ ভ্রমণকন্যা সংগঠনের ৪র্থ বর্ষপূর্তি উদযাপন |বাংলাদেশ দিগন্ত

প্রেস বিজ্ঞপ্তি :
  • আপডেট টাইম : শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০
  • ২১৯ বার পঠিত

ট্রাভেলেটস অফ বাংলাদেশ’– ভ্রমণকণ্যা সংগঠনের ৪র্থ বর্ষপূর্তী উপলক্ষে করোনাকালীন সময়ে সর্বসাধারণের নিরাপত্তা ও স্বাস্থ্য সুরক্ষার কথা মাথায় রেখে,দেশব্যাপী জাঁকজমকপূর্ণ প্রোগ্রামের আয়োজন করা না গেলেও, অনলাইন ও জেলাভিত্তিক ৬৪ টি জেলায় বৃক্ষরোপণ সহ বিভিন্ন কর্মসূচি ও প্রোগ্রামের আয়োজন করা হয়েছে। এরই ধারাবাহিকতায় আজ ২৭ শে নভেম্বর সকাল ১০.৩০ মিনিটে কক্সবাজার জেলার ‘নারীর চোখে বাংলাদেশ’ এর ভলান্টিয়ারদের পক্ষ থেকে কলাতলি উচ্চ বিদ্যালয়ে চত্বরে বৃক্ষরোপণ কর্মসূচি,আলোচনা সভা,শিক্ষার্থীদের মাঝে উপহার সামগ্রী বিতরণ এবং কেক কেটে ভ্রমণকন্যা’র জন্মদিনের আয়োজন করা হয়।
এসময় উপস্থিত ছিলেন ট্রাভেলেটস এর প্রতিষ্টাতা ডাক্তার সাকিয়া হক ,স্কুলের প্রধান শিক্ষক সহ অন্যন্য শিক্ষকমন্ডলী এবং “নারীর চোখের বাংলাদেশে” এর কক্সবাজার জেলার ভলান্টিয়ারস সহ স্কুলের কয়েকজন শিক্ষার্থী।

এছাড়া,দেশের ৬৪ জেলার ভলান্টিয়ারস দের জন্য আয়োজিত অনলাইন শপথ পাঠ এবং সাংস্কৃতিক অনুষ্টানে উপস্থিত ছিলেন মাননীয় শিক্ষামন্ত্রী ড. দিপু মনি সহ অন্যন্য বিশেষ ব্যক্তিবর্গ।

নারী ক্ষমতায়ন ও তাদের জন্য নিরাপদ ভ্রমণের ক্ষেত্র তৈরি করার উদ্দেশ্যে ২০১৬ সালের ২৭ নভেম্বর ডা. মানসী সাহা ও ডা. সাকিয়া হক এর হাত ধরে “Travelettes of Bangladesh – ভ্রমণকন্যা” এর পথচলা “Empower women through travelling” নীতিবাক্য নিয়ে শুরু হওয়া ভ্রমণকন্যা আজ প্রায় ৫৪ হাজার নারীর পরিবার। ‘ভ্রমণকন্যা’ নারীদের ভ্রমন নিয়ে কাজকরে এবং স্বপ্ন দেখে একসময় এদেশের নারীরা কোন বাধা বিঘ্ন ছাড়াই ভ্রমন করবে এবং পৌঁছে যাবে উন্নত বিশ্বের দ্বারপ্রান্তে।
ভ্রমণের পাশাপাশি এই সংগঠনটি “নারীর চোখে বাংলাদেশ” প্রোজেক্টের মাধ্যমে নারীর ক্ষমতায়নের উদ্দেশ্যে দুটি স্কুটি নিয়ে ৬৪জেলায় একটি করে স্কুলে মুক্তিযুদ্ধ, খাদ্য ও পুষ্টি, বাল্যবিবাহ রোধ, বয়ঃসন্ধিকালিন সমস্যাবলী এবং আত্মরক্ষার কর্মশালা ইত্যাদি নিয়ে আলোচনা করে। বর্তমানে ‘নারীর চোখে বাংলাদেশ’ এর কার্যক্রম বিস্তর ভাবে পরিচালনার উদ্দেশ্যে ৬৪জেলা থেকে ৭০০ এর বেশি ভলান্টিয়ার প্রস্তুত রয়েছে যারা দেশের ৫০০ এর বেশি স্কুলে গিয়ে কথা বলবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs
error: Content is protected !!