বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮:১২ অপরাহ্ন
শিরোনাম :
নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন করুন: জেলা ইসলামী আন্দোলন টেকনাফে আনারস মার্কার সমর্থনে জনসভায় বিপুল ভোটে বিজয়ের আগাম ঘোষণা দিলেন স্বতন্ত্রপ্রার্থী নুর হোসেন! টেকনাফে নৌকা বিদ্রোহীদের জন্য কঠিন শাস্তি অপেক্ষা করছে; সাবরাং পথসভায় মেয়র মুজিব বৈদ্যুতিক পাখায় ভোট দিয়ে জয়যুক্ত করতে সকলের দোয়া ও সমর্থন চেয়েছেন হ্নীলা ৫নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী আলী আহমদ প্রাইভেট পড়তে গিয়ে ধর্ষণে অন্তঃসত্ত্বা স্কুলছাত্রী |বাংলাদেশ দিগন্ত টেকনাফে ইউপি নির্বাচনে প্রার্থীরা বেশীর ভাগই মাদকসহ বিভিন্ন অপরাধে সম্পৃক্ত অবিবাহিত পরিচয়ে চতুর্থ বিয়ের সময় হাতেনাতে ধরা! চকরিয়ায় অস্ত্রসহ গ্রেপ্তার-৩ |বাংলাদেশ দিগন্ত চাঁদাবাজির অভিযোগে কথিত ৩ সাংবাদিক পুলিশ হেফাজতে |বাংলাদেশ দিগন্ত টেকনাফে নির্বাচনি মাঠে আত্মস্বীকৃত ইয়াবা কারবারিদের অতিরিক্ত দৌঁড়ঝাপ |বাংলাদেশ দিগন্ত

মোচনী নয়াপাড়া রোহিঙ্গা শরণার্থী শিবিরে যুবককে কুপিয়ে হত্যা চেষ্টা |বাংলাদেশ দিগন্ত

নুরুল হুদা, টেকনাফ :
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১
  • ৭৭ বার পঠিত

রোহিঙ্গা শরণার্থী শিবির গুলোতে অপরাধ দিনকেদিন বেড়ই চলছে। অপরাধের লাগাম টেনে ধরা কোন মতেই সম্ভব হচ্ছেনা। তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে নিতদিনই ঘটছে অপহরণ, গুম ও খুনের মত ঘটনা।

এরই ধারাবাহিকতায় গতকাল ১লা সেপ্টেম্বর দুপুরে সন্ত্রাসীদের হামলার শিকার হয় নয়া পড়া রোহিঙ্গা শরণার্থী শিবিরের আই ব্লকের বাসিন্দা সোলতান আহমেদের পুত্র আব্দুল মোনাফ। সন্ত্রাসী কালা হাসান গ্রুফর সদস্য মোঃ সালা প্রকাশ চাম্মাইয়ার নেতৃত্বে একদল সন্ত্রাসী বাড়ি থেকে তোলে নিয়ে গিয়ে নির্মম নিযর্যাতন ও কুপিয়ে জখম করলে আহত মোনাফের স্ত্রীর শোর-চিৎকারে লোকজন এগিয়ে আসলে স্ত্রাসীরা পালিয়ে গেলে ভিকটিমকে উদ্ধার করে চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যায়।

উল্লেখ্য সন্ত্রাসী কালা হাসান গ্রুফের সদস ডাকাত হাসেম কর্তৃক লেদা নুরালী পাড়ার দোকানদার মঙ্গাইয়া অপহরণকালে আবদুল মোনাফ দেখে ফেলায় এবাং তা জানাজানি হয়ে যাওয়া অপহৃত ব্যাক্তিকে ছেড়ে দিতে বাধ্য হয় অপহরণকারীরা। এরই জের ধরে উক্ত হামলার ঘটনা ঘটে বলে জানা যায়।

আহত আব্দুল মোনাফের স্ত্রী জামান, গতকাল দুপুরের দিকে চিহ্নিত সন্ত্রাসী নয়া পড়া ক্যাম্পের মোঃ ছালাম প্রকাশ চাম্মাইয়া, হামিদ প্রকাশ বুতুরা, রাসেল, আয়াজসহ ৮/১০ জনের একদল সন্ত্রাসী আমার বাড়িতে ঢুকে আমার স্বামিকে অস্ত্রের মুখ জোর পূর্বক তুলে নিয়ে যাওয়ার সময় আমার চিৎকারে লোকজন এগিয়ে এলে সন্ত্রাসীরা রাস্তার ওপর প্রকাশ্যে মারধর ও ধারালো অস্ত্রের আঘাতে কুপিয়ে জখম করে ফেলে পালিয়ে যায়। পরে লোকজনের সহায়তায় উদ্ধার করে প্রথমে ক্যাম্পে এনজিও পরিচালিত হাসপাতালে নিয়ে যায়।

অবস্থার অবনতি হলে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজারের রেফার করা হয়। বর্তমানে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে এবং মামলার প্রস্তুতি চলছে।
এদকি মামলা করা হলে সন্ত্রাসীরা তার স্বামীকে মেরে ফেলার হুমকি দিচ্ছে বলে জানান আহত আব্দুল মোনাফের স্ত্রী।

উল্লেখ্য সাম্প্রতিক সময়ে আনসার হত্যা মামলার অন্যতম আসামি ও উক্ত মামলার জেল ফেরত শীর্ষ সন্ত্রাসী কালা হাসানের নেতৃত্বে উপরোল্লিখিত সন্ত্রাসীরা অপহরণ, গুমের মত ঘটালেও গ্রুফ লীডার কালা হাসানের এক ভাই ব্লক মাঝি হওয়ায়র সুবাদে আইন শৃঙ্খলা বাহিনীর সাথে সখ্যতা থাকায় মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য দিয়ে উদোর পিন্ডি বুদুর ঘাড়ে চাপিয়ে প্রকৃত ঘটনা ধামাচাপা দিয়ে মুল অপরাধীদের আড়াল করে বলে জানা যায়।

এবিষয়ে জানতে মোচনী নয়া পড়া রোহিঙ্গা শরণার্থী শিবিরের এপিবিএন পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই নোমানকে বার বার ফোন করা হলে ফোন রিভ করানো সম্ভব হয়নি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs
error: Content is protected !!