মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ১০:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
আত্মসমর্পণকারী ইউনুছের বাড়ি থেকে ইয়াবা ও ফেন্সিডিল উদ্ধার!_ নতুন বছরের শুভেচ্ছা জানিয়েছেন ফয়েজুল ইসলাম মেম্বার রোহিঙ্গা সন্ত্রাসী নিপাত যাক,বাঙালি জাতি মুক্তি পাক এই স্লোগান নিয়ে বিশাল মানববন্ধন প্রেম করে তুমি প্রতিশোধ নিতে চেয়েছো?প্রয়াত যুবতীর চিঠি! ওব্যাট-প্রান্তিক লার্নিং সেন্টারের শিক্ষার্থীরা পেলো শীতবস্ত্র |বাংলাদেশ দিগন্ত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে পেকুয়ায় সাংবাদিকদের মানবন্ধন |বাংলাদেশ দিগন্ত রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবাসনের দাবিতে টেকনাফে ছাত্রলীগের মানববন্ধন টেকনাফ পৌরসভা নির্বাচনে মোহাম্মদ ইসমাইলের মেয়র প্রার্থীতা বৈধ করেছেন হাইকোর্ট মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী খোকনের নির্বাচনি অফিস উদ্বোধন হোয়াইক্যংয়ে নবনির্বাচিত চেয়ারম্যান-মেম্বারদের সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন |বাংলাদেশ দিগন্ত

টেকনাফ পৌরসভা নির্বাচনে মোহাম্মদ ইসমাইলের মেয়র প্রার্থীতা বৈধ করেছেন হাইকোর্ট

কেফায়েত উল্লাহ,টেকনাফ :
  • আপডেট টাইম : রবিবার, ১২ ডিসেম্বর, ২০২১
  • ৬৫ বার পঠিত

টেকনাফ পৌরসভা নির্বাচনে মেয়র পদে সাবেক ভারপ্রাপ্ত মেয়র মোহাম্মদ ইসমাইলের প্রার্থীতা বৈধ ঘোষণা করেছে হাইকোর্ট।

রবিবার (১২ ডিসেম্বর) বিচারপতি এম ইনায়েতুর রহীম ও মোস্তাফিজুর রহমানের দ্বৈত বেঞ্চে রীট পিটিশন নং-১২২৮৬/২০২১ শুনানী শেষে এ আদেশ দেন। এতে নির্বাচনে অংশ গ্রহণে আইনগত আর কোন প্রতিবন্ধকতা নেই।

মেয়র প্রার্থী ইসমাইলের পক্ষে মামলা পরিচালনা করেন সুপ্রীম কোর্ট বারের সাবেক সহ সম্পাদক মোঃ সাইফুর রহমান। সরকারের পক্ষে মামলা পরিচালনা করেন ডি এ জি বিপুল বাগমার।

বাদিপক্ষের আইনজীবী মোঃ সাইফুর রহমান জানান, গত ২৯ নভেম্বর প্রার্থীতা বাছাইয়ের দিন এস.এস.সি পাশের মূল সনদ দাখিল না করার অভিযোগে মোহাম্মদ ইসমাইলের মনোনয়নপত্র বাতিল করেন উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ বেদারুল ইসলাম।

পরে ৫ ডিসেম্বর জেলা প্রশাসকের নিকট আপীলে খারিজ হয়। অবশেষে প্রার্থীতা ফিরে পেতে উচ্চ আদালতের আশ্রয় নিয়েছিলেন মোহাম্মদ ইসমাইল। সবকিছু বিবেচনা করে মোহাম্মদ ইসমাইলের প্রার্থীতা বৈধ ঘোষণা দিয়েছেন বিচারক।

উল্লেখ্য, আগামী ২৬ ডিসেম্বর টেকনাফ পৌরসভার ভোট। মোহাম্মদ ইসমাইল স্বতন্ত্র প্রার্থী। তার প্রতীক মোবাইল। নৌকা প্রতীকে নির্বাচন করছেন বর্তমান মেয়র হাজি মোহাম্মদ ইসলাম। মেয়র পদে জাপা প্রার্থী শাহজাহান মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়ায় দুইজনের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে।

গত ৬ ডিসেম্বর ছিল মনোনয়পত্র প্রত্যাহারের শেষ দিন। এদিন কাউন্সিলর পদে চারজন প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। তারা হলেন- ৩ নম্বর ওয়ার্ডে এহেতেশামুল হক বাহাদুর, ৬ নম্বর ওয়ার্ডে মো. আবদুল্লাহ মনির, ৭ নম্বর ওয়ার্ডে মাওলানা মুজিবুর রহমান এবং ৮ নম্বর ওয়ার্ডে মো. মনিরুজ্জামান। তারা ৪ জনই বর্তমান কাউন্সিলর।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs
error: Content is protected !!