বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৭:১৬ পূর্বাহ্ন

নারীদের ইজ্জত রক্ষায় কাজ করছে সরকার : মুফতী মাসুম বিল্লাহ নাফিয়ী

বেলাল উদ্দিন,সৌদির বিশেষ প্রতিনিধি:
  • আপডেট টাইম : শনিবার, ১০ অক্টোবর, ২০২০
  • ৪৮০ বার পঠিত

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার নারীদের ইজ্জত-আবরুর রক্ষায় কাজ করছে বলে জানিয়েছে বলে বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ।

শনিবার (১০ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে ‘ ‘মানবিক সমাজ প্রতিষ্ঠায় নৈতিক অবক্ষয় থেকে উত্তরণে ধর্ষণ-বলাৎকার নামক হিংস্র ব্যাধিরোধে যৌনসন্ত্রাসীদের সর্বোচ্চ শাস্তি ফাঁসির’ দাবিতে আয়োজিত এক মানববন্ধনে ওলামা লীগের নেতারা এসব কথা বলেন।

মানববন্ধনে বক্তরা বলেন, আওয়ামী লীগ সরকার নারীবান্ধব সরকার। নারীদের জানমাল, ইজ্জত-আব্রুর রক্ষা সরকার কাজ করছে। সম্প্রতি বিভিন্ন স্থানে সংঘটিত ধর্ষণের বিরুদ্ধে সরকার শুরু থেকেই অপরাধীদের গ্রেফতার করে বিচারের আওতায় নিয়ে এসেছে। সরকার নিজ দলের অপরাধীদেরও রক্ষা করছে না। অপরাধীকে আইনের আওতায় আনছে। ধর্ষকের রাজনৈতিক পরিচয় নেই, তার একমাত্র পরিচয় সে যৌনসন্ত্রাসী।
মানবিক সমাজ প্রতিষ্ঠায় অনৈতিক অবক্ষয় থেকে উত্তরণে ধর্ষণ ও বলৎকার নামক হিংস্র ব্যাধিরোধে যৌনসন্ত্রাসীদের সর্বোচ্চ শাস্তি ফাঁসি এখন সময়ের দাবী।

নেতারা আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রীকে অভিনন্দন। তিনি ইতিমধ্যে ধর্ষকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে আইন বিভাগকে নির্দেশনা দিয়েছে। পরিতাপের বিষয় হলো স্বাধীনতাবিরোধী চক্র জমাত-বিএনপি ও তাদের দোসর গং ধর্ষণকে ইস্যু করে অপরাজনীতি করতে চায়। এছাড়াও ধর্ষণের প্রতিবাদ মানববন্ধনে ধর্ষণকে উৎসাহিত করার লক্ষ্যই তাদের অশ্লীলতা সহ বেহায়াপনা প্রদর্শনে তা প্রমাণ করে। যতটা না ধর্ষণের প্রতিবাদ তার চেয়েও সরকার পতনের আন্দোলনের কথাই তাদের বক্তব্যে ধ্বনিত।

ওলামা লীগের নেতারা আরও বলেন, জামাত-বিএনপির নামক অশুভশক্তিকে কঠোর হস্তে দমন করতে হবে। নচেৎ তারা দেশকে চরম অস্থিতিশীল করে তুলবে। আমরা এই নোংরামির তীব্র নিন্দা ও প্রতিবাদ করছি। এবং এদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া জন্য সরকারের নিকট জোর দাবী জানাচ্ছি।

জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব মুফতী মাসুম বিল্লাহ নাফিয়ী’র সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম.এ জলিল, ওলামা লীগ জাতীয় সম্মেলন প্রস্তুতি আহ্বায়ক কমিটির মুখপাত্র ক্বারী আসাদুজ্জামান, যুগ্ম আহ্বায়ক মুফতী আব্দুল আলীম বিজয়নগরী, মাওলানা রবিউল আলম সিদ্দিকী, মাওলানা ফরিদ হোসাইন, হাফেজ মাওলানা আখতার হোসাইন বিন ফারুকী, মাওলানা কাজী তাজুল ইসলাম, মাওলানা হাফিজুর রহমান, সুফী আব্দুল করিম, মাওলানা মশিউর রহমান, হাফেজ মো. জামাল উদ্দিন, মৌলভী মাজাহার সহ অন্যান্যরা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs
error: Content is protected !!