মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৮:০২ অপরাহ্ন

সাবরাং বাজার সড়কে ‘নরক’ যন্ত্রণা!

আরাফাত সানী,টেকনাফ:
  • আপডেট টাইম : শুক্রবার, ১৩ মে, ২০২২
  • ৯৭ বার পঠিত

গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের নয়াপাড়া বাজারের অধিকাংশ স্থানে সড়কে কাঁদা জমেছে। এতে স্থানীয় ব্যবসায়ী ও পথচারীগণ চরম দুর্ভোগে পড়েছে । ময়লা-আবর্জনা জমে যাওয়ায় সড়কটির এমন দুরাবস্থা সৃষ্টি হয়েছে। এ যেন এক নরক যন্ত্রণা।

গেল দু’দিন ধরে সকাল থেকে দুপুর পর্যন্ত থেমে থেমে বৃষ্টি হওয়ায় সাবরাং নয়াপাড়া বাজারের প্রায় সড়কেই জলকাদা জমে একাকার হয়ে গেছে ।

বৃহস্পতিবার (১২ মে) সরেজমিনে দেখা গেছে, সাবরাং ইউনিয়নের আছার বনিয়া,পেন্ডাল পাড়া, ডেইল পাড়া,ডেগিল্যার বিল, ঝিনা পাড়া,নয়াপাড়া, ঘোলা পাড়া, পুরান পাড়া, হারিয়া খালি, কচুবনিয়া, কাটা বনিয়া, আদর্শ গ্রাম, করাছি পাড়া, কুয়ান ছড়ি পড়া, রুহুলার ডেপা, মন্ডল পাড়া, শিকদার পাড়া এলাকার বাসিন্দাসহ উক্ত ইউনিয়নের প্রায় ৩০ হাজারের অধিক মানুষ নয়াপাড়া বাজারে আসা যাওয়া করে। দৈনন্দিন নিত্য প্রয়োজনীয় বাজার সামগ্রী নিতে গিয়ে নোংরা সড়কে চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে বলে ভুক্তভোগীরা জানান।

দীর্ঘ একমাসধরে এই বাজার পরিচ্ছন্নতাকরণ অনিয়মিত হয়ে গেছে বলেও জানান তাঁরা।

নয়া পাড়া ব্যবসায়ী সমিতির সদস্য ইব্রাহিম মাহমুদ “যায়যায়দিন কে বলেন, বাজার কমিটির তদারকি না থাকার কারণে এ সমস্যা সৃষ্টি হয়েছে। তাই সামান্য বৃষ্টিতেই বাজারে কাঁদা জমে জনসাধারণের দুর্ভোগ পোহাতে হচ্ছে।

ওই এলাকার বাসিন্দা মোহাম্মদ সোহেল “যায়যায়দিন কে জানান, বাজারের অবস্থা খুবই খারাপ, আমি আজ নয়া পাড়া বাজারে গিয়ে পা-প্যান্ট নষ্ট হয়ে গেছে। পাশাপাশি এ অবস্থায় হাঁটতে চরম ভোগান্তিতে পড়তে হয়েছে । এভাবেই আমাদের বাজারে চলাচল করতে হচ্ছে।

জানতে চাইলে সাবরাং ইউনিয়ন পরিষদের পেনেল মেয়র ও সাবরাং নয়া পাড়া ব্যবসায়ী সমিতির সভাপতি মোহাম্মদ শরিফ “যায়যায়দিন কে জানান গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে হঠাৎ বাজারে কাঁদা জমেছে। এর মূল কারণ ড্রেনের ময়লা-আবর্জনায় পূর্ণ হয়ে অতিরিক্ত জমিয়ে থাকা। যারফলে এ সমস্যা সৃষ্টি হয়েছে । আগামীকাল থেকে পরিস্কার করা হবে।

এবিষয়ে নয়া পাড়া বাজারের শুঁটকি ব্যবসায়ী রফিক প্রকাশ আমির সাহেব বলেন,প্রতিদিন বাজার কল্যাণ বাজার সমবায় সমিতির নামে এই বাজার থেকে হাজার হাজার টাকা উঠিয়ে নিয়ে তাদের পকেট ভারী করলেও বাজার উন্নয়নে কোনো কাজ করছে না। যার কারণে অন্য দিনের তুলনায় গতকাল ও আজ ক্রেতাদের সমাগম খুব একটা ছিল না বললেই চলে।

সাবরাং ইউপি চেয়ারম্যান নুর হোসেন “যায়যায়দিন কে জানান,বৃষ্টিতে নয়া পাড়া বাজারে ময়লা জমে জনসাধারণের চলাচলের সমস্যা সৃষ্টি হয়েছে। তবে ইতিমধ্যে বাজারের ড্রেন ও ময়লা-আবর্জনা পরিস্কারের কাজ চলছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs
error: Content is protected !!