রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৫:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :
টানটান উত্তেজনায় শেষ হল শেখ রাসেল গোল্ডকাপ;বিজয়ীদের পুরষ্কার তুলে দেন অতিথিগণ টেকনাফে মুক্তি কক্সবাজার কর্তৃক বাস্তবায়িত প্রকল্পের উপকারভোগীদের মধ্যে প্রশিক্ষণ পরবর্তী নগদ অর্থ সহায়তা বিতরণ টেকনাফে ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন অভাবনীয় সফলতায় মেম্বার এনামের প্রতিষ্ঠিত বালিকা মাদ্রাসা টেকনাফে “অক্সফাম” কর্তৃক ভাউচার প্রোগ্রামের মাধ্যমে বিভিন্ন সামগ্রী বিতরণ “মুক্তি” কক্সবাজার কর্তৃক উপকারভোগীদের মাঝে কৃষি উপকরণ ও নগদ টাকা বিতরণ “বাংলাদেশ সমতা ঐক্য পরিষদ’র কেন্দ্রীয় কার্যনির্বাহী শাখার তৃতীয় মেয়াদে কমিটি গঠিত “মানবাধিকার দিবস” উপলক্ষে টেকনাফে কোস্ট ফাউন্ডেশনের সেমিনার রামুতে সূর্যের হাসি যুব সংঘ ও প্রবাসী ফোরামের উদ্যোগে এসএসসিতে জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা মুক্তি” কক্সবাজার কর্তৃক টেকনাফে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত

বিমানে বন্দুক ফেলে আসায় বৃটিশ পররাষ্ট্রমন্ত্রীর দেহরক্ষী বরখাস্ত |বাংলাদেশ দিগন্ত

সূত্র:মানবজমিন
  • আপডেট টাইম : রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০২০
  • ৪৭৫ বার পঠিত

বিমানে গুলিভর্তি বন্দুক ফেলে আসার দায়ে বরখাস্ত হয়েছেন বৃটিশ পররাষ্ট্রমন্ত্রী ডমিনিক রাবের সুরক্ষা নিশ্চিতে নিয়োজিত এক নিরাপত্তাকর্মী। গণমাধ্যমে বন্দুক ফেলে আসার খবরটি প্রকাশ হওয়ার পর ওই কর্মীকে বরখাস্ত করা হয়। শনিবার এমনটা জানিয়েছে লন্ডন পুলিশ বাহিনী। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।
খবরে বলা হয়, এ নিয়ে একইরকম ভুলের কারণে চলতি বছর দুই জন বৃটিশ পুলিশকর্মী বরখাস্ত হলেন। এর আগে ফেব্রুয়ারিতে সাবেক প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরুনের এক দেহরক্ষী নিজের আগ্নেয়াস্ত্র ও ক্যামেরুনের পাসপোর্ট এক বিমানের টয়লেটে ফেলে এসেছিলেন। এর দায়ে তাকে বরখাস্ত করা হয়।
বৃটেনের সান পত্রিকার এক প্রতিবেদন অনুসারে, লন্ডনের হিথ্রো বিমানবন্দরের কর্মকর্তারা শুক্রবার ইউনাইটের এয়ারলাইনসের একটি বিমানে আধা-স্বয়ংক্রিয় গ্লক ১৯ পিস্তল খুঁজে পায়। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওর সঙ্গে এক বৈঠক শেষে, এর আগের রাতে ওই বিমানে করে লন্ডনে ফিরেছিলেন রাব।
লন্ডনের মেট্রোপলিটান পুলিশ এক বিবৃতিতে জানায়, আমরা ১৮ই সেপ্টেম্বর একটি ফ্লাইটে ঘটে যাওয়া ঘটনা সম্পর্কে অবহিত।

আমরা ব্যাপারটি অতীব গুরুত্বের সঙ্গে দেখছি। এই ঘটনার সঙ্গে জড়িত কর্মীকে দায়িত্ব পালন থেকে অব্যাহতি দেওয়া হয়েছে ও পুরো ঘটনাটি নিয়ে একটি আভ্যন্তরীণ তদন্ত চালু করা হয়েছে।
সান জানায়, ওই দেহরক্ষী বিমানের ভেতর নিজের পাসপোর্ট বের করার সময় পিস্তলটি নিজের হোলস্টার থেকে খুলে রেখেছিলেন। এরপর সেটি সেখানেই রেখে চলে আসেন। তবে রয়টার্স এ বিষয়ে জানতে চাইলে, এক পুলিশকর্মী সানের প্রতিবেদনটির সত্যতা নিশ্চিত করতে অস্বীকৃতি জানান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs
error: Content is protected !!