রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৫:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
টানটান উত্তেজনায় শেষ হল শেখ রাসেল গোল্ডকাপ;বিজয়ীদের পুরষ্কার তুলে দেন অতিথিগণ টেকনাফে মুক্তি কক্সবাজার কর্তৃক বাস্তবায়িত প্রকল্পের উপকারভোগীদের মধ্যে প্রশিক্ষণ পরবর্তী নগদ অর্থ সহায়তা বিতরণ টেকনাফে ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন অভাবনীয় সফলতায় মেম্বার এনামের প্রতিষ্ঠিত বালিকা মাদ্রাসা টেকনাফে “অক্সফাম” কর্তৃক ভাউচার প্রোগ্রামের মাধ্যমে বিভিন্ন সামগ্রী বিতরণ “মুক্তি” কক্সবাজার কর্তৃক উপকারভোগীদের মাঝে কৃষি উপকরণ ও নগদ টাকা বিতরণ “বাংলাদেশ সমতা ঐক্য পরিষদ’র কেন্দ্রীয় কার্যনির্বাহী শাখার তৃতীয় মেয়াদে কমিটি গঠিত “মানবাধিকার দিবস” উপলক্ষে টেকনাফে কোস্ট ফাউন্ডেশনের সেমিনার রামুতে সূর্যের হাসি যুব সংঘ ও প্রবাসী ফোরামের উদ্যোগে এসএসসিতে জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা মুক্তি” কক্সবাজার কর্তৃক টেকনাফে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত

সুবর্ণচরের কৃতি সন্তান জজ শাহীন সিরাজের শুভ জন্মদিন আজ |বাংলাদেশ দিগন্ত

মোহাম্মদ দেলোয়ার হোসেন,জেলা প্রতিনিধি,নোয়াখালী।
  • আপডেট টাইম : শুক্রবার, ১ জানুয়ারী, ২০২১
  • ৬২৯ বার পঠিত

আজ নোয়াখালীর ঐতিহ্যবাহী সুবর্ণচর উপজেলার বিশিষ্ট কৃতি সন্তান চাঁদপুরের সিনিয়র সহকারী জজ জনাব শাহীন সিরাজের শুভ জন্মদিন।
এই দিনে তিনি উপজেলার চরবাটা ইউনিয়নের মধ্য চরবাটা গ্রামে সম্ভ্রান্ত মুসলিম পরিবার হাজী ইদ্রিস মৌলভী মিয়ার বড় সন্তান হাজী মোঃ ইউছুফ মিয়ার পরিবারে জন্ম গ্রহণ করেন। তার গর্বিত পিতা ইউছুফ মিয়ার ১০ সন্তানের মধ্য তিনি ৬ষ্ট তম।
শাহীন সিরাজ চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ থেকে এল,এল,বি অনার্স এবং প্রথম শ্রেণীতে ৬ষ্ঠ স্থান অর্জন করে এল এল এম ডিগ্রি অর্জন করেন। তারপর তিনি প্রথম জীবনে চট্রগ্রাম জেলা আইনজীবী সমিতির একজন বিজ্ঞ আইনজীবী ছিলেন। তিনি ২০১৫ সালে জুড়িশিয়াল এ্যাডম্যানিষ্ট্রেশন ট্রেনিং ইন্সটিটিউট-এ দুই মাস ব্যাপী ট্রেনিং এ অংশ গ্রহণ করে সফলতার সাথে ৩য় স্থান অর্জন করেন। এছাড়াও তিনি ২০১৮ সালে ভারতের ন্যাশনাল জুড়িশিয়াল একাডেমী এবং মহারাষ্ট্রের মুম্বাইতে অবস্থিত মহারাষ্ট্র জুড়িশিয়াল একাডেমী হতে আন্তজার্তিক প্রশিক্ষণ গ্রহণ করেন।
চাকুরী জীবনে তিনি চট্রগ্রাম সাউর্দান ইউনির্ভারসিটির লেকচারার হিসেবে কর্মরত ছিলেন দীর্ঘ ৫ বছর। এই সময়ে ভালো লেকচারার ও মানবিক শিক্ষক হিসেবে যথেষ্ট সুনাম অর্জন করেন।পরবর্তীতে তিনি ঠাকুরগাঁও জেলা জজ আদালতে সহকারী জজ পদে সরকারি চাকুরীতে যোগদান করে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন। এর পর জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট হিসেবে তিনি কক্সবাজজার ২ বছর এবং কুমিল্লা জেলাতে সিনিয়র সহকারী জজ পদে ২ বছর সুনামের সাথে সরকারি গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। সর্বপুরি বর্তমানে তিনি চাঁদপুর জেলার সিনিয়র সহকারী জজ হিসেবে সুনামের সহিত দায়িত্ব পালন করে আসছেন।
সরকারি দায়িত্ব পালনের পাশাপাশি তিনি নিজ এলাকায় স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান “গোল্ডেন ভিশন একাডেমীর” আধুনিকায়নসহ শিক্ষা, সংস্কৃতি ও সার্বিক উন্নয়নের ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান রাখার মাধ্যমে ইতিমধ্যে এলাকাবাসীর হৃদয়ে স্থান করে নিয়েছেন । শাহীন সিরাজের মতো এমন সৎ নিষ্ঠাবান বিচারক ও প্রচার বিমূখ মানবিক কৃতি সন্তানের জন্মদিনে সকল মহল শুভেচ্ছা জানানোর পাশাপাশি তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs
error: Content is protected !!