রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৬:০২ অপরাহ্ন
শিরোনাম :
উখিয়ার মুবিন স্থানীয় পত্রিকা থেকে পেলেন পদন্নোতি এবং বেস্ট কো- অপারেশন সম্মাননা সাবরাং উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে নবনির্বাচিত চেয়ারম্যান ও মেম্বারদের বিজয় সংবর্ধনা প্রথম শ্রেণির শিক্ষার্থীর বয়স ১০৭ বছর! |বাংলাদেশ দিগন্ত প্রকাশিত সংবাদের একাংশের প্রতিবাদ মরজিনা মেম্বার অসুস্থ হয়ে চিকিৎসার জন্য ঢাকায়,সকলের দোয়া কামনা করেছেন টেকনাফে কমিউনিটি পুলিশিং ডে পালিত | বাংলাদেশ দিগন্ত যুবক কে অপহরণ করে বিয়ে করলেন তরুণী |বাংলাদেশ দিগন্ত প্রধানমন্ত্রীর অনুদানের চেক হস্তান্তর | বাংলাদেশ দিগন্ত ইসলাম ত্যাগ করে দেখেন দুই দিন মন্ত্রী থাকতে পারেন কিনা | বাংলাদেশ দিগন্ত টেকনাফে বিএমএসএফ এর পক্ষ থেকে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান |বাংলাদেশ দিগন্ত

বগুড়া-১ আসনে আ” লীগের শাহাদারা মান্নান শিল্পী এমপি নির্বাচিত হওয়ায় সাংবাদিক মাহিদুল হাসানের শুভেচ্ছা

হুমায়ুন আহমদ, বগুড়া:
  • আপডেট টাইম : বুধবার, ১৫ জুলাই, ২০২০
  • ২৭৩ বার পঠিত

বগুড়া-১ সারিয়াকান্দি সোনতলা আসনের উপ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শাহাদারা মান্নান শিল্পী নৌকা মার্কা ভোট ১ লক্ষ ৪৫ হাজার ৯ শ ৫৬ ভোট পেয়ে বেসরকারী ভাবে এমপি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম সতন্ত্র প্রার্থী ইয়াসির রহমতুল্লাহ ট্রাক মার্কা পেয়েছেন ১ হাজার ২ শ ১২ ভোট। বগুড়া-১ আসনে সংসদ উপ নির্বাচনে এমপি পদে এবার ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী প্রয়াত সংসদ সদস্য আব্দুল মান্নানের সহধর্মীনি ও সারিয়কান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাহাদারা মান্নান (নৌকা), জাতীয় পার্টির প্রার্থী অধ্যক্ষ মোকছেদুল আলম (লাঙ্গল), প্রগতিশীল গণতান্ত্রিক পার্টির মো. রনি (বাঘ), খেলাফত আন্দোলনের প্রার্থী প্রভাষক নজরুল ইসলাম (বটগাছ) ও সতন্ত্র প্রার্থী ইয়াসির রহমতুল্লাহ ইন্তাজ (ট্রাক)। এছাড়া বিএনপি প্রার্থী একেএম আহসানুল তৈয়ব জাকির (ধানের শীষ) নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়ে নির্বাচন করেননি। জেলা নির্বাচন কার্যালয় সূত্র জানান গত ১৮ জানুয়ারী আওয়ামী লীগ সংসদ সদস্য আব্দুল মান্নানের মৃত্যুতে বগুড়া-১ আসন শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। এরপর উপ-নির্বাচনের তারিখ ঘোষণা করা হয় ২৯ মার্চ। করোনার কারণে সেই তারিখে ভোটগ্রহণ স্থগিত হয়ে আবারো তারিখ নির্ধারণ হয়েছে। সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে ১৮০ দিনের মধ্যে উপনির্বাচন করার নিয়ম থাকায় ১৪ জুলাই ভোট গ্রহণ করা হচ্ছে বগুড়া-১ আসনে।
বগুড়া জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহবুবুল আলম শাহ জানান, সারিয়াকান্দি উপজেলার একটি পৌরসভা ও ১২টি ইউনিয়নে ভোটার সংখ্যা ১ লাখ ৭৭ হাজার ৩৫২ জন এবং সোনাতলা উপজেলার একটি পৌরসভা ও সাতটি ইউনিয়নে ভোটার সংখ্যা ১ লাখ ৫৩ হাজার ৫৬৬ জন। বন্যা ও করোনার মাঝে সাংবিধানিক কারণে ভোট হলেও স্বাস্থ্য সেবা মেনেই ভোট গ্রহণ করা হয়েছে। বগুড়া-১ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৩০ হাজার ৯১৮ জন।
বগুড়া-১ সারিয়াকান্দি-সোনতলা আসনের উপ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শাহাদারা মান্নান শিল্পী নৌকা মার্কা ভোট ১ লক্ষ ৪৫ হাজার ৯ শ ৫৬ ভোট পেয়ে বেসরকারী ভাবে এমপি নির্বাচিত হওয়ায় তাঁকে জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকা ও মাতৃজগত টিভি, বাংলাদেশ সাংবাদিক ক্রাইম সংগঠন কেন্দ্রীয় কমিটি, বগুড়া জেলা শাখার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও প্রাণঢালা অভিনন্দন জানান। সাংবাদিক মোঃ মাহিদুল হাসান (মাহি) তিনি জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকা ও মাতৃজগত আইপি টিভি চ্যানেল এর রাজশাহী বিভাগীয় ব্যুরো প্রধান। সহ-সাংগঠনিক সম্পাদক বাংলাদেশ সাংবাদিক ক্রাইম সংগঠন কেন্দ্রীয় কমিটি, আহ্বায়ক বাংলাদেশ সাংবাদিক ক্রাইম সংগঠন বগুড়া জেলা শাখা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs
error: Content is protected !!