বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৪:৩২ অপরাহ্ন
শিরোনাম :
আত্মসমর্পণকারী ইউনুছের বাড়ি থেকে ইয়াবা ও ফেন্সিডিল উদ্ধার!_ নতুন বছরের শুভেচ্ছা জানিয়েছেন ফয়েজুল ইসলাম মেম্বার রোহিঙ্গা সন্ত্রাসী নিপাত যাক,বাঙালি জাতি মুক্তি পাক এই স্লোগান নিয়ে বিশাল মানববন্ধন প্রেম করে তুমি প্রতিশোধ নিতে চেয়েছো?প্রয়াত যুবতীর চিঠি! ওব্যাট-প্রান্তিক লার্নিং সেন্টারের শিক্ষার্থীরা পেলো শীতবস্ত্র |বাংলাদেশ দিগন্ত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে পেকুয়ায় সাংবাদিকদের মানবন্ধন |বাংলাদেশ দিগন্ত রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবাসনের দাবিতে টেকনাফে ছাত্রলীগের মানববন্ধন টেকনাফ পৌরসভা নির্বাচনে মোহাম্মদ ইসমাইলের মেয়র প্রার্থীতা বৈধ করেছেন হাইকোর্ট মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী খোকনের নির্বাচনি অফিস উদ্বোধন হোয়াইক্যংয়ে নবনির্বাচিত চেয়ারম্যান-মেম্বারদের সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন |বাংলাদেশ দিগন্ত

নিম্নআয়ের মানুষের ‘কোরবানি হবে’ রাজহাঁস দিয়ে!

বিডি দিগন্ত ডেস্ক:
  • আপডেট টাইম : বুধবার, ১৪ জুলাই, ২০২১
  • ১৯৮ বার পঠিত

চলমান লকডাউনে নিম্নআয়ের অনেক মানুষের ঘরে কোরবানির গোস্ত থাকছে না এবার। বিগত বছরগুলোতে কোরবানি দিলেও এ বছর তারা অনেকেই তা দিতে পারছেন না। তবে লোকলজ্জায় এদের কেউই মুখ খুলছেন না।

 

এসব নিম্নআয়ের অনেক মানুষের ঘরে গরুর গোস্ত না থাকলেও তার বিকল্প হিসেবে হাঁস বেছে নিয়েছেন। বাজারে এখন রাজহাঁসের চাহিদা তুঙ্গে। নিম্নআয়ের পাশাপাশি অনেক মধ্যবিত্ত পরিবারের লোকজনও কোরবানি দিতে পারছেন না বলে জানা গেছে।

 

লালমোহনের হাটবাজার ঘুরে দেখা যায়, বাজারে রাজহাঁস বিক্রি হচ্ছে প্রচুর। পরিবারের কথা চিন্তা করে ও শিশুদের মাংসের চাহিদা পূরণের জন্য হাঁস কিনে নিচ্ছেন। বিভিন্ন সাইজের প্রতিটি রাজহাঁস ৮০০ থেকে দেড় হাজার টাকায় বিক্রি হচ্ছে।

 

এ বছর কোরবানি না দেওয়া কয়েকজনের (নাম না প্রকাশের শর্তে) সঙ্গে আলাপ করে জানা যায়, কোরবানি দেওয়ার মতো অর্থ নেই। অনেকেরই রোজগার বন্ধ হয়ে গেছে। কোনোরকম খেয়ে-পরে বেঁচে থাকলেও কোরবানি দেওয়ার মতো সামর্থ্য নেই।

 

কেউ কেউ বলছেন, বিগত বছর কোরবানি দিয়েছেন, তখন সামর্থ্য ছিল- এ বছর সামর্থ্য নেই, তাই কোরবানি দিচ্ছি না।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs
error: Content is protected !!