শুক্রবার, ২৭ মে ২০২২, ০৬:০৯ অপরাহ্ন

টেকনাফে রমজান শুরু না হতেই দ্রুতগতিতে বাড়ছে নিত্যপণ্যের দাম |বাংলাদেশ দিগন্ত

এম এ হাসান,টেকনাফ:
  • আপডেট টাইম : বুধবার, ৩১ মার্চ, ২০২১
  • ৪৬৪ বার পঠিত

টেকনাফে মাহে রমজান না আসার পূর্বে বাড়িয়ে নিচ্ছে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম। আবার অনেকেই রমজান মাসে দাম বাড়িয়ে নেওয়ার উদ্দেশ্যে গোদাম জাত করছে।

এছাড়া পরিত্যক্ত মালামাল দুয়ে মুছে পরিস্কার করছে রমজানে বিক্রি করার উদ্দেশ্যে।বাজার পরিদর্শনে এই দৃশ্য চোখে পড়ার মত।স্থানীয় লোকজন জানান,প্রতি বছর রমজান মাস আসার ১০/১২দিন পূর্বে টেকনাফ উপজেলা ও পৌরসভার হাট বাজার সমূহে আগাম রমজান মাসে ব্যবহাহ্ন নিত্য প্রয়োজনীয় জিনিস পত্রের কেনা-কাটা শুরু হয়।

একে কেন্দ্র করে এসমস্ত হাট বাজার সমূহের মুদির দোকানদারগন পণ্যের দাম ২/৩ গুণ বাড়িয়ে নেয়।এর একমাত্র কারন টেকনাফ উপজেলা ও পৌরসভার লোকজন পুরো রমজান মাসের বাজার একদিনেই নেওয়ার জন্য চেষ্টা করে। ফলে সারা মাস রমজানে নিত্য প্রয়োজনীয় জিনিস পত্র রমজান মাসে কম বিক্রয় হয় বলে মুদির দোকানদারগন জানান।

বিশেষ করে রমজান মাসের অত্যন্ত প্রয়োজনীয় পণ্য হচ্ছে ছোলা,ভোজ্য তৈল,মুড়ি, পেঁয়াজ, চিনি, রওশন, আদা,বেশন,ডাল, গুড়ো দুধ, সেমাই,গোল আলু, লেবু ইত্যাদি পণের দাম বাড়িয়ে নেয়।এর পাশাপাশি ভেজাল,মেয়াদ উর্ত্তীর্ণ ও নকল কোম্পানির জিনিস পত্র ধরিয়ে দেয় ক্রেতা সাধারণদের।

স্থানীয়রা জানান, রমজান মাস শুরু হওয়ার পূর্বে বাজার মনিটরিং করা না গেলেই মুদির দোকানদারগন স্বস্ব এলাকার সহজ সরল ক্রেতা সাধারণদের নকল ভেজাল পণ্য ধরিয়ে দেওয়ার পাশাপাশি নিত্য প্রয়োজনীয় জিনিস পত্রের দাম দ্বিগুণ নেবে বলে জানান।

এ ব্যাপারে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃপারভেজ চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান,রমজান মাস শুরু না হওয়ার আগেই প্রতিটি হাট বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs