বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৭:০০ পূর্বাহ্ন

লামা সার্কেল এএসপি রেজওয়ানুল ইসলাম কর্তৃক কোরবানির পশুর হাট পরিদর্শন ও মাস্ক বিতরণ |বাংলাদেশ দিগন্ত

আব্দুল হাকিম:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৮ জুলাই, ২০২০
  • ৬৭৪ বার পঠিত

ঈদুল আজহা উপলক্ষে কোরবানির পশুর হাটকে কেন্দ্র করে প্রতিবছর এক ধরনের উৎসবের আমেজ বিরাজ করে সবার মধ্যে। তবে এ বছর পরিস্থিতি কিছুটা ভিন্ন। মহামারি করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকির মধ্যে এবার বান্দরবানে বিভিন্ন স্থানে পশুর হাট বসছে। লামাতেও পশুর হাটগুলোতে স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশ দিয়েছে বান্দরবান লামা সার্কেল সহকারী সিনিয়র পুলিশ সুপার (এএসপি) মোঃ রেজওয়ানুল ইসলাম।

মঙ্গলবার (২৮ জুলাই) দুপুরে পশুর হাটে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কি-না, তার খোঁজ-খবর নিতে লামা কোরবানি পশুর হাট পরিদর্শন এবং মাস্ক বিতরণ করেন বান্দরবান লামা সার্কেল মোঃ রেজওয়ানুল ইসলাম।

এ সময় তিনি হাটে ঢুকে সার্বিক বিষয় খোঁজ-খবর নেন। ক্রেতা, বিক্রেতা, ইজারাদারদের সঙ্গে কথা বলে স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনাও দেন। এবং এসময় প্রতারক ও পকেটমার হতে সাবধান, শিশু ও বয়োবৃদ্ধ দের হাটে আসতে নিরুৎসাহিত, জাল নোট সন্দেহ হলে তা ব্যাংক এর বুথ থেকে যাচাই করতে, কোনো পশু অসুস্থ হলে মেডিকেল টিম এর সহায়তা নিতে, সন্দেহজনক কাওকে ঘোরাঘুরি করতে দেখা গেলে সাথে সাথে হাটে ডিউটি রত পুলিশ কে জানাতে এবং অসুস্থ ব্যক্তি দের হাটে আসতে নিষেধ করা হয়।

পরিদর্শনকালে এএসপি রেজওয়ানুল ইসলাম মিডিয়াকে জানান , এই পরিস্থিতির মধ্যে আমরা হাট গুলোতে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে বলা হয়েছে। হাটে হ্যান্ড স্যানিটাইজারের ব্যবহার, মাস্ক পরিধানসহ সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশনা দেয়া হয়েছে। সবার সম্মিলিত চেষ্টা ছাড়া এটা বাস্তবায়ন করানো কঠিন হবে।

আসন্ন ঈদুল আজহাকে সামনে রেখে পশুর প্রতিটি হাটে স্বাস্থ্যবিধি ও অন্যান্য শর্ত মেনে চলছে কি-না তা নিশ্চিত করতে আইনশৃঙ্খলা বাহিনী তৎপরতার সহিত দায়িত্ব পালন করবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs
error: Content is protected !!