রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৫:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :
টানটান উত্তেজনায় শেষ হল শেখ রাসেল গোল্ডকাপ;বিজয়ীদের পুরষ্কার তুলে দেন অতিথিগণ টেকনাফে মুক্তি কক্সবাজার কর্তৃক বাস্তবায়িত প্রকল্পের উপকারভোগীদের মধ্যে প্রশিক্ষণ পরবর্তী নগদ অর্থ সহায়তা বিতরণ টেকনাফে ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন অভাবনীয় সফলতায় মেম্বার এনামের প্রতিষ্ঠিত বালিকা মাদ্রাসা টেকনাফে “অক্সফাম” কর্তৃক ভাউচার প্রোগ্রামের মাধ্যমে বিভিন্ন সামগ্রী বিতরণ “মুক্তি” কক্সবাজার কর্তৃক উপকারভোগীদের মাঝে কৃষি উপকরণ ও নগদ টাকা বিতরণ “বাংলাদেশ সমতা ঐক্য পরিষদ’র কেন্দ্রীয় কার্যনির্বাহী শাখার তৃতীয় মেয়াদে কমিটি গঠিত “মানবাধিকার দিবস” উপলক্ষে টেকনাফে কোস্ট ফাউন্ডেশনের সেমিনার রামুতে সূর্যের হাসি যুব সংঘ ও প্রবাসী ফোরামের উদ্যোগে এসএসসিতে জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা মুক্তি” কক্সবাজার কর্তৃক টেকনাফে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত

রামু উপজেলার গুচ্ছগ্রাম বালুর পাহাড় এলাকা থেকে অস্ত্রসহ ডাকাত আটক

ওসমান আল হুমাম, উখিয়া, কক্সবাজার
  • আপডেট টাইম : রবিবার, ৫ জুলাই, ২০২০
  • ৫৯৪ বার পঠিত

কক্সসবাজারের রামু উপজেলার গুচ্ছগ্রাম বালুর পাহাড় এলাকার মানুষের মধ্যে স্বস্তির নিঃশ্বাস। সফল পুলিশী অভিযানকে এলাকাবাসী স্বাগত জানিয়েছেন।
গতকাল শনিবার দিবাগত রাত ৩টা নাগাদ গোপন সংবাদের ভিত্তিতে রামু থানার চৌকস পুলিশ অফিসার এস.আই মং চাই এবং এস.আই মিল্টন (পি.পি.এম) সঙ্গীয় ফোর্সসহ এক সাড়াসি অভিযান চালিয়ে রামু উপজেলার রশিদ নগর এবং জোয়ারিয়া নালার মাঝামাঝি গুচ্ছগ্রাম ৭নং ওয়ার্ড বালুর পাহাড় নামক স্হান থেকে একজন দুধর্ষ ডাকাত দলের সদস‍্য সহ ২ ডাকাতকে গ্রেফতার করতে সক্ষম হয়। এ সময় ডাকাদের কাছ থেকে ৪টি দেশীয় তৈরী আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়।
আটককৃত ডাকাতদলের একজন পূর্ব খরুলিয়ার মৃত মিয়া হোছন এর ছেলে সুলতান আহমদ (৪৮)(বর্তমানে দক্ষিন মিঠাছড়ি কাইন্দা চরপাড়া)এবং অারেকজন রশিদ নগর বড় ধলির ছড়ার মৃত হোসেন আলীর ছেলে হাবীব উল্লাহ(২৮)(বর্তমানে কারিগরি কলেজের পেছনে,বালু পাহাড়)। সুলতান আহমদ আন্তঃজেলা ডাকাতদলের সক্রিয় সদস‍্য এবং তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ডাকাতি, অপহরণ,হত‍্যা মামলাসহ একাধিক মামলা বিচারাধীন রয়েছে। কয়েকটি মামলায় সে একাধিকবার জেল ও খেটেছে।সংঘবদ্ধ এ ডাকাতদল জেলার বিভিন্ন জায়গায় ডাকাতিসহ অপহরণ করে লোকজনকে জিম্মি করে মুক্তিপণ আদায় করত। সম্প্রতি খুনিয়া পালং জাম বাগানের পাশে ঘটে যাওয়া একসাথে তিনঘর ডাকাতির ঘটনায় উক্ত ডাকাত সরাসরি সম্পৃক্ত আছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।
এই দূর্ধ্বর্ষ ডাকাতকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে জেলায় সংঘটিত অমীমাংসিত বিভিন্ন ডাকাতি এবং অপহরণ করে মুক্তিপণ আদায়ের গোপন তথ‍্য উদঘাটন সম্ভব বলে মন্তব‍্য করেন সচেতন মহল।

এ বিষয়ে রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জনাব আবুল খায়ের বলেন, আমরা পুলিশ প্রশাসন ডাকাত এবং ইয়াবার বিরুদ্ধে প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা কর্তৃক ঘোষিত “জিরু টলারেন্স”নীতিতে অবিচল আছি এবং থাকব।ডাকাত এবং ইয়াবা ব‍্যবসায়ীদের স্হান রামুতে হবেনা, অন্ততঃ আমি যতদিন রামুতে আছি।

আটকৃত ডাকাতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা রুজু করে রামু থানায় সোপর্দ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs
error: Content is protected !!