শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৮:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :
রামুতে সূর্যের হাসি যুব সংঘ ও প্রবাসী ফোরামের উদ্যোগে এসএসসিতে জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা মুক্তি” কক্সবাজার কর্তৃক টেকনাফে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত টেকনাফের নয়াবাজারে ছুরিকাঘাতে শাহ আলম গুরুতর আহত! শারীরিক নির্যাতন ও মিথ্যা মামলায় হয়রানির প্রতিবাদে চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন ভাটারা থানা ছাত্রলীগের সভাপতি পলাশ, সাধারণ সম্পাদক উল্লাস নাফ মেরিট মাল্টিমিডিয়া স্কুলে ক্লাস পার্টি রোহিঙ্গা সেলিম হত্যা মামলায় হ্নীলার বাবুল মেম্বার গ্রেপ্তার টেকনাফে‘নগদকর্মী’কে হত্যার অভিযোগে ৮ জনের বিরুদ্ধে মামলা টেকনাফে এক ব্যক্তির লাশ উদ্ধার টেকনাফ হ্নীলার মহিলা মাদ্রাসার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচারের প্রতিবাদ

সড়কে দূর্ঘটনার উদ্ধারকাজে ফায়ার সার্ভিস কর্মীদের দক্ষতা বাড়াতে পাবনার ঈশ্বরদীতে মহড়া অনুষ্ঠিত |বাংলাদেশ দিগন্ত

সবুজ মোল্লা, পাবনা জেলার বিশেষ প্রতিনিধি:
  • আপডেট টাইম : শুক্রবার, ২ অক্টোবর, ২০২০
  • ৫৭২ বার পঠিত

সড়ক দূর্ঘটনাকবলিত লোকজনকে উদ্ধার, প্রাথমিক চিকিৎসা ও হাসপাতালে প্রেরণে ফায়ার সার্ভিস ও সিভিল ও সিভিল ডিফেন্স কর্মীদের দক্ষতা বাড়াতে ও জনসচেতনা সৃষ্টির লক্ষ‍্যে পাবনার ঈশ্বদীতে মহড়া অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে ঈশ্বরদী-পাবনা মহাসড়কের দাশুড়িয়া ট্রাফিক মোড় এলাকায় এ মহড়ায় পাবনা সদর ও ঈশ্বরদী ফায়ার সার্ভিস স্টেশনের কর্মীরা অংশ নেয়।
এসময় বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারি পরিচালক (পাবনা- সিরাজগঞ্জ) দুলাল মিয়া, পাবনা সদর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন সিনিয়র অফিসার আনোয়ার হোসেন, ঈশ্বরদী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন অফিসার আরিফুল ইসলাম উপস্থিত ছিলেন।
সহকারী পরিচালক দুলাল মিয়া বলেন, পাবনা সদর ও ঈশ্বরদী ইউনিটের কর্মীরা ঈশ্বরদী -পাবনা মহাসড়কে মহড়ায় অংশ নেন। মহাসড়কে দুর্ঘটনায় ফায়ার সার্ভিসের কর্মীদের কী কী সরঞ্জাম প্রয়োজন হয়, সেগুলোর ব্যবহার ও দ্রুত দুর্ঘটনাকবলিত ব্যক্তিদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দিয়ে হাসপাতলে পাঠাতে হয়, সে সম্পর্কে হাতেকলমে শেখানো হয়েছে।
এদিকে রাতে উচ্চ শব্দে সাইরেন বাজাতে বাজাতে ফায়ার সার্ভিসের ইউনিটগুলো দাশুড়িয়া ট্রাফিক মোড় এলাকায় ছুটে গেলে স্থানীয় লোকজনের অনেকেই গিয়ে সেখানে ভিড় করেন। কেউ কেউ ভেবেছিলেন কোনো দুর্ঘটনা ঘটেছে। দেখে মনে হচ্ছিল গাড়ীর নিচ থেকে লাশ উদ্ধার করা হচ্ছে। কিছুক্ষণ পরে তাঁর ভুল ভেঙে যায়। প্রকৃতপক্ষে এটা ছিল একটা সাজানো দুর্ঘটনামাত্র। তবে এমন কার্যক্রম পুরোটা সময় দেখতে পেয়ে সড়ক দূর্ঘটনায় উদ্ধারকাজের বিষয়ে জনসাধারণের মাঝে অনেকটাই সচেতনতা বৃদ্ধি পেয়েছে বলে মনে করেন সচেতন মহল।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs
error: Content is protected !!