শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ১২:২২ অপরাহ্ন
শিরোনাম :
টানটান উত্তেজনায় শেষ হল শেখ রাসেল গোল্ডকাপ;বিজয়ীদের পুরষ্কার তুলে দেন অতিথিগণ টেকনাফে মুক্তি কক্সবাজার কর্তৃক বাস্তবায়িত প্রকল্পের উপকারভোগীদের মধ্যে প্রশিক্ষণ পরবর্তী নগদ অর্থ সহায়তা বিতরণ টেকনাফে ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন অভাবনীয় সফলতায় মেম্বার এনামের প্রতিষ্ঠিত বালিকা মাদ্রাসা টেকনাফে “অক্সফাম” কর্তৃক ভাউচার প্রোগ্রামের মাধ্যমে বিভিন্ন সামগ্রী বিতরণ “মুক্তি” কক্সবাজার কর্তৃক উপকারভোগীদের মাঝে কৃষি উপকরণ ও নগদ টাকা বিতরণ “বাংলাদেশ সমতা ঐক্য পরিষদ’র কেন্দ্রীয় কার্যনির্বাহী শাখার তৃতীয় মেয়াদে কমিটি গঠিত “মানবাধিকার দিবস” উপলক্ষে টেকনাফে কোস্ট ফাউন্ডেশনের সেমিনার রামুতে সূর্যের হাসি যুব সংঘ ও প্রবাসী ফোরামের উদ্যোগে এসএসসিতে জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা মুক্তি” কক্সবাজার কর্তৃক টেকনাফে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত

রামুতে ভুমি দস্যু কতৃক পাহাড় কেটে খাল ভরাটের অভিযোগ,প্রশাসনের হস্তক্ষেপ কামনা এলাকাবাসীর |বাংলাদেশ দিগন্ত

রামু সংবাদদাতা:
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২০ আগস্ট, ২০২০
  • ৫৪৪ বার পঠিত

রামু উপজেলার জোয়ারিয়ানালা ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের পুর্ব মুরাপাড়াতে প্রায় ৭০ বছরের পুরনো মিনি খাল অবৈধ ভাবে পাহাড় কেটে দখল করে নিল অত্র এলাকার ভুমি দস্যু কবির আহমদ ও তার পরিবারের লোকজন।

ঘটনাস্থল পরিদর্শন করে জানা যায়,জোয়ারিয়ানালা ইউনিয়নের পুর্ব মুরাপাড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের পশ্চিম পাশ দিয়ে এই মিনি খাল টি অবস্থিত।
উক্ত মিনি খালটি ১৮ তারিখ মঙ্গলবার রাত ১০টার সময় কবির আহমদ, তার ছোট ভাই নুর আহমদ কবির আহমদের ছেলে অালী উল্লাহ, হামিদুল হক সর্বপিতাঃ মৃত ছৈয়দ আহমদ মুন্না হাবিব উল্লাহ সহ তাদের সঙ্গীরা মিলে খালের পশ্চিম পাশে অবস্থিত পাহাড় কেটে প্রায় ১ হাজার বস্তায় মাঠি ভরে মাঠি ভরা বস্তা খালের উপরে ফেলে ৩০০ ফুট খাল দখল করে নেই এবং উপরে বেত কাটা ও জঙ্গল দিয়ে ডেকে দিয়ে যায়।

প্রত্যক্ষদর্শী এলাকাবাসীরা জানান, এই খাল দিয়ে পাহাড়ি বৃষ্টির পানি চলাচল করে আসছে বহু বছর আগে থেকে। দখলদার কবির আহমদ বাহিনী ও তার সঙ্গীরা খাল ভরাট করে খালে বাদ সৃষ্টি করাই বৃষ্টির দিনে স্কুল সহ প্রায় ২০ টির ও অধিক পরিবারে বাড়িতে পানি ডুকে বন্যা হওয়ার সম্ভাবনা রয়েছে।

স্থানীয় ০৫ নং ওয়ার্ডের মেম্বার রুবেল এর সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান, আমি এই বিষয় সম্পর্কে কিচু জানি। আর আমি সাংবাদিকের কোনো তথ্য দি না এরকম বলে মুঠোফোন রেখে দেন।

জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল শামসুউদ্দিন আহাম্মদ জানান, বিষয়টি আমি অবগত হয়েছি, আমি এবিষয়ে স্থানীয় চৌকিদারের মাধ্যমে তদন্ত করে  ব্যবস্থা নিবো।

এলাকার ভুক্তভোগী পরিবারের লোকজন স্হানীয় চেয়ারম্যান ও উপজেলা প্রশাসনের সহযোগিতা কামনা করেন, বিষয়টাকে যেন গুরুত্ব সহকারে মাথায় রেখে অবৈধ দখলবাজদের থেকে খালটির মুক্তি দাবী করে স্কুল ও পরিবারগুলাকে বন্যা কবলিত হতে রক্ষা করার অনুরোধ জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs
error: Content is protected !!