শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৭:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :
রামুতে সূর্যের হাসি যুব সংঘ ও প্রবাসী ফোরামের উদ্যোগে এসএসসিতে জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা মুক্তি” কক্সবাজার কর্তৃক টেকনাফে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত টেকনাফের নয়াবাজারে ছুরিকাঘাতে শাহ আলম গুরুতর আহত! শারীরিক নির্যাতন ও মিথ্যা মামলায় হয়রানির প্রতিবাদে চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন ভাটারা থানা ছাত্রলীগের সভাপতি পলাশ, সাধারণ সম্পাদক উল্লাস নাফ মেরিট মাল্টিমিডিয়া স্কুলে ক্লাস পার্টি রোহিঙ্গা সেলিম হত্যা মামলায় হ্নীলার বাবুল মেম্বার গ্রেপ্তার টেকনাফে‘নগদকর্মী’কে হত্যার অভিযোগে ৮ জনের বিরুদ্ধে মামলা টেকনাফে এক ব্যক্তির লাশ উদ্ধার টেকনাফ হ্নীলার মহিলা মাদ্রাসার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচারের প্রতিবাদ

রাজনীতি গণমানুষের কল্যাণের জন্য, প্রতিহিংসার রাজনীতি কারো কাম্য নয় : মহাসচিব, ইসলামী আন্দোলন বাংলাদেশ

প্রেস বিজ্ঞপ্তি : বাংলাদেশ দিগন্ত
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ৪৩০ বার পঠিত

ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, রাজনীতি মানুষের কল্যাণের জন্য। যে রাজনীতিতে গণমানুষের কল্যাণ নেই তা কেউ করতে পারে না। তিনি বলেন, রাজনীতি কোনো ভোগের বিষয় নয় বরং মানবতার কল্যাণে নিবেদিত। রাজনীতির এক শ্রেণির উচ্চাভিলাষীরা আমাদের দেশের রাজনীতির লক্ষ্যচ্যুতি করেছে। কল্যাণকামী ও উৎপাদনমুখী রাজনৈতিক ধারা প্রতিষ্ঠা ছাড়া মানবতার কাঙ্খিত মুক্তি সম্ভব নয়।

তিনি বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ জনগণের অধিকার প্রতিষ্ঠায় রাজনীতিতে গুণগত পরিবর্তনের জন্যে কাজ করে যাচ্ছে। বর্তমানে দেশে সুস্থ ধারার রাজনীতি নেই। মানুষের নাগরিক ও মানবিক অধিকার ভুলুণ্ঠিত। দেশে একদলীয় ও কর্তৃত্ববাদী শাসন চলছে। নিয়মতান্ত্রিক রাজনীতির পথ রুদ্ধ করে রেখেছে সরকার। তিনি বলেন, সর্বত্র ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করা হয়েছে। মানুষের জান-মাল, ইজ্জত আব্রুর নিরাপত্তা নেই। সরকার প্রশাসনকে দলীয় স্বার্থে ব্যবহার করে সর্বত্র দুর্নীতি, লুটপাট কায়েম করছে।

তিনি বলেন, দেশকে সমৃদ্ধ, আত্মনির্ভরশীল ও কল্যাণরাষ্ট্রে পরিণত করার নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। দেশকে কল্যাণরাষ্ট্রে পরিণত করতে পারলে সর্বত্র ইনসাফ প্রতিষ্ঠা হবে। তিনি মানুষের ইহকালীন কল্যাণ ও পরকালীন মুক্তির জন্য সকলকে ইসলামী আন্দোলনের পতাকাতলে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

গতকাল ৩ ফেব্রুয়ারী বিকেলে পুরানা পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে দেশের চলমান পরিস্থিতি পর্যালোচনাকালে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন দলের প্রেসিডিযাম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন ও অধ্যাপক মাহবুবুর রহমান, কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, সহকারি সাংগঠনিক সম্পাদক অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, দফতর সম্পাদক মাওলানা লোকমান হোসাইন জাফরী।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs
error: Content is protected !!