রবিবার, ২২ মে ২০২২, ০১:৩৯ অপরাহ্ন

রামুতে ১০ দিনের জন্য সকল সড়ক পরিবহন বন্ধ ঘোষনা

আবুল ফয়েজ,টেকনাফ প্রতিনিধ:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৯ জুন, ২০২০
  • ৩৯০ বার পঠিত

কক্সসবাজার জেলাস্থ রামুতে ১০ দিনের জন্য সকল প্রকার সড়ক পরিবহন বন্ধ ঘোষনা করা হয়েছে।মঙ্গলবার ৯জুন থেকে রামুতে করোনা ভাইরাসের সংক্রমন প্রতিরোধে সড়ক পরিবহন মটর শ্রমিক ঐক্য পরিষদের পক্ষ থেকে ১০ দিনের সকল পরিবহন বন্ধের কার্যক্ষম শুরু হয়েছে।
জানা যায় সীমিত আকারে যান চলাচল শুরু হওয়ার পর সংকুচিত রামু চৌমুহনী স্টেশনে যানজট প্রকট আকার ধারন করে। এমতাস্থায় করোনা মহামারীর এ দূযোর্গ সময়ে করোনা ভাইরাসের সংক্রমনের ঝুকিঁতে রয়েছে রামুর জনসাধারন। সে দিকে বিবেচনা করে সড়ক পরিবহন মটর শ্রমিক ঐক্য পরিষদের উদ্যোগে ১০ দিনের জন্য কক্সলাইন-রামুলাইন, সিএনজি,মাহিন্দ্রা, টমটম,জিপ(চাঁন্দের গাড়ি),মাইক্রোবাস, অটোরিক্সা সহ সকল প্রকার পরিবহন বন্ধের কার্যক্ষম শুরু হয়েছে। পাশাপাশি সড়কে সার্বিক দায়িত্ব পালনের জন্য নয় জন স্বেচ্ছাসেবকও নিয়োগ করা হয়েছে।
মঙ্গলবার সকালে সরজমিনে পরিদর্শনে রামু চৌমুহনী স্টেশন ফাঁকা ও যানশূন্য দৃশ্যমান হয়। বেতনভুক্ত নয় জনের স্বেচ্ছাসেবকদের মধ্যে রামু-কক্সবাজার সড়কে তিনজন, রামু-জোয়ারিয়ানালা সড়কে তিনজন ও রামু-মরিচ্যা সড়কে তিন জন করে ভাগ হয়ে তাদের দায়িত্ব পালন করে যাচ্ছে। অত্যন্ত সুশৃঙ্খল এ কার্যক্রমের ফলে যানশূন্য ও কোলাহল মুক্ত চৌমুহনী স্টেশন যেন নবরূপে রপ্ত হয়েছে। তাদের এই মহতী ও মানবিক উদ্যোগকে স্বাগত জানিয়েছে রামু সর্বস্থরের জনসাধারন।

এব্যপারে রামু সড়ক পরিবহন মটর শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি আহসান উল্লাহ রনি ও সাধারন সম্পাদক মিজানুর রহমান জানান, করোনা মহামারীর শুরু থেকে রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণয় চাকমা মহোদয় পরিবহন শ্রমিকদের নানা সহযোগীতা দিয়ে যাচ্ছে।এজন্য রামু সড়ক পরিবহন মটর শ্রমিক ঐক্য পরিষদের পক্ষ থেকে ইউএনও মহোদয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। তারা আরো জানান,
আমরা রামু সড়ক পরিবহন মটর শ্রমিক ঐক্য পরিষদের পক্ষ থেকে আগামী ১০দিন রামুতে সকল প্রকারের পরিবহন বন্ধ ষোষনা করা হয়েছে। পাশাপাশি সড়কে সার্বিক ভাবে দায়িত্ব পালনের জন্য বেতনভূক্ত স্বেচ্ছাসেবক নিয়োগ করা হয়েছে। উক্ত স্বেচ্ছাসেবকদের বেতন ইউএনও মহোদয় বহন করবেন বলে সম্মতি প্রকাশ করেছেন এবং শ্রমিকদের ত্রান সহায়তা প্রদান করে যাবেন বলেও আশ্বাস প্রদান করেছেন।
এব্যাপারে রামু উপজেলা নির্বাহী অফিসার ইউএনও প্রণয় চাকমা জানান, করোনা দূর্যোগের কঠিন এ সময়ে রামু সড়ক পরিবহন মটর শ্রমিক ঐক্য পরিষদ নিজেদের স্বউদ্যোগে রামুতে ১০ দিনের জন্য পরিবহন বন্ধ ঘোষনা নিঃসন্দেহে করোনার বিস্তার রোধে সহায়ক হবে। আমি তাদের মানবিক উদ্যোগকে স্বাগত জানাই।পাশাপাশি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগীতা অব্যাহত থাকবে বলে জানান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs