শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৮:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
রামুতে সূর্যের হাসি যুব সংঘ ও প্রবাসী ফোরামের উদ্যোগে এসএসসিতে জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা মুক্তি” কক্সবাজার কর্তৃক টেকনাফে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত টেকনাফের নয়াবাজারে ছুরিকাঘাতে শাহ আলম গুরুতর আহত! শারীরিক নির্যাতন ও মিথ্যা মামলায় হয়রানির প্রতিবাদে চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন ভাটারা থানা ছাত্রলীগের সভাপতি পলাশ, সাধারণ সম্পাদক উল্লাস নাফ মেরিট মাল্টিমিডিয়া স্কুলে ক্লাস পার্টি রোহিঙ্গা সেলিম হত্যা মামলায় হ্নীলার বাবুল মেম্বার গ্রেপ্তার টেকনাফে‘নগদকর্মী’কে হত্যার অভিযোগে ৮ জনের বিরুদ্ধে মামলা টেকনাফে এক ব্যক্তির লাশ উদ্ধার টেকনাফ হ্নীলার মহিলা মাদ্রাসার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচারের প্রতিবাদ

সাংবাদিকদের কোণঠাসা করতে ‘নাফ টিভি’ চালাতেন ওসি প্রদীপ: র‍্যাব

প্রেস বিজ্ঞপ্তি :
  • আপডেট টাইম : সোমবার, ১৪ ডিসেম্বর, ২০২০
  • ৭০৫ বার পঠিত

সাংবাদিকদের কোণঠাসা করতে ‘নাফ টিভি’ চালাতেন ওসি প্রদীপ: র‍্যাব

বিশেষ প্রতিনিধি।(১৪ ডিসেম্বর)
ফেইস বুক ভিত্তিক বিতর্কিত নাফ টিভি টেকনাফ থানার বহিষ্কৃত ওসি প্রদীপের অর্থায়নে পরিচালিত হওয়ার জনশ্রুতি থাকলেও অবশেষে তার সত্যতা মিলেছে র‍্যাবের তদন্তে। র‍্যাপিড একশন ব্যাটালিয়ন (র‍্যাব) এর মিডিয়া কর্মকর্তা আশিক বিল্লাহ এই তথ্য নিশ্চিত করেছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, সীমান্ত জনপদ কক্সবাজারের টেকনাফ অবসর প্রাপ্ত সেনা কর্মকর্তা মেজর সিনহা হত্যার মূল মাষ্টার মাইন্ড সাবেক বিতর্কিত ওসি প্রদীপ তার অপরাধের অভয় আশ্রমে পরিণত করে তুলেছিলো। হত্যা, মাদক ব্যবসা, নারী নির্যাতন এসব ছিলো তার দৈনিক রুটিন। এসব অপকর্ম ঢাকতে সে স্থানীয় মূল ধারার সাংবাদিকদের নিত্য হুমকির মূখে রেখে হাতে নিয়েছিলো এক শ্রেণীর কথিত অপসাংবাদিকদের। তাদের দিয়ে পরিচালনা করতো নাফ টিভি নামক একটি ফেইসবুক ভিত্তিক ইউটিউব চ্যানেল।

এইসব ভূয়া কথিত সাংবাদিকদের মাধ্যমে নিয়মিত প্রদিপের চাটুকারী ও তথ্য বিকৃতির মাধ্যমে তার সমস্ত অপকর্মকে বৈধ ভাবে উপস্থাপন করাই ছিলো এই নাফ টিভির মূল কাজ। ৩১ জুলাই রাতে সিনহা হত্যার ঘটনা ধামাচাপা দিতে সর্বশেষ প্রদীপের লাইভ সো প্রচার করে কথিত টেকনাফ টিভি নামক চ্যানেলটি আরেকটি বিতর্কের জন্ম দেয়।

এদিকে, নাফ টিভি পরিচালনার দায়িত্ব তুলে দেয়া হয় কয়েকজন ইয়াবা সংশ্লিষ্ট কথিত ভূয়া সাংবাদিকদের হাতে। এদের মধ্যে টিভিটির সম্পাদক হিসেবে থাকা নূর হোসাইন নামক ব্যক্তি বিগত সময়ে ইয়াবা কারবারীদের পৃষ্টপোষক্তা করলেও পরবর্তীতে ওসি প্রদীপের কমিশন এজেন্ট দালাল হিসেবে স্বীকৃত। তার বিরুদ্ধে ওসি প্রদীপের যোগসাজসে চাঁদাবাজি ও হত্যায় জড়িত থাকার অভিযোগে দুটি মামলা চলমান রয়েছে আদালতে।

এদিকে গতকাল ১৩ ডিসেম্বর সিনহা হত্যা মামলার চার্জসিট (চূড়ান্ত প্রতিবেদন) দাখিল পরবর্তী র‍্যাব এর মিডিয়া কর্মকর্তা আশিক বিল্লাহ জানান, প্রদীপ একজন সরকারী কর্মচারী হয়ে নিজেই ‘নাফ টিভি’ নামক পেইসবুক ও ইউটিউব মার্কা ভূয়া চ্যানেলটি পরিচালনা করতেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs
error: Content is protected !!