শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৭:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম :
রামুতে সূর্যের হাসি যুব সংঘ ও প্রবাসী ফোরামের উদ্যোগে এসএসসিতে জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা মুক্তি” কক্সবাজার কর্তৃক টেকনাফে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত টেকনাফের নয়াবাজারে ছুরিকাঘাতে শাহ আলম গুরুতর আহত! শারীরিক নির্যাতন ও মিথ্যা মামলায় হয়রানির প্রতিবাদে চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন ভাটারা থানা ছাত্রলীগের সভাপতি পলাশ, সাধারণ সম্পাদক উল্লাস নাফ মেরিট মাল্টিমিডিয়া স্কুলে ক্লাস পার্টি রোহিঙ্গা সেলিম হত্যা মামলায় হ্নীলার বাবুল মেম্বার গ্রেপ্তার টেকনাফে‘নগদকর্মী’কে হত্যার অভিযোগে ৮ জনের বিরুদ্ধে মামলা টেকনাফে এক ব্যক্তির লাশ উদ্ধার টেকনাফ হ্নীলার মহিলা মাদ্রাসার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচারের প্রতিবাদ

সরণি স্বপ্ন ফাউন্ডেশন এর “প্রজেক্ট সাপোর্টেড লেগ’ |বাংলাদেশ দিগন্ত

সাঈদুল ইসলাম ফরহাদ,হোয়াইক্যং :
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩০ জুলাই, ২০২০
  • ৬৫০ বার পঠিত

সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে চকরিয়া উপজেলার পূর্ববড় ভেওলা ইউনিয়নে “সরণি স্বপ্ন ফাউন্ডেশন” স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে “প্রজেক্ট সাপোর্টেড লেগ” এর আওতায় প্রথম বারের মতো প্রতিবন্ধী মোঃ ফারুক (১০) কে হুইলচেয়ার প্রধান করেন।
মহামারী এই দুর্যোগে স্থবির অবস্থা থাকা সত্ত্বেও এই সংগঠনটি থেমে নেই। অন্যান্য কার্যক্রমের পাশপাশি কক্সবাজার জেলার বিভিন্ন উপজেলা ও ইউনিয়নে পথশিশু, দুস্থ ও অভুক্ত ব্যক্তিদের খাদ্য সহায়তা ও আর্থিক অনুদান প্রদানের ব্যবস্থা করে আসছে। তারই ধারাবাহিকতায় এবার তারা চকরিয়া উপজেলার ভেওলা ইউনিয়নে প্রতিবন্ধী মোঃ ফারুককে হুইলচেয়ার তুলে দেন। এতে সহযোগিতা করে উক্ত সংগঠনের সদস্য এবং স্থানীয় স্বেচ্ছাসেবীবৃন্দ।
হুইলচেয়ার প্রদানকালে উপস্থিত ছিলেন মাতামুহুরী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (ইন্সপেক্টর) মোঃ আমিরুল ইসলাম, পূর্ববড়ভেওলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ারুল আরিফ দুলাল ও চকরিয়া প্রেসক্লাবের সভাপতি আবদুল মজিদ প্রমূখ। সংগঠক ও উদ্যোক্তা কামরুল হাসান ফাহিম, সংগঠনের সদস্যঃ তানজিম, মীর হাসান, মোমেন, সাঈদ, তারেক, তানজিদ, ফারুক, তৌহিদ, সোহেল, সিফাত,তারেক ২, সালমান, মুরাদ, রাশেদ, করিমসহ অত্র এলাকার জনগণ।

এ আয়োজন সম্পর্কে সংগঠনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান কামরুল হাসান ফাহিম বলেন, “করোনাভাইরাস পরিস্থিতি শুরু হওয়ার পর থেকে আমরা সংগঠনের পক্ষ হতে নিজস্ব অর্থায়নে নানাভাবে অসহায়, দুস্থ এবং দুরারোগ্য ব্যক্তিদের সহায়তায় এগিয়ে এসেছি। তবে এবারের “প্রজেক্ট সাপোর্টেড লেগ” এটা আমাদের সম্পূর্ন নতুন উদ্যোগ । আমাদের এই নতুন উদ্যোগকে অনেকেই সাধুবাদ জানিয়েছে। তাদের কাছে আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। উল্লেখ্য, বিতরণকৃত হুইলচেয়ার ফারুকের জীবনে দৈনন্দিন চলাফেরা ও কর্মকাণ্ডে গতির সঞ্চার করবে, সমৃদ্ধি আনবে অর্থনৈতিক জীবনে। সর্বোপরি তার পরিবারের মুখে হাসি ফোটাবে। পক্ষাঘাতগ্রস্ত অসহায় ও গরিব মানুষের প্রাত্যহিক জীবনে স্বাচ্ছন্দ্য আনার পাশাপাশি যেন গতির সঞ্চার হয় সে লক্ষ্যে সরণি স্বপ্ন ফাউন্ডেশন এমন উদ্যোগ নিয়েছে বলে জানান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs
error: Content is protected !!