শুক্রবার, ২৭ মে ২০২২, ০৬:৩০ অপরাহ্ন

টেকনাফে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান |বাংলাদেশ দিগন্ত

আজিজ উল্লাহ,টেকনাফ:
  • আপডেট টাইম : শুক্রবার, ১৯ মার্চ, ২০২১
  • ১৭৮ বার পঠিত

টেকনাফে উপজেলার ৫টি ইউনিয়নে আসন্ন আগামী ১১ এপ্রিল ইউপি নির্বাচনকে কেন্দ্র করে মাদক কারবারে সংশ্লিষ্ট চেয়ারম্যান ও মেম্বার পদে নির্বাচন করার জন্য তোড়জোড় শুরু করেছে।

এদের মধ্যে অনেকেই মাদক মামলার আসামি, আত্মস্বীকৃত মাদক কারবারি ও মাদক কারবারিদের পৃষ্ঠপোষক ব্যক্তিবর্গ রয়েছে এসব প্রার্থীদের মনোনয়ন বাতিলের দাবিতে মানববন্ধন ও স্মারকপত্র প্রদান করেছে চিটাগং ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন অব টেকনাফ( চুসাট)

জানা যায়, বৃহস্পতিবার( ১৮ মার্চ) বিকালবেলা উপজেলা শহীদ মিনারের পাদদেশে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া টেকনাফের একঝাঁক ইয়াবা বিরোধী তরুণ ছাত্রসমাজ মানববন্ধন কর্মসূচি পালন করেছে এবং মানববন্ধন শেষে উপজেলা নির্বাচন অফিসার বেদারুল আমলসহ রিটার্নিং কর্মকর্তা ও নির্বাহী অফিসারের সমীপে স্মারকলিপি প্রদান করেছে। এসময় উপস্থিত ছিলেন চুসাটের সভাপতি-সাধারণ সম্পাদকসহ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ডিপার্টমেন্টের শিক্ষার্থীরা।

 

চুসাট সভাপতি সাইফুল্লাহ মনসুর বলেন,’মাদক কারবারি নির্বাচানে প্রতিদ্বন্দ্বীরা নির্বাচনী প্রচারণা শুরুর হওয়ার আগেই কালো টাকা ছড়ানোর মাধ্যমে নির্বাচনের সুষ্ঠু নিরপেক্ষ পরিবেশ বিনষ্ট করার প্রচেষ্টা শুরু করছে।নির্বাচনে অস্ত্র ও কালো টাকার জোরে তারা অনৈতিক প্রভাব বিস্তার করতে তৎপর হবে।

চুসাট সেক্রেটারি হেলাল উদ্দিন বলেন,ইয়াবা কারবার নিয়ন্ত্রণ করতে নির্বাচনের মাঠে সামাজিক আন্দোলনের মাধ্যমে মাদক সংশ্লিষ্ট প্রার্থীদের ভোট না দিয়ে বয়কট করার জন্য ছাত্র সমাজসহ ভোটার সকল জনগণকে এগিয়ে আসার আহবান জানান ‘।

 

এদিকে আসন্ন টেকনাফ উপজেলার পাঁচটি ইউনিয়নে আসন্ন ইউপি নির্বাচনে চেয়ারম্যানসহ ৫০০ জনের মনোনয়নপত্র দাখিল করা হয়েছে।এর মধ্যে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা পড়েছে ৩৪। সংরক্ষিত ৮০জন মেম্বার ৩৮৬ জন। মনোনয়নপত্র বিক্রি হয়েছে ৫৩৫ এবং দাখিল হয়েছে ৫০০ জন। হোয়াইক্যং-এ চেয়ারম্যান ৭ জন. সংরক্ষিত ২৬ জন ও সাধারণ ১১৫ জন, হ্নীলায় চেয়ারম্যান পদে-৪ জন সংরক্ষিত আসনে ১৬ সাধারণ ৯২জন।

 

টেকনাফ সদর- চেয়ারম্যান পদে ১১জন. সংরক্ষিত আসনে ১২ জন ও সাধারণ ৫৯জন।সাবরাং- চেয়ারম্যান পদে ৬ জন. সংরক্ষিত আসনে ১৭ জন ও সাধারণ ৯২জন ও সেন্টমার্টিনে- চেয়ারম্যান পদে ৬ জন সংরক্ষিত আসনে ৯ জন ও সাধারণ ২৮ জন।

টেকনাফ উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ বেদারুল ইসলাম এতথ্য নিশ্চিত করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs