বুধবার, ২২ মার্চ ২০২৩, ০৫:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :
টানটান উত্তেজনায় শেষ হল শেখ রাসেল গোল্ডকাপ;বিজয়ীদের পুরষ্কার তুলে দেন অতিথিগণ টেকনাফে মুক্তি কক্সবাজার কর্তৃক বাস্তবায়িত প্রকল্পের উপকারভোগীদের মধ্যে প্রশিক্ষণ পরবর্তী নগদ অর্থ সহায়তা বিতরণ টেকনাফে ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন অভাবনীয় সফলতায় মেম্বার এনামের প্রতিষ্ঠিত বালিকা মাদ্রাসা টেকনাফে “অক্সফাম” কর্তৃক ভাউচার প্রোগ্রামের মাধ্যমে বিভিন্ন সামগ্রী বিতরণ “মুক্তি” কক্সবাজার কর্তৃক উপকারভোগীদের মাঝে কৃষি উপকরণ ও নগদ টাকা বিতরণ “বাংলাদেশ সমতা ঐক্য পরিষদ’র কেন্দ্রীয় কার্যনির্বাহী শাখার তৃতীয় মেয়াদে কমিটি গঠিত “মানবাধিকার দিবস” উপলক্ষে টেকনাফে কোস্ট ফাউন্ডেশনের সেমিনার রামুতে সূর্যের হাসি যুব সংঘ ও প্রবাসী ফোরামের উদ্যোগে এসএসসিতে জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা মুক্তি” কক্সবাজার কর্তৃক টেকনাফে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত

নবপ্রজন্মকে আলোকিত করতে পাঠাগার আন্দোলন বেগবান করতে হবে”হাফেজ আবুল মঞ্জুর

প্রেস বিজ্ঞপ্তি :
  • আপডেট টাইম : শুক্রবার, ১৩ নভেম্বর, ২০২০
  • ৪৮৭ বার পঠিত

কক্সবাজার ইসলামী সাহিত্য ও গবেষণা পরিষদের যুগ্ম-সাধারণ সম্পাদক, রামু লেখক ফোরামের সভাপতি হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর বলেছেন, নৈতিক অবক্ষয় থেকে তরুণ সমাজকে বাঁচিয়ে বইমুখী করে জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মাণে আদর্শ পাঠাগার বৈপ্লবিক ভুমিকা রাখতে পারে। এমন উপলদ্ধি থেকে দীর্ঘসময় ধরে আমি পাঠাগার আন্দোলনের সাথে যুক্ত। এ আন্দোলনকে বেগবান করার লক্ষ্যে আদর্শিক চিন্তার ছাত্র-তরুণদের সুসংগঠিত করতে এখনো গ্রাম থেকে গ্রামান্তরে ছুটে বেড়াই।
তিনি ১১ নভেম্বর (বুধবার) বিকেলে রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের ধোয়াপালং এ নবপ্রতিষ্ঠিত “আলোর দিগন্ত পাঠাগার” পরিদর্শনকালে একথা বলেন। এসময় তিনি পাঠাগারের বই বিন্যাস, পাঠকদের বসা ও পড়ার সুব্যবস্থাসহ সার্বিক ব্যবস্পনা সম্পর্কে কিছু জরুরি নির্দেশনা দেন।সেই সাথে রামু চৌমুহনী আল-হাছান স্টেশনারীজের সত্ত্বাধিকারী, তরুণ আলিম মাওলানা মুহাম্মদ হাসানের সৌজন্যে বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে বেশ ক’টি বই পাঠাগার কর্তৃপক্ষের হাতে তুলে দেন এবং তাঁর স্বরচিত কাব্যগ্রন্থ “বিশ্বাসের পঙক্তিমালা” ও ওলামায়েকেরামের জীবনীমূলক স্মারক “রাহবার” এর সৌজন্য কপিও পাঠাগারের জন্য প্রদান করেন। এসময় তাঁর সাথে ছিলেন, রামু লেখক ফোরামের সহযোগী সদস্য মাওলানা আব্দুল্লাহ হোসাইনী। পাঠাগারের দায়িত্বশীল-সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মাওলানা আব্দুল গফুর, মুহাম্মদ আজিজুর রহমান, হাফেজ হোসাইন আহমদ, মাওলানা আব্দুল করিম, মুহাম্মদ আজিজুল হক, মুবিনুল হক প্রমুখ।

উল্লেখ্য, শেল্টার ফাউন্ডেশনের সভাপতি মাহমুদুল হকসহ আদর্শিকধারার তরুণ, যুবক, শিক্ষানুরাগীদের ঐকান্তিক প্রচেষ্টায় ঘরে ঘরে জ্ঞান-প্রজ্ঞার আলো ছড়িয়ে দেয়ার ব্রত নিয়ে প্রতিষ্ঠিত পাঠাগারটি ৩০ অক্টোবর, জুমাবার, বাদ জুমা আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs
error: Content is protected !!