শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৮:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
রামুতে সূর্যের হাসি যুব সংঘ ও প্রবাসী ফোরামের উদ্যোগে এসএসসিতে জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা মুক্তি” কক্সবাজার কর্তৃক টেকনাফে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত টেকনাফের নয়াবাজারে ছুরিকাঘাতে শাহ আলম গুরুতর আহত! শারীরিক নির্যাতন ও মিথ্যা মামলায় হয়রানির প্রতিবাদে চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন ভাটারা থানা ছাত্রলীগের সভাপতি পলাশ, সাধারণ সম্পাদক উল্লাস নাফ মেরিট মাল্টিমিডিয়া স্কুলে ক্লাস পার্টি রোহিঙ্গা সেলিম হত্যা মামলায় হ্নীলার বাবুল মেম্বার গ্রেপ্তার টেকনাফে‘নগদকর্মী’কে হত্যার অভিযোগে ৮ জনের বিরুদ্ধে মামলা টেকনাফে এক ব্যক্তির লাশ উদ্ধার টেকনাফ হ্নীলার মহিলা মাদ্রাসার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচারের প্রতিবাদ

কক্সবাজার গাছের চারা হাতে নিয়ে শিক্ষার্থীদের মাদক ও ধর্ষণকে লাল কার্ড |বাংলাদেশ দিগন্ত

সাইদুল ইসলাম ফরহাদ:
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৫ নভেম্বর, ২০২০
  • ৪৫৭ বার পঠিত

কক্সবাজার গাছের চারা হাতে নিয়ে শিক্ষার্থীদের মাদক ও ধর্ষণকে লাল কার্ড।

এক হাতে গাছের চারা, অন্য হাতে ধর্ষণকে লাল কার্ড। এমনই অভিনব দৃশ্য দেখা গেছে কক্সবাজারে। শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের আয়োজনে মাদক ও ধর্ষণকে লাল কার্ড প্রদর্শন করে শিক্ষার্থী ও পথচারীদের মধ্যে গাছের চারা বিতরণ করা হয়েছে। রবিবার সকালে শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

সংগঠনের সদস্যরা টিফিনের টাকায় গাছ কিনে শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করেন। শিক্ষার্থীরা গাছের চারা হাতে নিয়ে মাদক ও ধর্ষণবিরোধী শপথ করে। শপথ বাক্য পাঠ করান লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার অালম সোহেল। শিক্ষার্থীরা সব অন্যায়কে লাল কার্ড প্রদর্শন করে সবুজ বাংলা গড়ার শপথ নেয়।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কক্সবাজার বন ও পরিবেশ সংরক্ষণ পরিষদের সভাপতি দীপক শর্মা দীপু, সাংবাদিক তৌফিক লিপু, সংগঠনের কক্সবাজার জেলা শাখার সভাপতি সাইদুল ইসলাম ফরহাদ, সহ সভাপতি সাঈদী অাজম সাগর, যুগ্ম সাধারণ সম্পাদক মুন্না বড়ুয়া বাঁধন, শামীম চৌধুরী প্রমুখ।

সংগঠনের প্রতিষ্ঠতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল বলেন, আমরা প্রতি বছর টিফিনের টাকা বাঁচিয়ে শিক্ষার্থীদের মধ্যে এক লাখ গাছের চারা বিতরণ করি। বর্তমান সময়ে স্কুল-কলেজ বন্ধ থাকার পরও ৪৮টি জেলায় এ পর্যন্ত ৮৪ হাজার ২০০ গাছের চারা বিতরণ করা হয়েছে। গত ৭ জুলাই কুমিল্লা থেকে ভ্রাম্যমাণ কার্যক্রমটি শুরু করা হয়।
জেলার বিভিন্ন বিদ্যালয়ের মাঠ, গ্রাম, রাস্তা, শিক্ষার্থী ও পথচারীদের মধ্যে এ চারা বিতরণ করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs
error: Content is protected !!