মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ১১:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
আত্মসমর্পণকারী ইউনুছের বাড়ি থেকে ইয়াবা ও ফেন্সিডিল উদ্ধার!_ নতুন বছরের শুভেচ্ছা জানিয়েছেন ফয়েজুল ইসলাম মেম্বার রোহিঙ্গা সন্ত্রাসী নিপাত যাক,বাঙালি জাতি মুক্তি পাক এই স্লোগান নিয়ে বিশাল মানববন্ধন প্রেম করে তুমি প্রতিশোধ নিতে চেয়েছো?প্রয়াত যুবতীর চিঠি! ওব্যাট-প্রান্তিক লার্নিং সেন্টারের শিক্ষার্থীরা পেলো শীতবস্ত্র |বাংলাদেশ দিগন্ত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে পেকুয়ায় সাংবাদিকদের মানবন্ধন |বাংলাদেশ দিগন্ত রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবাসনের দাবিতে টেকনাফে ছাত্রলীগের মানববন্ধন টেকনাফ পৌরসভা নির্বাচনে মোহাম্মদ ইসমাইলের মেয়র প্রার্থীতা বৈধ করেছেন হাইকোর্ট মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী খোকনের নির্বাচনি অফিস উদ্বোধন হোয়াইক্যংয়ে নবনির্বাচিত চেয়ারম্যান-মেম্বারদের সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন |বাংলাদেশ দিগন্ত

মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে পেকুয়ায় সাংবাদিকদের মানবন্ধন |বাংলাদেশ দিগন্ত

পেকুয়া প্রতিনিধি :
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১
  • ৩৭ বার পঠিত

মানববন্ধনে বক্তারা বলেছেন, মিথ্যা মামলা প্রত্যাহার করুন। অন্যথায় কঠোর কর্মসূচীতে যাবে কলম সৈনিকরা। একের পর এক মিথ্যা মামলা দিয়ে সাংবাদিকদের কলম ও লেখনি স্তব্দ করার পাঁয়তারা চলছে। এটি ষড়যন্ত্রের নিকৃষ্ট উদারহরণ।

আমরা কালোকে কালো বলি, আর সাদাকে সাদা বলি। সাংবাদিকদের চোখ, কান খোলা থাকে। অপরাধীরা অপরাধ করলে সাংবাদিকরা না লিখে বসে থাকতে পারেনা। দুর্ণীতিবাজ ও সমাজের পেশীশক্তিরা আজকে সাংবাদিকদের টার্গেট করেছে। রাষ্ট্রের মৌলিক বিষয় হচ্ছে কলম সৈনিকদের লেখনি।

রাষ্ট্রকে দেখিয়ে দেওয়া সাংবাদিকদের কাজ। আমরা দেশ ও সমাজের দর্পণ। মানুষ যেমন আয়নায় নিজের চেহারা দেখতে পান ঠিক তেমনিভাবে সাংবাদিকরা লিখলে জাতি ও রাস্ট্র সঠিক বিষয়টি দেখতে পান। তাই বলে এ নয় যে, বিনা কারণে সাংবাদিকদের মামলায় জড়াতে হবে। আজকে লিখতে গিয়ে সাংবাদিকরা হয়রানির শিকার হচ্ছে। একইভাবে সাংবাদিকদের পরিবারকেও মিথ্যা মামলায় জড়ানো হচ্ছে।

সাংবাদিকদের বিরুদ্ধে যে নিপীড়ন পেকুয়ায় চলমান রয়েছে সেটি বন্ধ করতে হবে। সাংবাদিকতা করেন বলে তার ছেলে ও স্ত্রীসহ পরিবারের নিরাপরাধ সদস্য কেন আসামী হয় এর জবাব চাই আমরা। অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহার করুন। না হয় রাস্তায় নেমে কঠোর কর্মসূচী এ পেকুয়ায় চলমান থাকবে। ২০ ডিসেম্বর (সোমবার) পেকুয়ায় মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।

দুই সাংবাদিক ও সাংবাদিক পরিবারের স্কুল, কলেজ পড়–য়া দুই ছাত্র, স্ত্রীসহ মামলায় জড়ানোর প্রতিবাদে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। ওই দিন বিকেলে সদর ইউনিয়নের কলেজ গেইট চৌমুহনী চত্তরে ওই মানববন্ধন কর্মসূচীতে পেকুয়ার কর্মরত সাংবাদিকরা অংশ নিয়েছেন। ওই মানববন্ধনের আয়োজন করে পেকুয়ার কর্মরত সাংবাদিকরা।

কর্মসূচীকে সফল ও সার্থক করতে রাজনৈতিক দলের নেতা-কর্মী ও বিভিন্ন পেশাজীবি শ্রেনীর বিপুল মানুষ অংশগ্রহন করেন। সুত্র জানায়, সম্প্রতি পেকুয়া থানায় দায়েরকৃত দুটি মামলা ও চট্টগ্রাম আদালতে দায়েরকৃত একটি পৃথক মামলা ও ডিজিটাল নিরাপত্তা আইনে রুজুকৃত মামলাসহ ৪ টি মামলা রুজু করা হয়েছে।

পেকুয়া থানায় রুজুকৃত জিআর-৯৭ ও জিআর-৯৮ মামলায় দৈনিক কক্সবাজার পত্রিকা ও দৈনিক সাঙ্গু পত্রিকার পেকুয়া প্রতিনিধি মুহাম্মদ হাসেমের দুই ছেলে চট্টগ্রাম সরকারী মডেল স্কুল এন্ড কলেজের ছাত্র আরিফুল ইসলাম ও চট্টগ্রাম দিলোয়ারা জাহান স্কুল এন্ড কলেজের ১০ম শ্রেনীর ছাত্র মুহাম্মদ আরমান, স্ত্রী নাসিমা আক্তারসহ ওই পরিবারের ৫ জনকে আসামী করা হয়েছে।

রাজাখালী ইউনিয়নের বাসিন্দা গিয়াস উদ্দিন চৌধুরী বাদী হয়ে সাইবার পিটিশন মামলা নং ২২৬/২০২১ চট্টগ্রাম আদালতে দায়েরকৃত আরেকটি মামলায় পেকুয়ায় কর্মরত আনন্দ টিভির প্রতিনিধি আমিরুল ইসলাম রাশেদ, ডিজিটাল নিরাপত্তা আইনে রুজুকৃত সাইবার পিটিশন মামলা নং ২৬০/২০২১ (কক্সবাজার) কোর্ট স্মরণ নং ২৪৮ মামলা দৈনিক বাংলাদেশ সমাচারের পেকুয়া প্রতিনিধি সাইফুল ইসলাম বাবুলকে আসামী করা হয়েছে।

এ সব মামলায় জড়িয়ে সাংবাদিকদের হয়রানির প্রতিবাদে ওই দিন বিকেলে পেকুয়ায় সাংবাদিকরা মানববন্ধন কর্মসূচী আহবান করেন। ওই দিন মানববন্ধনকে সফল ও সার্থক করতে বিপুল পরিমাণ মানুষ জড়ো হন। মানববন্ধনকে সংহতি জানাতে পেকুয়ায় ক্ষমতাসীন দলের একটি বিশাল অংশ মিছিল সহকারে অংশ নিয়েছিলেন। এ সময় সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। পেকুয়া প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক আজাদীর প্রতিনিধি ছফওয়ানুল করিম, প্রেসক্লাব পেকুয়ার আহবায়ক সাংবাদিক নাজিম উদ্দিন, সদস্য সচিব সাংবাদিক সাজ্জাদুল ইসলাম, অনলাইন প্রেস ক্লাবের সভাপতি সাংবাদিক মো: ফারুকসহ অনেকই বক্তব্য রাখেন।

এ সময় পেকুয়ার কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন। পেশাজীবি রাজনৈতিক দলের বিপুল লোকজন সড়কে অবস্থান নিয়ে মানববন্ধনকে সফল ও সার্থক করে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs
error: Content is protected !!