বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৭:৪৭ পূর্বাহ্ন

টেকনাফের হ্নীলা বাজারে রাস্তার কাছেই থাকা দুই পাশের দোকান গুলোর কারণে কমছে না যানজট |বাংলাদেশ দিগন্ত

ওমর ফারুক,হোয়াইক্যং :
  • আপডেট টাইম : বুধবার, ৯ সেপ্টেম্বর, ২০২০
  • ৩৮৫ বার পঠিত

কক্সবাজার জেলার অন্তর্গত টেকনাফ উপজেলার অন্যতম জনবহুল বাজার হচ্ছে হ্নীলা বাজার।যে বাজারের উপর নির্ভর করে দুইটি ইউনিয়নের মানুষ। হোয়াইক্যং ও হ্নীলা ইউনিয়নের মানুষের যাবতীয় সব ধরনের ব্যবহার জিনিস থেকে শুরু করে কাঁচা বাজার মাছ মাংস সব ধরনের বাজার এই বাজারটি থেকে ক্রয় করে থাকে। এক কথায় বলতে গেলে শতকরা ৭৫ ভাগ এই দুই ইউনিয়নের মানুষ এই হ্নীলা বাজারের উপর নির্ভরশীল।

এর ফলে দেখা যায় এই হ্নীলা বাজারটিতে দেখা যায় ছোট-বড় অনেক দোকান এবং বিভিন্ন ধরনের ছোট বড় গাড়ির স্টেশন। বিশেষ করে রাস্তার দু’পাশে গড়ে ওটা পুট পাতের মধ্যে ছোট ছোট দোকান গুলোর কারণে রাস্তার দু’পাশে গাড়িগুলো পার্কিং করতে না পারাই রাস্তার উপরেই পার্কিং করতে হয়। এর ফলে দেখা যায় প্রতিদিন লেগেই থাকে যানজট। বিশেষ করে হ্নীলা বাজারের মধ্যখানে পানখালী ও পুরাতন বাজার রাস্তা দুটি একে অপরের বিপরীতমুখী হওয়ার কারণে ঐ দুই রাস্তার মাথায় ঐ এলাকা দুটিতে যাওয়ার জন্য ছোট গাড়ি রাস্তার উপরেই দাঁড়িয়ে থাকে। এই রাস্তা দুইটির পাশে থাকা ছোট ছোট বিভিন্ন ভ্রাম্যমান দোকান গুলো সরিয়ে ফেলে ওখানে ছোট গাড়ির পার্কিং করা যাবে বলে মনে করেন হ্নীলা বাজারের ব্যবসায়ীরা। এই যানজটের কারণে জনসাধারণের ভোগান্তি বেড়েই চলেছে। যত তাড়াতাড়ি সম্ভব এই সমস্যার সমাধান চান এই দুই ইউনিয়ন বাসী।

এই বিষয়ে টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম এর সাথে ফোনে যোগাযোগ করলে তিনি জানান হ্নীলা বাজারে অবস্থানরত বিভিন্ন গাড়ির মালিক-শ্রমিক সমিতির প্রতিনিধিদের সাথে যোগাযোগ করতে বলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs
error: Content is protected !!