বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৭:১৭ অপরাহ্ন
শিরোনাম :
রামুতে সূর্যের হাসি যুব সংঘ ও প্রবাসী ফোরামের উদ্যোগে এসএসসিতে জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা মুক্তি” কক্সবাজার কর্তৃক টেকনাফে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত টেকনাফের নয়াবাজারে ছুরিকাঘাতে শাহ আলম গুরুতর আহত! শারীরিক নির্যাতন ও মিথ্যা মামলায় হয়রানির প্রতিবাদে চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন ভাটারা থানা ছাত্রলীগের সভাপতি পলাশ, সাধারণ সম্পাদক উল্লাস নাফ মেরিট মাল্টিমিডিয়া স্কুলে ক্লাস পার্টি রোহিঙ্গা সেলিম হত্যা মামলায় হ্নীলার বাবুল মেম্বার গ্রেপ্তার টেকনাফে‘নগদকর্মী’কে হত্যার অভিযোগে ৮ জনের বিরুদ্ধে মামলা টেকনাফে এক ব্যক্তির লাশ উদ্ধার টেকনাফ হ্নীলার মহিলা মাদ্রাসার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচারের প্রতিবাদ

গাজীপুরে অবৈধ গ্যাস ব্যবহার : ৩ নারীসহ ৫ জনের অর্থদন্ড, আটক ২ |বাংলাদেশ দিগন্ত

সূত্র:জনকণ্ঠ
  • আপডেট টাইম : রবিবার, ১৩ সেপ্টেম্বর, ২০২০
  • ৫৩৫ বার পঠিত

গাজীপুরে অবৈধভাবে গ্যাস ব্যবহারের অপরাধে ৩ নারীসহ ৫ জনকে অর্থদন্ড করেছে ভ্রাম্যমান আদালত। এসময় বিপুল পরিমান জাল কাগজপত্র, সীল এবং মাদকসহ গ্যাসের অবৈধ সংযোগ প্রদানকারী দু’ব্যক্তিকে আটক করা হয়েছে। অভিযানকালে বিভিন্ন বাড়ির ৭শতাধিক চুলার অবৈধ গ্যাস লাইনের সংযোগ বিচ্ছিন্ন ও বিভিন্ন ব্যাসার্ধের পাইপ অপসারণ এবং চুলা ও রাইজারসহ অবৈধ সংযোগে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামাদিও জব্দ করা হয়। রবিবার সন্ধ্যায় গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট উম্মে হাবিবা ফারজানা এ দন্ড প্রদান করেন।

তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড গাজীপুর আঞ্চলিক অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী সুরুজ আলম জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের কলমেশ্বর ও গাছা মধ্যপাড়া, বোর্ডবাজার এলাকায় বিভিন্ন বাসা-বাড়ীতে দীর্ঘদিন ধরে অবৈধ লাইন সংযোগ দিয়ে বিপদজনকভাবে গ্যাস ব্যবহার করে আসছিল এলাকার অসাধু লোকজন। এ গোপন খবর পেয়ে ওই এলাকার কয়েকটি পয়েন্টে রবিবার সন্ধ্যা পর্যন্ত গাজীপুরের নির্বাহী ম্যজিষ্ট্রেটে নেতৃত্বে অভিযান চালানো হয়।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট উম্মে হাবিবা ফারজানা জানান, অভিযানকালে অবৈধভাবে গ্যাস ব্যবহারের দায়ে স্থানীয় নূর জাহানকে ২০ হাজার টাকা, আর. সুলতানাকে ১০ হাজার টাকা, শাহ জামালকে ৫ হাজার টাকা, জয়নাল আবেদীনকে ৩০ হাজার টাকা ও শাহনাজ আক্তারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় অবৈধ সংযোগ প্রদানের মূল হোতা সোলায়মান মুন্সীর ছেলে নিজাম উদ্দিন ওরফে ফয়েজ মুন্সী (৪৫) এবং শরীফের ভাই আলমগীরকে (৪০) আটক করা হয়। অভিযানের খবর পেয়ে সোলায়মান মুন্সি ও শরীফ ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পরে ভ্রাম্যমাণ আদালত সোলায়মান মুন্সীর অফিসে তল্লাশি চালিয়ে বিপুল পরিমান অবৈধ কাগজপত্র, তিতাস গ্যাসের লগো সম্বলিত গ্যাস সংযোগ প্রদানের জন্য গ্রাহকের আবদন সংক্রান্ত ৪ হাজার ৭শ’ টি ফাইল/আবেদনসহ বিভিন্ন কর্মকর্তা, থানা ও কাউন্সিলরের নামের নকল সিল, বিভিন্ন আইডি কার্ড, মদের বোতল ও যৌন উত্তেজক স্প্রে জব্দ করে। এসব ভূয়া কাগজপত্র দেখিয়ে বিভিন্ন লোকজনের সঙ্গে প্রতারণার মাধ্যমে তাদের বাড়িতে অবৈধভাবে গ্যাসের সংযোগ দিয়ে আসছিল এ চক্রের সদস্যরা। আদালত এসময় ওই অফিসটি বন্ধ করে দেয়া হয়। পরে আটককৃতদের থানায় সোপর্দ করা হয়। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

তিনি আরো জানান, অভিযানে ৪ শতাধিক বাড়ির প্রায় ৭শ চুলার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন এবং অবৈধভাবে স্থাপিত প্রায় আড়াই কিলোমিটার এলাকার পাইপ লাইন অপসারণ করা হয়।

অভিযানকালে গাজীপুর তিতাস গ্যাসের (জোবিঅ-গাজীপুর) ব্যবস্থাপক প্রকৌশলী সুরুজ আলম, উপ-ব্যবস্থাপক আবু সুফিয়ান, প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন, প্রকৌশলী মির্জা শাহনেওয়াজ লতিফ, প্রকৌশলী আব্দুল আলীম, উপ-সহকারী প্রকৌশলী সাবিনুর রহমানসহ ও তিতাস গ্যাসের টেকনিক্যাল টিম ও প্রশাসনের প্রমূখ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs
error: Content is protected !!