শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০১:৫১ অপরাহ্ন
শিরোনাম :
টানটান উত্তেজনায় শেষ হল শেখ রাসেল গোল্ডকাপ;বিজয়ীদের পুরষ্কার তুলে দেন অতিথিগণ টেকনাফে মুক্তি কক্সবাজার কর্তৃক বাস্তবায়িত প্রকল্পের উপকারভোগীদের মধ্যে প্রশিক্ষণ পরবর্তী নগদ অর্থ সহায়তা বিতরণ টেকনাফে ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন অভাবনীয় সফলতায় মেম্বার এনামের প্রতিষ্ঠিত বালিকা মাদ্রাসা টেকনাফে “অক্সফাম” কর্তৃক ভাউচার প্রোগ্রামের মাধ্যমে বিভিন্ন সামগ্রী বিতরণ “মুক্তি” কক্সবাজার কর্তৃক উপকারভোগীদের মাঝে কৃষি উপকরণ ও নগদ টাকা বিতরণ “বাংলাদেশ সমতা ঐক্য পরিষদ’র কেন্দ্রীয় কার্যনির্বাহী শাখার তৃতীয় মেয়াদে কমিটি গঠিত “মানবাধিকার দিবস” উপলক্ষে টেকনাফে কোস্ট ফাউন্ডেশনের সেমিনার রামুতে সূর্যের হাসি যুব সংঘ ও প্রবাসী ফোরামের উদ্যোগে এসএসসিতে জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা মুক্তি” কক্সবাজার কর্তৃক টেকনাফে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত

বাংলাদেশি ৯ জেলেকে ফেরত দিয়েছে মিয়ানমার বাহিনী |বাংলাদেশ দিগন্ত

মুহাম্মদ শেখ রাসেল, টেকনাফ:
  • আপডেট টাইম : বুধবার, ২৫ নভেম্বর, ২০২০
  • ৪৯২ বার পঠিত

১৫ দিন পর বাংলাদেশী ৯ জেলেকে ফেরত পাঠিয়েছে মিয়ানমার সীমান্ত রক্ষী বাহিনী(বিজিপি)। আইনি প্রক্রিয়া শেষে এই ৯ জেলেকে ফেরত দিলো মিয়ানমার। মিয়ারমারের মংডুতে বিজিবি ও বিজিপি এবং মিয়ানমার ইমিগ্রেশনের সঙ্গে বৈঠক শেষে টেকনাফ সীমান্ত দিয়ে বুধবার বিকেলে তাদের ফেরত আনা হয়েছে। টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে: কর্নেল ফয়সাল হাসান খান সংবাদের সত্যতা নিশ্চিত করেন। ফেরত আসা বাংলাদেশি জেলেরা হলেন, মো. নুরুল আলম, মো. ইসমাইল হেসেন, মো. ইলিয়াছ, মোঃ জকরিয়া পুত্র মো. ইউনুছ আলী (২৫), গুল হোছেনের পুত্র মোহাম্মদ কালা ওরফে কালাবদা, সাইফুল ইসলাম, সলিমুল্লা, মো. কামাল মিয়া (২০) ও মো. লালু মিয়া (৩০)।
জানা যায়,গত ১০ নভেম্বর মঙ্গলবার ভোর ৪টার দিকে নাফনদী ও বঙ্গোপসাগরের মোহনায় টেকনাফের সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ ঘোলাপাড়া এলাকার মোহাম্মদ আমিনের মালিকানাধীন একটি নৌকা নিয়ে ৯ জেলে মাছ শিকারে যায়। মাছ শিকারের সময় নৌকাটির ইঞ্জিন বিকল হয়ে পড়লে নাফ নদী ও সাগরের মোহনায় নৌকাটি ভাসতে থাকে। পরে বিকাল ৩টার দিকে মিয়ানমারের বিজিপির সদস্যরা ভাসমান অবস্থায় ৯ জন জেলেসহ নৌকাটিকে অস্ত্রের মুখে মিয়ানমারের “হাসসুরাতা” সীমান্ত চৌকিতে নিয়ে যান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs
error: Content is protected !!