বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৭:১২ পূর্বাহ্ন

দ্বীপ চরতি বৈলতলীতে সড়কের বেহাল দশা,দূরভোগের শেষ নেই স্থানীয়দের |বাংলাদেশ দিগন্ত

মুহাম্মদ শেখ রাসেল :
  • আপডেট টাইম : রবিবার, ১ নভেম্বর, ২০২০
  • ৭১৮ বার পঠিত

চট্টগ্রাম সাতকানিয়া উপজেলার চরতী ইউনিয়নের ১নং ওয়ার্ড দ্বীপ চরতী সড়কের বেহাল দশা, দূরভোগের শেষ নেই স্থানীয়দের। এই রাস্তা দিয়ে যাতায়াতের পথে ৩টি বড় সরকারি মাদ্রাসা ২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রী সহ প্রায় ১৫হাজার মানুষ বসবাস করে আসছে।বর্ষাকালে ভারী বৃষ্টিবর্ষণে সড়কের বেহাল দশা হওয়ায় যাতায়তে অতি কষ্ট করে স্থানীয় বাসিন্দাদের চলাচল করতে হয়।এই১৫ হাজার মানুষের যাতায়তের একমাত্র রাস্তা এখন প্রায় বিলীন হয়ে গেছে।এখনো পর্যন্ত কোনো জনপ্রতিনিধির চোখে পড়েনি।
এলাকাবাসী এটা নিয়ে খুব দুঃচিন্তায় আছে।দুঃখ নিয়ে এই এলাকার বাসিন্দা আওয়ামীলীগের নেতা মোহাম্মদ নাছির উদ্দিন বলেন,এটা হলো (প্রায়)১৫ হাজার মানুষের যাতায়তের একমাত্র রাস্তা ও ছাত্রছাত্রীদের পড়ালেখা করার যাতায়াতের এক মাত্র পথ।
এই রাস্তা নিয়ে অনেকবার অনেক জনপ্রতিনিধিকে অবহিত করলেও কেউ ব্যবস্থা নেয়নি।
বর্ষাকালে এই রাস্তায় ছাত্র-ছাত্রীদের যাতায়াতের অনেক সমস্যা হয়।অনেক স্কুল,কলেজে আসা-যাওয়া বন্ধ হয়ে যায়।
একই এলাকার আরেক ছাত্র বলেন,এই বর্ষাকালে ঢলের পানি ও বৃষ্টির পানি একসঙ্গে সংযুক্ত হওয়ায় বর্ষাকালের পানিতে খুব কম সময়ে রাস্তা নষ্ট হয়ে যায়।
ফলে গাড়ি চলাচল ও ছাত্রছাত্রীদের যাতায়াতের অবস্থা খুবই নাজুক হয়ে পড়ে।
স্থানীয় মেম্বার ও চেয়ারম্যান সহ জনপদ সড়ক বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাদের সূ-দৃষ্টি আকর্ষণ করেছেন স্থানীয় জনগোষ্ঠী।ওই ওয়ার্ডের মেম্বার নাছির উদ্দিনের সাথে মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন,এই সড়কের ব্যাপারে অনেক বার স্থানীয় সাংসদকে অবহিত করা পরে,আমাদেরকে আশ্বাস্ত করেছিল কিন্তু তাঁর কোনোধরণের প্রতিক্রিয়া এখনো পর্যন্ত দেখতে পাইনি।ওই ইউনিয়নের চেয়ারম্যানের সাথে ফোনে যোগাযোগ করতে চাইলেও সংযোগ না পাওয়ায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs
error: Content is protected !!