রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৫:০৪ পূর্বাহ্ন
শিরোনাম :
টানটান উত্তেজনায় শেষ হল শেখ রাসেল গোল্ডকাপ;বিজয়ীদের পুরষ্কার তুলে দেন অতিথিগণ টেকনাফে মুক্তি কক্সবাজার কর্তৃক বাস্তবায়িত প্রকল্পের উপকারভোগীদের মধ্যে প্রশিক্ষণ পরবর্তী নগদ অর্থ সহায়তা বিতরণ টেকনাফে ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন অভাবনীয় সফলতায় মেম্বার এনামের প্রতিষ্ঠিত বালিকা মাদ্রাসা টেকনাফে “অক্সফাম” কর্তৃক ভাউচার প্রোগ্রামের মাধ্যমে বিভিন্ন সামগ্রী বিতরণ “মুক্তি” কক্সবাজার কর্তৃক উপকারভোগীদের মাঝে কৃষি উপকরণ ও নগদ টাকা বিতরণ “বাংলাদেশ সমতা ঐক্য পরিষদ’র কেন্দ্রীয় কার্যনির্বাহী শাখার তৃতীয় মেয়াদে কমিটি গঠিত “মানবাধিকার দিবস” উপলক্ষে টেকনাফে কোস্ট ফাউন্ডেশনের সেমিনার রামুতে সূর্যের হাসি যুব সংঘ ও প্রবাসী ফোরামের উদ্যোগে এসএসসিতে জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা মুক্তি” কক্সবাজার কর্তৃক টেকনাফে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত

টেকনাফে “অক্সফাম” কর্তৃক ভাউচার প্রোগ্রামের মাধ্যমে বিভিন্ন সামগ্রী বিতরণ

টেকনাফ প্রতিনিধি:
  • আপডেট টাইম : সোমবার, ১২ ডিসেম্বর, ২০২২
  • ৭৪ বার পঠিত

কক্সবাজার টেকনাফের হ্নীলা ইউপির ৩.৫.৬ এবং ৭ নং ওয়ার্ডের হতদরিদ্র মানুষের মাঝে দুই হাজার টাকা সমমূল্যমানের বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় (নন-ফুড) সামগ্রী বিতরণ করা হয়েছে। আজ সোমবার সকাল সাড়ে ১০ টার সময় “অক্সফাম বাংলাদেশ” এর আর্থিক সহযোগিতায় ভাউচার প্রোগ্রামের মাধ্যমে হ্নীলা সিএমপি মাঠে এই সামগ্রী বিতরণ হয়।

ফিতা কেটে উক্ত সামগ্রী বিতরণের কার্যক্রম উদ্বোধন করেন টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও) কামরুজ্জামান।
জানা গেছে, সাধারণ হতদরিদ্র মানুষের ব্যয়ে চাপ কমানো ও স্থানীয় ব্যবসায়ীদের মধ্যে আর্থিকভাবে সচ্ছলতা বাড়ানোর লক্ষ্যে আন্তজার্তিক এনজিও সংস্থা “অক্সফাম বাংলাদেশ” কর্তৃক ভাউচার প্রোগ্রামের মাধ্যমে নিত্যপ্রয়োজনীয় (নন-ফুড) সাগ্রমী বিতরণ করা হয়। তারই ধারাবাহিকতায় টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের ৩.৫.৬.৭ নং ওয়ার্ডের ৬০০ হতদরিদ্র পরিবারের মাঝে দুই হাজার টাকা সমমূল্যমানের ভাউচার প্রোগ্রামের মাধ্যমে বিভিন্ন সামগ্রী বিতরণ করা হয়েছে। যেখানে নারী ও পুরুষের জন্য আলাদাভাবে বিতরণের সুব্যবস্থা করা হয়েছে এবং বয়স্ক ও প্রতিবন্ধীদের বিতরণে অগ্রাধিকার প্রদান করা হয়। বিতরণস্থলের দুই প্রান্তে খাওয়ার জন্য পানিরও ব্যবস্থা করা হয়েছে।

বিতরণস্টলে পাওয়া গেছে, ঢাকনাসহ বালতি, লুঙ্গি, প্লাস্টিক চেয়ার, প্লাস্টিক টুল, সোলার টর্চ লাইট,স্যান্ডেল, এল ইডি লাইট,প্লাস্টিক ব্যাগ,থ্রিপিছ,মশারি,পাঞ্জাবির কাপড়সহ অনেক পণ্য। হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত প্রোগ্রামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কামরুজ্জামান,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, টেকনাফ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ইরফানুল হক চৌধুরী। এসময় ভাউচার প্রোগ্রাম অনুষ্ঠানে “অক্সফাম বাংলাদেশ” জোবায়দা খাতুন,মোঃ হাফিজুর রহমান,মোঃ শরিফুল ইসলামসহ মিডিয়া ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs
error: Content is protected !!