শুক্রবার, ২৭ মে ২০২২, ০৬:০৮ অপরাহ্ন

চসিক মেয়র আ জ ম নাছিরকে করোনারোধী হোমিওপ্যাথিক ওষুধ হস্তান্তর করলেন এইচ কে গ্রুপ

মোহাম্মদ হায়দার আলী, বিশেষ প্রতিনিধি:
  • আপডেট টাইম : সোমবার, ৬ জুলাই, ২০২০
  • ৪৯৯ বার পঠিত

ভাইরাস নভেল করোনা তথা কভিট-১৯ প্রতিরোধে চট্টগ্রাম সহ সারাদেশে হোমিওপ্যাথিক চিকিৎসা সেবা প্রদান করে যাচ্ছে এইচ. কে. গ্রুপের সৌজন্যে হিউম্যান ইমিউনিটি সিষ্টেম বুষ্টার বা মানুষের রোগ প্রতিরোধ ক্ষমতা বর্ধক হোমিওপ্যাথিক মেডিসিন আর্সেনিক এ্যালবাম-৩০। ইতিমধ্যে সারাদেশের বিভিন্ন জায়গায় ওষুধটি বিতরণ করা হচ্ছে বলে জানান এইচ. কে. গ্রুপের সি.ই.ও. জনাব ছরোয়ার আলম মিডু।

তারই ধারাবাহিকতায় গত ৫/৭/২০২০ইং রোজ রবিবার চট্টগ্রাম সিটি কর্পোরেশন(চসিক) মেয়র জনাব আলহাজ্ব আ. জ. ম. নাছির উদ্দিনের হাতে এইচ. কে. গ্রুপের সৌজন্যে করোনা প্রতিরোধে হিউম্যান ইমিউনিটি সিষ্টেম বুষ্টার বা মানুষের রোগ প্রতিরোধ ক্ষমতা বর্ধক “হোমিওপ্যাথিক মেডিসিন আর্সেনিক এ্যালবাম- ৩০” এর শুভেচ্ছা উপহার স্বরুপ ১০০ (একশত) জনের জন্য এক মাসের ঔষধ হস্তান্তর করলেন ডা. কাজী সাজিয়া আফরিন শাওন।

উপহার গ্রহণকালে মেয়র নাছির বলেন, জাতীয় ওষুধ নীতিতে হোমিওপ্যাথিকে গুরুত্ব দেওয়া হয়েছে। চট্টগ্রাম সিটি করপোরেশন হোমিওপ্যাথির জন্য মডেল হিসেবে কাজ করেছে। তিনি বলেন, আর্সেনিক অ্যালবাম-৩০ শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করে।
ভারতের কেন্দ্রীয় আয়ুষ মন্ত্রণালয় ও ইতিমধ্যে হোমিওপ্যাথির প্রতিরোধক ওষুধ হিসেবে আর্সেনিক অ্যালবাম-৩০ এর প্রয়োগের জন্য নির্দেশিকা দিয়েছে। বিনামূল্যে এই ধরনের জনবান্ধব উদ্যোগের জন্য তিনি ডা. কাজী সাজিয়া আফরিন শাওন ও এইচকে গ্রুপের সকল কর্মকর্তাদের আন্তরিক ধন্যবাদ জানান।

এ সময় উপস্হিত ছিলেন,প্রধান প্রকৌশলী লে.কর্ণেল সোহেল আহমেদ,সিটি মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাসেম, এইচকে গ্রুপ সিইও ছৈয়দ ছারওয়ার আলম ও ডা. কাজী সাজিয়া আফরিন শাওন সহ
আরও উপস্হিত ছিলেন বাংলাদেশ সাংবাদিক ক্লাবের চেয়ারম্যান মো:খলিলুর রহমান ও অর্থ সচিব মো: হায়দার আলী এম এ। জানা যায়, মহামারী করোনা প্রতিরোধে চট্টগ্রামের সাধারণ মানুষের মাঝে বিগত দিনে হোমিওপ্যাথিক ডাক্তার কাজী সাজিয়া আফরিন শাওনের তত্ত্বাবধানে বিনামূল্যে এ ঔষধ বিতরণ কার্যক্রম পরিচালিত হয়ে আসছে এইচ. কে. গ্রুপের সহযোগিতায়। ইতিপূর্বে বেশ কিছু এলাকায় ওষুধটি বিনামূল্যে বিতরণ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs