শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৯:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
রামুতে সূর্যের হাসি যুব সংঘ ও প্রবাসী ফোরামের উদ্যোগে এসএসসিতে জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা মুক্তি” কক্সবাজার কর্তৃক টেকনাফে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত টেকনাফের নয়াবাজারে ছুরিকাঘাতে শাহ আলম গুরুতর আহত! শারীরিক নির্যাতন ও মিথ্যা মামলায় হয়রানির প্রতিবাদে চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন ভাটারা থানা ছাত্রলীগের সভাপতি পলাশ, সাধারণ সম্পাদক উল্লাস নাফ মেরিট মাল্টিমিডিয়া স্কুলে ক্লাস পার্টি রোহিঙ্গা সেলিম হত্যা মামলায় হ্নীলার বাবুল মেম্বার গ্রেপ্তার টেকনাফে‘নগদকর্মী’কে হত্যার অভিযোগে ৮ জনের বিরুদ্ধে মামলা টেকনাফে এক ব্যক্তির লাশ উদ্ধার টেকনাফ হ্নীলার মহিলা মাদ্রাসার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচারের প্রতিবাদ

প্রথম আলো সম্পাদকসহ চার সাংবাদিকের বিরুদ্ধে মানহানি মামলা |বাংলাদেশ দিগন্ত

সূত্র:জাগো নিউজ
  • আপডেট টাইম : রবিবার, ৬ সেপ্টেম্বর, ২০২০
  • ৪৩৫ বার পঠিত

চাঁদপুরে দৈনিক প্রথম আলো সম্পাদক মতিউর রহমানসহ চার সাংবাদিকের বিরুদ্ধে একশ কোটি টাকার মানহানির মামলা দায়ের করা হয়েছে। আদালত মামলাটি আমলে নিয়ে অতিরিক্ত পুলিশ সুপারকে তদন্তের নির্দেশ দিয়েছেন। মামলার অন্য আসামিরা হলেন- রিপোর্টার শরীফুজ্জামান, মাসুদ রানা ও ইফতেখার মাহমুদ।

রোববার (৬ সেপ্টেম্বর) দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করা হয়। চাঁদপুরের কচুয়া উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মো. হেলাল উদ্দিন বাদী হয়ে দণ্ডবিধি ৫০০/৫০১/৫০২ ও ৩৪ ধারায় মামলাটি করেন।

মামলার এজাহারে বলা যায়, আসামিরা পরস্পর যোগসাজশে পরিকল্পিতভাবে ড. মহীউদ্দীন খান আলমগীরের মানসম্মানের প্রতি বিদ্বেষপ্রসূত হয়ে তাকে সামাজিকভাবে হেয়প্রতিপন্ন করার অসৎ উদ্দেশে গত ৩০ জুলাই ও ৪ সেপ্টেম্বর দৈনিক প্রথম আলো পত্রিকার প্রথম ও দ্বিতীয় পৃষ্ঠার ২ ও ৩ নম্বর কলামে ‘একটি অনুমোদনহীন হাসপাতাল’ ও ‘অন্যের ঋণের টাকায় কেনা মহীউদ্দীনের হাসপাতাল’ শিরোনামে দুটি মিথ্যা, ভুয়া, কাল্পনিক, অবাস্তব এবং তথ্যবিহীন মানহানিকর সংবাদ প্রকাশ ও প্রচার করেছেন। অথচ সংবাদে উল্লিখিত সিটি মেডিকেল কলেজে ড. মহীউদ্দীন খান আলমগীরের কোনো শেয়ার নেই। এমনকি তিনি এ প্রতিষ্ঠানটিকে বিভিন্ন সময় অবৈতনিক পরামর্শ প্রদান করেন।

এজাহারে আরও উল্লেখ করা হয়, আসামিরা এ মিথ্যা মানহানিকর সংবাদ প্রকাশ করে ড. মহীউদ্দীন খান আলমগীরের মানসম্মান ভীষণভাবে ক্ষুণ্ন করে। এতে তার একশ কোটি টাকার ক্ষতিসাধন হয়। যা কোনোভাবেই পূরণীয় নয়।

এ বিষয়ে মামলার বাদী অ্যাডভোকেট মো. হেলাল উদ্দীন বলেন, চাঁদপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. কামাল হোসাইন মামলাটি আমলে নিয়ে অতিরিক্ত পুলিশ সুপারকে তদন্তের নির্দেশ দিয়েছেন। আমি আশা করি সঠিক তদন্তের মাধ্যমে আসল ঘটনা উন্মোচিত এবং সঠিক বিচার হবে।

সূত্র :- জাগো নিউজ

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs
error: Content is protected !!