শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৮:৫১ পূর্বাহ্ন
শিরোনাম :
রামুতে সূর্যের হাসি যুব সংঘ ও প্রবাসী ফোরামের উদ্যোগে এসএসসিতে জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা মুক্তি” কক্সবাজার কর্তৃক টেকনাফে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত টেকনাফের নয়াবাজারে ছুরিকাঘাতে শাহ আলম গুরুতর আহত! শারীরিক নির্যাতন ও মিথ্যা মামলায় হয়রানির প্রতিবাদে চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন ভাটারা থানা ছাত্রলীগের সভাপতি পলাশ, সাধারণ সম্পাদক উল্লাস নাফ মেরিট মাল্টিমিডিয়া স্কুলে ক্লাস পার্টি রোহিঙ্গা সেলিম হত্যা মামলায় হ্নীলার বাবুল মেম্বার গ্রেপ্তার টেকনাফে‘নগদকর্মী’কে হত্যার অভিযোগে ৮ জনের বিরুদ্ধে মামলা টেকনাফে এক ব্যক্তির লাশ উদ্ধার টেকনাফ হ্নীলার মহিলা মাদ্রাসার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচারের প্রতিবাদ

স্যারের মৃত্যুতে ছাত্র সোহাগের আবেগময় স্মৃতিচারণ |বাংলাদেশ দিগন্ত

বার্তা পরিবেশক:
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০
  • ৫৪৭ বার পঠিত

মানুষের মৃত্যু হয় কিন্তু শিক্ষকেরও কি হয়? আমার মনে হয় না। ব্যক্তির মৃত্যু হতে পারে, কিন্তু শিক্ষক বেঁচে থাকে তাঁর অগনীত ছাত্র-ছাত্রীদের মনের মাঝে, কর্মের মাঝে, কৃতিত্বের মাঝে, সফলতার মাঝে। শিক্ষক মানে মূলত জীবনের পথ প্রদর্শক, অন্ধকার পথের আলোকবর্তিকা। ঠিক সে অর্থেই স্যার ছিলেন অন্ধকারের আলোকবর্তিকাই। বলছি সদ্য খাইরুল আমিন স্যার’র কথা।

কিছু মৃত্যু মানুষকে বাকরুদ্ধ করে দিতে পারে সহজেই। আজকে স্যারের মৃত্যুর খবর পেয়ে নিজেকে সামলে নিতে পারছিলাম না। কষ্ট হচ্ছিল খুব, কারণ অনেকের মত আমিও স্যারের খুব আদরের ছাত্র ছিলাম।খুব শান্তশিষ্ট মানুষ ছিলেন,,খুব ন্যায় মানুষ ছিলেন,,সৎ মানুষ ছিলেন,স্কুলে পড়ার সময় মাঝে মধ্যে নিজের জীবনের ঘটে যাও কাহিনী বলে আমাদের উৎসাহ দিতেন।প্রিয় স্যারের মৃত্যু কিছুইতে মেনে নিতে পারছিনা,,স্কুল জীবন শেষ করে যখন কলেজ জীবনে গিয়েছি তখন তো আর স্যারের সাথে দেখা হতো না,কিন্তু বাড়িতে আসলে স্কুলে অথবা বাড়িতে গিয়ে স্যারের সাথে দেখা করতাম,। স্যার আগের ন্যায় সবসময় ভালো উপদেশ দিতেন উৎসাহ দিতেন।স্যার বলতো আমার জন্য দোয়া করিও তোমরা। আমরা স্যার অন্যায়ের বিরুদ্ধে বলে অনেক নির্যাতিত হয়ছে।কিন্তু কিছুইতে স্যার অন্যায়ের বিরুদ্ধে হার মানেনি।সৎ সাহস এবং সবার দোয়া নিয়ে এগিয়ে গেছেন।

কিন্তু পায়ের ব্যথার কারণে দীর্ঘদিন যাবৎ কষ্ট পেয়েছে।কয়েকদিন আগে অপারেশনও হয়েছিল পায়ের।আজকে হঠাৎ স্ট্রোক করে।তারপর সদর হাসপাতালে নিয়ে যায়। সেখানে মৃত্যু বরন করেন। আমার স্যারের জন্য সবাই দোয়া করবেন।

পরিশেষে একটাই কথা বলব,,আমার স্যার চলার পথে যদি কোন ভুল করে থাকেন আপনারা প্লিজ ক্ষমা করে দেবেন।আমি উনার ছাত্র হিসেব আপনাদের নিকট অনুরোধ করছি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs
error: Content is protected !!