বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৭:১০ পূর্বাহ্ন

টেকনাফে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠিত |বাংলাদেশ দিগন্ত

ওমর ফারুক,টেকনাফ:
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২ জুলাই, ২০২০
  • ৫১৫ বার পঠিত

বাংলাদেশের সর্ব দক্ষিণের জেলা
কক্সবাজারের সীমান্তবর্তী উপজেলা টেকনাফে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠিত হয়েছে। দৈনিক খবর, দৈনিক আজাদীর টেকনাফ প্রতিনিধি ও ক্যাবল নিউজ ইন্টারন্যাশনাল ‘সিএনআই’ ডিজিটাল প্ল্যাটফর্ম’র কক্সবাজার জেলা প্রতিনিধি এবং টেকনাফভিশন.ডটকম’র সম্পাদক ও প্রকাশক জাবেদ ইকবাল চৌধুরীকে সভাপতি ও আরটিভি, দৈনিক ভোরের কাগজ, দ্য এশিয়ান এইজ ও দৈনিক রূপসীগ্রামের টেকনাফ প্রতিনিধি নুরতাজুল মোস্তফা শাহীন শাহ‌কে সাধারণ সম্পাদক করে বৃহস্পতিবার দুপুরে আংশিক কমিটি ঘোষণা করা হয়।
সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির কক্সবাজার জেলা সভাপতি দৈনিক সমুদ্রকণ্ঠের সম্পাদক মঈনুল হাসান পলাশ ও দৈনিক ইত্তেফাক এবং জাগো নিউজের জেলা প্রতিনিধি সায়ীদ আলমগীর।
সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির কক্সবাজার জেলা সহ-সভাপতি ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের (বিএমএসএফ)’র জেলা সভাপতি দৈ‌নিক আ‌লো‌কিত উ‌খিয়ার সম্পাদক মোঃ মিজান উর রশীদ মিজান এতে সমর্থন দেন।
দেশব্যাপী নির্যাতিত সাংবাদিকদের পাশে থাকার জন্য বিএমএসএফ কেন্দ্রীয় কমিটি উপজেলা পর্যায়ে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠন করার নির্দেশনার আলোকে টেকনাফ উপজেলায় এ দুই সাংবাদিককে দায়িত্ব অর্পণ করা হয়েছে। আগামী ১৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে জেলা কমিটির মাধ্যমে কেন্দ্রীয় কমিটি বরাবর পাঠানোর জন্য আহ্বান জানানো হয়েছে।
বিএমএসএফ’র প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর এক প্রতিক্রিয়ায় বলেন, দেশের এ ক্রান্তিকালে সাংবাদিকদেরও সকলের সাথে আন্তরিক ও সহনশীল মনোভাব নিয়ে এগিয়ে যেতে হবে। সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে এই কমিটি ঐক্যবদ্ধ থেকে প্রতিবাদ-প্রতিরোধে ভুমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs
error: Content is protected !!