বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৬:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
রামুতে সূর্যের হাসি যুব সংঘ ও প্রবাসী ফোরামের উদ্যোগে এসএসসিতে জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা মুক্তি” কক্সবাজার কর্তৃক টেকনাফে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত টেকনাফের নয়াবাজারে ছুরিকাঘাতে শাহ আলম গুরুতর আহত! শারীরিক নির্যাতন ও মিথ্যা মামলায় হয়রানির প্রতিবাদে চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন ভাটারা থানা ছাত্রলীগের সভাপতি পলাশ, সাধারণ সম্পাদক উল্লাস নাফ মেরিট মাল্টিমিডিয়া স্কুলে ক্লাস পার্টি রোহিঙ্গা সেলিম হত্যা মামলায় হ্নীলার বাবুল মেম্বার গ্রেপ্তার টেকনাফে‘নগদকর্মী’কে হত্যার অভিযোগে ৮ জনের বিরুদ্ধে মামলা টেকনাফে এক ব্যক্তির লাশ উদ্ধার টেকনাফ হ্নীলার মহিলা মাদ্রাসার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচারের প্রতিবাদ

টেকনাফে’we believe in sufism’স্লোগানকে ধারণ করে আত্মপ্রকাশ করেছে Light of Islam

আরাফাত সানী,টেকনাফ:
  • আপডেট টাইম : বুধবার, ২২ জুলাই, ২০২০
  • ৫০২ বার পঠিত

যার অন্তরে নবী প্রেম নাই ঐ অন্তর মুর্দা। আর যার অন্তরে নবী প্রেম আছে সেই অন্তর জিন্দা। তাইতো সেদিন এজিদরা ইমাম হোসাইন (রাঃ) কে শাহাদাত করানোর পরও তাঁর মস্তক মোবারককে পাশে রেখে আসরের নামায আদায় করতে পেরেছিল। যে নামাযে নবী (দরুদ) এর আওলাদকে সালাম দিতে হয় সেই নামায তারা আদায় করেছিল আওলাদে মোস্তফা কে শাহাদাত করে। নিশ্চয়ই তাদের অন্তর মুর্দা ছিল। জাতীয় কবি কাজী নজরুল ইসলামও বলেছেন, “দে যাকাত মুর্দা মুসলিমের আজ ভাঙাইতে নিদ।” যার অন্তরে আওলাদে মোস্তফার ভালোবাসা থাকে সে কখনো নবী (দরুদ) এর শান মান খাটো হয় এমন কথা বলতে পারে না। আর এমন কথা বলতে পারে না বলেই ঈমানের মূল নবী করীম (দ)।

বাস্তব জগত ছাড়াও ভার্চুয়াল জগতে যখন নবী পাক (দরুদ), সাহাবায়ে কেরাম (রাঃ) সহ আউলিয়া কেরামের চরিত্র হননে ব্যস্ত একদল পথভ্রষ্ট, ঠিক সেই মুহূর্তেই আজ ২২ জুলাই (বোধবার) বিকালে সীমান্ত উপজেলা টেকনাফের ট্রানজিত জেটিতে আত্মপ্রকাশ করল Light of Islam নামে সামাজিক সংঘটন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্ট্যাডিজ বিভাগের শিক্ষার্থী ইমতিয়াজ আহমদের সঞ্চালনায়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের মাস্টাস এর শিক্ষার্থী, বাংলাদেশ টেলিভিশন ও বেসরকারি টিভির ধর্মীয় আলোচক হাফেজ মৌলানা মোহাম্মদ শফিকুল ইসলামের সভাপতিত্বে অত্র অনুষ্ঠান পরিচালনা করা হয়।
অনুষ্ঠানের শুরুতে কুরআন তিলাওয়াত করেন হাফেজ মোহাম্মদ আমিন ও নাঁতে রাসুল (দ) পরিবেশন করেন মোহাম্মদ নুর। এছাড়া উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র জিয়া উদ্দিন, টেকনাফ উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মোহাম্মদ আইয়ুব। এছাড়াও গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন Light of Islam এর শুভাকাঙ্ক্ষী আব্দুল ওয়াজেদ, জিয়াউল হক সবুজ, আবু সিদ্দীক, শিল্পী শাহ নেওয়াজ, সাইদুল বাশার, মোহাম্মদ জসিম, সাইফুল্লাহ প্রমুখ। অনুষ্ঠানে বক্তারা বলেন, টেকনাফে রাসুল (দ) এর প্রেমিকরা যখন অন্তিম পর্যায়ে ঠিক সেই সময়ে Light of Islam এর আত্মপ্রকাশ আমাদেরকে আশান্বিত করেছে। পরিশেষে হালকায়ে জিকির ও মিলাদ-কিয়ামের মাধ্যমে বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব থেকে মুক্তির জন্য দোয়া করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs
error: Content is protected !!