সোমবার, ২৩ মে ২০২২, ০২:৫৮ অপরাহ্ন

টেকনাফে ইউপি নির্বাচনে ৪৬৬ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ |বাংলাদেশ দিগন্ত

হাফেজ মুহাম্মদ কাশেম :
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১
  • ৩২৪ বার পঠিত

টেকনাফের ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১৫ মার্চ বিকাল ৫টা পর্যন্ত মোট ৪৬৬ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এরমধ্যে ৫টি চেয়ারম্যান পদে ৩০ জন, ৪৫টি সাধারণ মেম্বার পদে ৪ নারীসহ ৩৬০ জন এবং ১৫টি সংরক্ষিত নারী আসনে ৭৬ জন। মাদক বিরোধী অভিযান শিথিল থাকায় এই সংখ্যা হাজার ছাড়িয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

৬টি ইউনিয়ন এবং ১টি পৌরসভা নিয়ে গঠিত টেকনাফ উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের তপশীল ঘোষণা করেছে নির্বাচন কমিশণ। ইউনিয়নগুলো হচ্ছে হোয়াইক্যং, হ্নীলা, টেকনাফ সদর, সাবরাং ও সেন্টমার্টিনদ্বীপ। এই দফায় টেকনাফ পৌরসভা এবং বাহারছরা ইউনিয়ন পরিষদের নির্বাচনের তপশীল ঘোষণা করা হয়নি। ৫টি ইউনিয়নের জন্য রিটার্নিং অফিসার হিসাবে ২জন কর্মকর্তাকে নিয়োগ করে প্রজ্ঞাপন জারী করেছে।

এরা হলেন হোয়াইক্যং, হ্নীলা, টেকনাফ সদর ইউনিয়নের জন্য টেকনাফ উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ বেদারুল ইসলাম এবং সাবরাং ও সেন্টমার্টিনদ্বীপ ইউনিয়নের জন্য রামু উপজেলা নির্বাচন অফিসার মাহফুজুল ইসলাম।
টেকনাফ উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ বেদারুল ইসলাম জানান, তপশীল ঘোষণা করার পর ১৫ মার্চ বিকাল ৫টা পর্যন্ত মোট ৪৬৬ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে হোয়াইক্যং ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন, সাধারণ মেম্বার পদে ৯৬ জন, সংরক্ষিত মহিলা আসনে ২৫ জন। চেয়ারম্যান পদে ৬ জন হলেন বর্তমান চেয়ারম্যান জামায়াত নেতা অধ্যক্ষ আলহাজ¦ মাওঃ নুর আহমদ আনোয়ারী, বিএনপি নেতা জুনাইদ আলী চৌধুরী ও আওয়ামীলীগ নেতা ফরিদুল আলম জুয়েল, হারুন অর রশিদ, আলমগীর চৌধুরী, মাওঃ মুহাম্মদ তৈয়ব আরমান।

হ্নীলা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭ জন হলেন বর্তমান চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী, কামাল উদ্দিন আহমদ, আলী হোছন, জাহেদ হোছন, বুরহান উদ্দিন, মিজানুর রহমান, নুরুল হোছাইন, সাধারণ মেম্বার পদে ৮৫ জন, সংরক্ষিত মহিলা আসনে ১৭ জন।
টেকনাফ সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে ১০ জন হলেন বর্তমান চেয়ারম্যান শাহজাহান মিয়া, বর্তমান প্যানেল চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা আবু ছৈয়দ মেম্বার, বিএনপি নেতা জিয়াউর রহমান, আবদুর রহমান, হাফেজ আহমদ, ফারুক আলম, শাকের আহমদ, হোছাইন আহমদ, সরওয়ার আলম, আবদুল ওয়াজেদ। সাধারণ মেম্বার পদে ৬৫ জন, সংরক্ষিত মহিলা আসনে ৯ জন।

সাবরাং ইউনিয়নে চেয়ারম্যান পদে ২ জন হলেন আলহাজ¦ সোনা আলী, নুরুল হক। সাধারণ মেম্বার পদে ৮৬ জন, সংরক্ষিত মহিলা আসনে ১৭ জন।
সেন্টমার্টিনদ্বীপ ইউনিয়নে চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান আলহাজ¦ নুর আহমদ, আবদুর রহমান, মুজিবুর রহমান, মাওঃ ফিরোজ আহমদ, কেফায়ত উল্লাহ। সংরক্ষিত মহিলা আসনে ৮ জন, সাধারণ মেম্বার পদে ২৮ জন।
ঘোষিত তপশীল মতে রিটার্নিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৮ মার্চ, বাছাই ১৯ মার্চ, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২৪ মার্চ এবং নির্বাচন ১১ এপ্রিল।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs