শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৮:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
রামুতে সূর্যের হাসি যুব সংঘ ও প্রবাসী ফোরামের উদ্যোগে এসএসসিতে জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা মুক্তি” কক্সবাজার কর্তৃক টেকনাফে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত টেকনাফের নয়াবাজারে ছুরিকাঘাতে শাহ আলম গুরুতর আহত! শারীরিক নির্যাতন ও মিথ্যা মামলায় হয়রানির প্রতিবাদে চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন ভাটারা থানা ছাত্রলীগের সভাপতি পলাশ, সাধারণ সম্পাদক উল্লাস নাফ মেরিট মাল্টিমিডিয়া স্কুলে ক্লাস পার্টি রোহিঙ্গা সেলিম হত্যা মামলায় হ্নীলার বাবুল মেম্বার গ্রেপ্তার টেকনাফে‘নগদকর্মী’কে হত্যার অভিযোগে ৮ জনের বিরুদ্ধে মামলা টেকনাফে এক ব্যক্তির লাশ উদ্ধার টেকনাফ হ্নীলার মহিলা মাদ্রাসার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচারের প্রতিবাদ

রামুতে পৃথক পৃথক স্থানে পাহাড় খেকোঁদের বিরুদ্ধে অভিযান |বাংলাদেশ দিগন্ত

কফিল উদ্দিন রামু:
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৭ আগস্ট, ২০২০
  • ৪৮০ বার পঠিত

কক্সবাজার জেলার রামু উপজেলায় অবৈধভাবে পাহাড় কাটার বিরুদ্ধে রীতিমত অভিযান পরিচালনার অংশ হিসাবে ০৭ আগষ্ট মঙ্গলবার রামু উপজেলার বিভিন্ন স্থানে পৃথক পৃথক অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার প্রনয় চাকমা।

২৭ আগষ্ট মঙ্গলবার সকাল ১১ টার দিকে রামু উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের লট উখিয়ার ঘোনায় অবৈধভাবে পাহাড় কাটার বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয় । এ সময় অবৈধভাবে পাহাড় কর্তনকারীরা নির্বাহী কর্মকতার আগমনের খবর পেয়ে পালিয়ে যায় বলে জানান।

দুপুরে একই ইউনিয়নের খেনচরঘোনা ও রাজারকুল ইউনিয়নের পান্জেগানা গ্রামে অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা করে একটি ট্রাক জব্দ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার প্রনয় চাকমা জানান,, কিছু অসাধু পাহাড় খেকোঁ প্রতিনিয়ত উপজেলার বিভিন্ন স্থানে পাহাড় কর্তন করে আসছে। এ নিয়ে আমরা রামু উপজেলা প্রশাসন খুবই তৎপর। আমরা গোপন সংবাদের ভিত্তিতে মোবাইল কোর্ট পরিচালনা করি এবং কিছু মালামাল জব্দ করি । পুর্বের ন্যায় এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

অভিযান পরিচালনার সময় সহকারি কমিশনার ভুমি সরওয়ার উদ্দিন, রামু থানা পুলিশ সহ অন্যরা সাথে ছিলেন বলে জানা যায়।

তাছাড়া রামুতে পাহাড় কাটা বন্ধ, বাল্য বিবাহ, অবৈধ বালি উত্তোলনসহ সব ধরনের অপরাধের বিরুদ্ধে জিরো ট্রলারেন্স নীতি ঘোষনা করেন উপজেলা প্রশাসন রামু।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs
error: Content is protected !!