বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৭:২৪ অপরাহ্ন
শিরোনাম :
রামুতে সূর্যের হাসি যুব সংঘ ও প্রবাসী ফোরামের উদ্যোগে এসএসসিতে জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা মুক্তি” কক্সবাজার কর্তৃক টেকনাফে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত টেকনাফের নয়াবাজারে ছুরিকাঘাতে শাহ আলম গুরুতর আহত! শারীরিক নির্যাতন ও মিথ্যা মামলায় হয়রানির প্রতিবাদে চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন ভাটারা থানা ছাত্রলীগের সভাপতি পলাশ, সাধারণ সম্পাদক উল্লাস নাফ মেরিট মাল্টিমিডিয়া স্কুলে ক্লাস পার্টি রোহিঙ্গা সেলিম হত্যা মামলায় হ্নীলার বাবুল মেম্বার গ্রেপ্তার টেকনাফে‘নগদকর্মী’কে হত্যার অভিযোগে ৮ জনের বিরুদ্ধে মামলা টেকনাফে এক ব্যক্তির লাশ উদ্ধার টেকনাফ হ্নীলার মহিলা মাদ্রাসার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচারের প্রতিবাদ

স্বাস্থ্যবিধি মেনে সৈকত সরকারি বিশ্ববিদ্যালয় কলেজে ৪৯তম বিজয় দিবস পালিত |বাংলাদেশ দিগন্ত

দেলোয়ার হোসেন, নোয়াখালী:
  • আপডেট টাইম : বুধবার, ১৬ ডিসেম্বর, ২০২০
  • ৫৯৬ বার পঠিত

১৬ই ডিসেম্বর ২০২০, আজ মহান বিজয় দিবস।
ত্রিশ লক্ষ শহীদ ও দুই লক্ষ মা-বোনের ইজ্জতের বিনিময়ে আমরা পেয়েছি একটি স্বাধীন মাতৃভূমি ও লাল সবুজের পতাকা।

যে মাতৃভূমি ও লাল সবুজের পতাকার জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ ই মার্চে রেসকোর্স ময়দানের ঐতিহাসিক ভাষণে গোটা বাঙালি এক হয়ে বঙ্গবন্ধুর কথায় সাড়া দিয়ে, স্বাধীনতার পক্ষে ঝাঁপিয়ে পড়েন এবং পাকিস্তান হানাদার বাহিনীদেরকে পরাজিত করে বাঙালি তার স্বাধীনতা অর্জন লাভ করেন।

সেই ঐতিহাসিক বিজয়ের মাস আজ ১৬ ই ডিসেম্বর, যে মাসে ৩০ লক্ষ শহীদ ও দুই লক্ষ মা-বোনের ইজ্জতের বিনিময়ে আমরা পেয়েছি একটি স্বাধীন বাংলাদেশ।

জম্ম ভূমি স্বাধীনতার ৪৯তম বিজয় দিবস আজ ১৬ ডিসেম্বরকে কেন্দ্র করে নোয়াখালী সুবর্ণচর উপজেলার সৈকত বিশ্ববিদ্যালয় সরকারি কলেজে করোনার দ্বিতীয় টেউ মহামারী কারনে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে হল রুমে আলোচনা সভা, সাহিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেন।

বিজয় দিবসের আয়োজনে সৈকত সরকারি কলেজে হল রুমে উপস্থিত অত্র কলেজের অধ্যক্ষ, উপাধ্যক্ষ, বিভাগীয় প্রধানসহ সকল শিক্ষক, শিক্ষিকা ও শিক্ষার্থী এবং মেহমান বৃন্দ।

এবং সিনিয়র রোভার মেট ইব্রাহিম খলিলের নেতৃত্বে প্রোগ্রামের পরিবেশ রক্ষার্থে স্ব-ইচ্ছা শৃঙ্খলায় দায়িত্ব পালন করেন আবিদ হাসান, সফিকুল ইসলাম পলাশ, মেজবা হোসেন, জান্নাতুল বাকিয়া, রুবেল ফারাবি, সাইমা নূর, ফাইমা আক্তার, লিজা ফরাজি, রিয়া আক্তার, মিথিলা আক্তার, পাপন চন্দ্র, নূর করিম নূর সহ আরো প্রমুখ।

উক্ত আয়োজনে সাংস্কৃতিক প্রতিযোগিতা, বিজয় দিবসের তাৎপর্য ও রচনাতে অংশগ্রহণ করেন আইনুল ইসলাম রিফাত, রুবেল ফারাবি, শামীমা খানম, নুর করিম নূর, সফিকুল ইসলাম পলাশ, মো. ইউনুছ জনি, আশরাফ হোসেন, ফারহানা আক্তার, স্মৃতি সুত্রধর তিথি, আলী হোসাইন সুজন, দিদারুল আলম, অহিদুর রহমান।

অধ্যাপক মীজানুর রহমান ও নাছিম ফারুকের চঞ্চালনায় প্রোগ্রামের সভাপতিত্ব করেন অধ্যক্ষ মোহাম্মদ মোনায়েম খান। এ সময় শহীদদের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এবং প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের উপহার বিতরণ ও শদিদের প্রতি মুনাজাতের মাধ্যমে দোয়ার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs
error: Content is protected !!