রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৫:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
টানটান উত্তেজনায় শেষ হল শেখ রাসেল গোল্ডকাপ;বিজয়ীদের পুরষ্কার তুলে দেন অতিথিগণ টেকনাফে মুক্তি কক্সবাজার কর্তৃক বাস্তবায়িত প্রকল্পের উপকারভোগীদের মধ্যে প্রশিক্ষণ পরবর্তী নগদ অর্থ সহায়তা বিতরণ টেকনাফে ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন অভাবনীয় সফলতায় মেম্বার এনামের প্রতিষ্ঠিত বালিকা মাদ্রাসা টেকনাফে “অক্সফাম” কর্তৃক ভাউচার প্রোগ্রামের মাধ্যমে বিভিন্ন সামগ্রী বিতরণ “মুক্তি” কক্সবাজার কর্তৃক উপকারভোগীদের মাঝে কৃষি উপকরণ ও নগদ টাকা বিতরণ “বাংলাদেশ সমতা ঐক্য পরিষদ’র কেন্দ্রীয় কার্যনির্বাহী শাখার তৃতীয় মেয়াদে কমিটি গঠিত “মানবাধিকার দিবস” উপলক্ষে টেকনাফে কোস্ট ফাউন্ডেশনের সেমিনার রামুতে সূর্যের হাসি যুব সংঘ ও প্রবাসী ফোরামের উদ্যোগে এসএসসিতে জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা মুক্তি” কক্সবাজার কর্তৃক টেকনাফে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত

পাটগ্রাম উপজেলায় সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি ও সাংবাদিক ঐক্য পরিষদ কমিটি গঠিত

ওসমান গনি,লালমনির হাট:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৭ জুলাই, ২০২০
  • ৬৭৮ বার পঠিত

 

গতকাল ০৬ জুলাই সোমবার রাতে লালমনিরহাট জেলা পাটগ্রাম রিপোর্টার্স ক্লাবের সভাপতি হাসান জুয়েল এর সভাপতিত্বে বিভিন্ন পত্রিকার প্রতিনিধিদের একত্রিত করে দু’টি সংগঠন করেন। “পাটগ্রাম সাংবাদিক নির্যাতন” ও “সাংবাদিক ঐক্য পরিষদ পাটগ্রাম”। উভয় সংগঠনে নবকমিটি গঠন করা হয়।

কমিটিতে পাটগ্রাম নির্যাতন সাংবাদিক সংগঠন এর সভাপতি মোঃ শহিদুল ইসলাম, সাধারন সম্পাদক মমিন খাঁন মুন, সাংগঠনিক সম্পাদক লুৎফার রহমান, অপরদিকে সাংবাদিক ঐক্য পরিষদ পাটগ্রাম এর সভাপতি মোছাঃ তানজিলা আক্তার,সাধারন সম্পাদক মোঃ সাইফুল ইসলাম সবুজ, ও সাংগঠনিক সম্পাদক মোঃ আরিফুল ইসলাম আরিফকে নিয়ে (৫১-৭১)সদস‍্য নিয়ে কমিটি গঠন করে।

কমিটিতে সংবাদকর্মী ছাড়াও রাজনীতিবিদ, আইনজীবী, শিক্ষক, কবি, সাহিত্যিক ও সাংস্কৃতিক কর্মী রয়েছেন । আগামী এক সপ্তাহের মধ্যে পূর্নাঙ্গ কমিটি গঠিত হবে। এই কমিটি সাংবাদিক নির্যাতন প্রতিরোধ, সাংবাদিকদের অধিকার আদায় ও বিপদগ্রস্ত সাংবাদিকদের পাশে থাকবে।

নবগঠিত কমিটির সভাপতি শহিদুল ইসলাম বলেন, সারাদেশে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে প্রতিনিয়ত সাংবাদিকরা হামলা, মামলা ও নির্যাতনের শিকার হচ্ছেন । আমাদের সকলের উচিত এখনই সোচ্চার হয়ে নির্যাতিত সাংবাদিকদের পাশে দাঁড়ানো । বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) নির্যাতিত সাংবাদিকদের পাশে থাকার জন্য জেলা-উপজেলা পর্যায়ে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠন করার জন্য আন্তরিকভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

যায়যায়দিন পত্রিকার প্রতিনিধি ও অনলাইন প্রেসক্লাবের সভাপতি কামরান হাবিব বলেন, এই কমিটি গঠনের মধ্য দিয়ে আজ থেকে পাটগ্রাম সাংবাদিক নির্যাতন মুক্ত হবে। সারাদেশের সাংবাদিকরা পাটগ্রামের পাশে থাকবে। এই কমিটি সারাদেশের সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে বিএমএসএফ’র পাশে থেকে কাজ করবে।

সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটিগুলো গণমাধ্যমকর্মীদের ওপর নির্যাতন, ছাটাই, মামলা-হামলার কারণ অনুসন্ধান, উদঘাটনেও ভুমিকা পালন করবে। এই কমিটি গঠনের মধ্যদিয়ে দেশে সাংবাদিক নির্যাতনের মাত্রা কমে আসবে বলেও বিএমএসএফ’র পক্ষ থেকে আশা করা হচ্ছে। সংগঠনের পক্ষ থেকে দেশের সকল জেলা উপজেলায় দ্রুত সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠনের আহবান জানানো হয়। নির্যাতিত ও সাংবাদিক বান্ধব ব্যক্তিদের নিয়ে কমিটি গঠনের জন্য গুরুত্বারোপ করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs
error: Content is protected !!