শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৭:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
রামুতে সূর্যের হাসি যুব সংঘ ও প্রবাসী ফোরামের উদ্যোগে এসএসসিতে জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা মুক্তি” কক্সবাজার কর্তৃক টেকনাফে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত টেকনাফের নয়াবাজারে ছুরিকাঘাতে শাহ আলম গুরুতর আহত! শারীরিক নির্যাতন ও মিথ্যা মামলায় হয়রানির প্রতিবাদে চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন ভাটারা থানা ছাত্রলীগের সভাপতি পলাশ, সাধারণ সম্পাদক উল্লাস নাফ মেরিট মাল্টিমিডিয়া স্কুলে ক্লাস পার্টি রোহিঙ্গা সেলিম হত্যা মামলায় হ্নীলার বাবুল মেম্বার গ্রেপ্তার টেকনাফে‘নগদকর্মী’কে হত্যার অভিযোগে ৮ জনের বিরুদ্ধে মামলা টেকনাফে এক ব্যক্তির লাশ উদ্ধার টেকনাফ হ্নীলার মহিলা মাদ্রাসার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচারের প্রতিবাদ

সাংবাদিক এম আবদুল হাকিমের উপর হামলার প্রতিবাদে মানব বন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত |বাংলাদেশ দিগন্ত

প্রেস বিজ্ঞপ্তি :
  • আপডেট টাইম : রবিবার, ২৪ জানুয়ারী, ২০২১
  • ৫৯০ বার পঠিত

সাংবাদিক এম আবদুল হাকিমের উপর কারীদের গ্রেফতার করা এবং সারাদেশে সাংবাদিকদের উপর জুলুম নির্যাতন বন্ধ করে সাংবাদিকদের জীবনের নিরাপত্তার দাবিতে এবং সাংবাদিক ফরিদুল মোস্তফা খান ও সাংবাদিক মোঃ শহীদুল্লাহর বিরুদ্ধে দায়ের করা মিথা ষড়যন্ত্র মূলক মামলা প্রত্যাহার করার দাবীতে কক্সবাজার বিএমএসএফের উদ্যোগে মানব বন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়

রবিবার (২৪ জানুয়ারি) বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) কক্সবাজার জেলা শাখার উদ্যোগে বিকাল ২.৪৫ মিনিটের সময় কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের সামনের সড়কে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) কক্সবাজার জেলা শাখার আহবায়ক সাংবাদিক মোঃ শহীদুল্লাহর সভাপতিত্বে সাংবাদিক মাস্টার সেলিম উদ্দিনের সঞ্চালনায় উক্ত মানব বন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

মানব বন্ধন ও প্রতিবাদ সভায় অনলাইন সাংবাদিক ফোরাম ও দুই বাংলা অনলাইন সাংবাদিক ফোরাম কক্সবাজার জেলা শাখা একাত্মতা প্রকাশ করেন।

মানব বন্ধন ও প্রতিবাদ সভায় আরো উপস্থিত ছিলেন, বিএমএসএফ কক্সবাজার জেলার উপদেষ্টা মোঃ মূসা কোম্পানি, বিএমএসএফ কক্সবাজারের সদস্য যথাক্রমে, আবুল হোসেন, আমিনুল ইসলাম, শফিউল হক রানা, রাশেদুল আলম রাশেদ, মোঃ ইয়াছিন আরফাত, মোঃ রাশেদ প্রমুখ।

বক্তব্য রাখেন যথাক্রমে দৈনিক কক্সবাজার ৭১ এর সম্পাদক রুহুল আমিন সিকদার, বিএমএসএফ কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক ফরিদুল মোস্তফা খান, সাংবাদিক এম এ সাত্তার, দুই বাংলা অনলাইন সাংবাদিক ফোরাম কক্সবাজারের সাধারণ সম্পাদক কক্স টিভির সম্পাদক ওসমান গণি, সাংবাদিক সাইমুন আমিন, দৈনিক বসুন্ধরার ক্রাইম রিপোর্টার দিদারুল ইসলাম কাজল, দৈনিক ইনানীর সাংবাদিক ইসমাইল শাহ, সাংবাদিক মাহবুবুল আলম মিনার, দৈনিক আলোকিত উখিয়ার সাংবাদিক মোঃ জাহেদ, দৈনিক মেহেদীর মুসলিম উদ্দিন প্রমুখ।

বক্তারা বলেন, সাংবাদিক এম আবদুল হাকিমের উপর হামলা কারী চিহ্নিত ইয়াবা ডন একাধিক ইয়াবা মামলার পলাতক আসামি আলী আহমদ গংদের অবিলম্বে গ্রেফতার করার জোর দাবী জানিয়েছেন এবং ওসি প্রদীপ ও তার লালিত মাদক ব্যবসায়ী কর্তৃক নির্যাতিত সাংবাদিক ফরিদুল মোস্তফা খাঁন এর সকল মিথ্যা মামলা প্রত্যাহার ও সাংবাদিক মোঃ শহীদুল্লাহর বিরুদ্ধে দায়ের করা মিথ্যা ষড়যন্ত্র মূলক মামলা প্রত্যাহার সহ সাংবাদিকদের জীবনের নিরাপত্তা নিশ্চিত করার জোর দাবী জানিয়েছেন।

বক্তারা আরো বলেন, গাজী পুরে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির নেতার উপর সন্ত্রাসী, ময়মনসিংহে পুলিশ কতৃক সাংবাদিক খায়রুল আলমকে নির্যাতন ও মিথ্যা মামলা দায়ের কারী পুলিশ কর্মকর্তার দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি করেন।

মানব বন্ধন ও প্রতিবাদ সভার সভাপতি তার বক্তব্যে বলেন, সারাদেশে অব্যাহত সাংবাদিক নির্যাতন বন্ধ করা না হলে সাংবাদিকেরা ঘরে বসে থাকবে না। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর নেতৃত্বে দেশব্যাপী এক কঠোর আন্দোলনের ঘোষণা দিতে বাধ্য হবে বলে হুশিয়ারী উচ্চারণ করেন। আগামী সাত দিনের মধ্যে সাংবাদিক এম আবদুল হাকিমের উপর হামলাকারী একাধিক ইয়াবা মামলা সহ দেড় ডজন মামলার আসামী ইয়াবা ডন আলী আহমদ গংদের গ্রেফতারের দাবী জানানো হয়। অন্যথায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) কক্সবাজার জেলা শাখা এক কঠোর আন্দোলনের ঘোষণা দিতে বাধ্য হবেন বলে জানিয়েছেন উপস্থিত সাংবাদিক নেতৃবৃন্দ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs
error: Content is protected !!