শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৮:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
রামুতে সূর্যের হাসি যুব সংঘ ও প্রবাসী ফোরামের উদ্যোগে এসএসসিতে জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা মুক্তি” কক্সবাজার কর্তৃক টেকনাফে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত টেকনাফের নয়াবাজারে ছুরিকাঘাতে শাহ আলম গুরুতর আহত! শারীরিক নির্যাতন ও মিথ্যা মামলায় হয়রানির প্রতিবাদে চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন ভাটারা থানা ছাত্রলীগের সভাপতি পলাশ, সাধারণ সম্পাদক উল্লাস নাফ মেরিট মাল্টিমিডিয়া স্কুলে ক্লাস পার্টি রোহিঙ্গা সেলিম হত্যা মামলায় হ্নীলার বাবুল মেম্বার গ্রেপ্তার টেকনাফে‘নগদকর্মী’কে হত্যার অভিযোগে ৮ জনের বিরুদ্ধে মামলা টেকনাফে এক ব্যক্তির লাশ উদ্ধার টেকনাফ হ্নীলার মহিলা মাদ্রাসার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচারের প্রতিবাদ

কুয়াদা বাজারে আলোচিত সৌরভ ডেন্টাল কেয়ারে ২০ হাজার টাকা জরিমানা|বাংলাদেশ দিগন্ত

নাসির উদ্দিন নয়ন কুয়াদা(যশোর)প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৮ জুলাই, ২০২০
  • ৪৯৯ বার পঠিত

যশোরের কুয়াদা বাজারে আলোচিত সৌরভ ডেন্টাল কেয়ারে ২০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর যশোর জেলা কার্যালয়ের বাজার তদারকি টিম।
জানা যায়, যশোর সদর উপজেলার কুয়াদা বাজার সিরাজসিংগা রোডে অবস্থিত সৌরভ ডেন্টাল কেয়ার নামে একটি প্রতিষ্ঠান। আজ
(২৭ জুলাই) সোমবার আনুমানিক ১১ টার সময় বানিজ্য মন্ত্রালয়াধীন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের যশোর জেলা কার্যালয় কর্তৃক্ষ বাজার তদারকিমুলক অভিযান পরিচালনা করা হয়। এ সময় কুয়াদা বাজার তদারকিকালে সেবা গ্রহীতার জীবন বা নিরাপত্তা বিপন্নকারী কাজ করার (ডাক্তার না হয়ে ও ডাক্তার পরিচয় দিয়ে চিকিৎসা করা এবং নাক-কান ফোঁড়ানোর কাজ করা) অপরাধে সৌরভ ডেন্টাল কেয়ার-কে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ধারায় প্রশাসনিক ব্যবস্থায় ২০ হাজার টাকা জরিমানা করে তা আদায় করা হয়। সৌরভ ডেন্টাল কেয়ার এর স্বত্তাধিকারী মফিজুর রহমানকে এ সময় কঠোরভাবে সতর্ক করার পাশাপাশি দাঁতের সকল ধরণের চিকিৎসা করা থেকে বিরত থাকার নির্দেশনা দেয়া হয়। উল্লেখ্য, সৌরভ ডেন্টাল কেয়ারের স্বত্তাধিকারী মফিজুর রহমান নিজে ডাক্তার না হয়ে ও ডাক্তার পরিচয় দিয়ে গ্রামের সহজ-সরল মানুষের মগজ ধোলায় করে দির্ঘদীন যাবৎ প্রতারণা করে এ ব্যবসা করে আসছে।
প্রশ্ন উঠেছে, এই ভুয়া ডাক্তার মফিজুর রহমানের খুঁটির জোর কোথায়? অপর দিকে, মুল্য তালিকা না থাকা, স্টিকার বিহীন পন্য বিক্রি করার জন্য একই উপজেলার সতীঘাটা বাজারে আবুল হাসেম স্টোর-কে ১ হাজার টাকা জরিমানা করে তা আদায় করা হয়েছে। এ ছাড়া ব্যাবসায়ীদের মুল্য তালিকা যথাযথভাবে ট্নানো ও হালনাগাদকরন, নির্ধারিত মুল্যে পন্য বিক্রিয় এবং ক্রয় রশিদ সংরক্ষণ করাসহ স্বাস্থ্যবিধি মেনে ক্রয়-বিক্রয় করার নির্দেশনা দেয়া হয়। অভিযানটি পরিচালনা করেন ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর যশোর জেলা কার্যালয়ের সহকারি পরিচালক মোঃ ওয়ালিদ বিন হাবিব। সার্বিক সহযোগিতায় ছিলেন, কনজুমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) যশোরের সদস্য এবং প্রতিনিধি মোঃ আব্দুর রকিব সরদার এবং জেলা পুলিশের একটি টিম।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs
error: Content is protected !!