বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৬:৪৫ অপরাহ্ন
শিরোনাম :
রামুতে সূর্যের হাসি যুব সংঘ ও প্রবাসী ফোরামের উদ্যোগে এসএসসিতে জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা মুক্তি” কক্সবাজার কর্তৃক টেকনাফে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত টেকনাফের নয়াবাজারে ছুরিকাঘাতে শাহ আলম গুরুতর আহত! শারীরিক নির্যাতন ও মিথ্যা মামলায় হয়রানির প্রতিবাদে চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন ভাটারা থানা ছাত্রলীগের সভাপতি পলাশ, সাধারণ সম্পাদক উল্লাস নাফ মেরিট মাল্টিমিডিয়া স্কুলে ক্লাস পার্টি রোহিঙ্গা সেলিম হত্যা মামলায় হ্নীলার বাবুল মেম্বার গ্রেপ্তার টেকনাফে‘নগদকর্মী’কে হত্যার অভিযোগে ৮ জনের বিরুদ্ধে মামলা টেকনাফে এক ব্যক্তির লাশ উদ্ধার টেকনাফ হ্নীলার মহিলা মাদ্রাসার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচারের প্রতিবাদ

সাময়িকভাবে নিষিদ্ধ করা হলো মসজিদে নববীতে শিশুদের প্রবেশ |বাংলাদেশ দিগন্ত

বেলাল উদ্দিন,সৌদির বিশেষ প্রতিনিধি:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৮ জুলাই, ২০২০
  • ৫২১ বার পঠিত

মসজিদে নববী ও সামনের চত্বরে করোনা সংক্রমণ ও বিস্তার রোধে শিশুদের জন্য সাময়িকভাবে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।

মসজিদ প্রশাসন গত রোববার এ নিষেধাজ্ঞা জারি করেছে। এছাড়াও যাদের মসজিদে নববীতে প্রবেশের অনুমতি রয়েছে তারা তাদের সঙ্গে পানি ছাড়া অন্য কোন খাবার জাতীয় কিছুই নিজের সঙ্গে বহন করতে পারবেন না।

অন্যদিকে গত ৩১ মে থেকে মসজিদে নববী সৌদি আরবের অন্যান্য শহরের মসজিদগুলোতে জামাতের সঙ্গে নামাজ আদায় করারষ হলেও সাধারণ মুসল্লিদের জন্য উন্মুক্ত করা হয়নি মসজিদে হারামকে।

এমনকি অনুমতিপ্রাপ্ত ১০ হাজার হজযাত্রীর ছাড়া মসজিদে হারাম এবং মাশায়েরে মুকাদ্দাসা বা মিনা , মুজদালিফা এবং আরাফার পথ দিয়ে গাড়িতে বা হেঁটে যাতায়াত করতে পারবেন না অন্য কেউ।

যদি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে জারি করা এই নির্দেশনা অমান্য করে তবে গুনতে হবে ১০ হাজার সৌদি রিয়াল।

যদিও গত ৩১ মে থেকে দেশটিতে লোকজন শিথিল করা হয়েছে তবে বশীকরণের সংক্রমণ ও বিস্তার রোধে সরকার কার্যকরী নানা পদক্ষেপ গ্রহণ করেছে।

এবং তার অংশ হিসেবে ৯০ হাজার মসজিদে স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জীবাণুনাশক স্প্রে বিতরণ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs
error: Content is protected !!