মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৭:৩৬ অপরাহ্ন

হিফযুল কুরআন অ্যাওয়ার্ড অর্জন করেন টেকনাফের হাফেজ ইয়াছিন

নিজস্ব সংবাদদাতা:
  • আপডেট টাইম : রবিবার, ১৭ এপ্রিল, ২০২২
  • ১৩২ বার পঠিত

টেকনাফের শাহ ইয়াছিন আরাফাত অল্প বয়সে মেধা তালিকায় কৃতিত্বের স্বাক্ষর রেখে পুরো উপজেলাজুড়ে আলোড়ন সৃষ্টি করেছে। শিক্ষা জীবনের প্রথম ধাপে তার এ সাফল্যের ঝর্ণা ধারায় প্রশংসা ভাসছে শিশু ছাত্র হাফেজ শাহ ইয়াছিন আরাফাত। তাহার জন্ম ১৭/০৬/২০০৯ ইংরেজি।
সে পৌরসভার পুরাতন পল্লান পাড়ার বাসিন্দা মাওলানা হাবিব উল্লাহর প্রথম পুত্র। টেকনাফ বড় মাদরাসার শিক্ষক, প্রবীণ আলেম ও হাজারো হাফেজ আলেমের উস্তাদ মরহুম হাফেজ শাহ আহমদ সাহেব (রাহঃ) এর নাতি।
রবিবার (১৭ এপ্রিল) চট্টগ্রামের টাইগারপাসে অবস্থিত নেভী কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত তানযীমুল উম্মাহ ফাউন্ডেশন ঢাকা কর্তৃক পরিচালিত “হিফযুল কুরআন অ্যাওয়ার্ড ও কুরআন উৎসব ২০২২” অনুষ্ঠানে তাকে সংবর্ধনা অ্যাওয়ার্ড, কৃতিত্বের সনদ ও পুরস্কার দেওয়া হয়। চট্টগ্রাম বিভাগের চট্টগ্রাম, কক্সবাজার, ফেনী, নোয়াখালী ও লক্ষ্মীপুরে পরিচালিত তানযীমুল উম্মাহর
বাছাইকৃত ২৩৯ জন হিফজ সমাপনকারী শিক্ষার্থীর মধ্যে হাফেজ শাহ ইয়াছিন আরাফাত অন্যতম।

তানযীমুল উম্মাহ হিফয মাদরাসা কক্সবাজার শাখা থেকে শিশু শিক্ষার্থী হিসেবে উক্ত অনুষ্ঠানে অংশগ্রহণ করে। ইতি পূর্বে তানযীমূল আফনান হতে হিফয সম্পন্ন করে খতমে সবিনা ( এক বৈঠকে ৩০ পারা মুখস্থ শুনিয়ে) শুনিয়েছে। এছাড়া ইলমে সরফের মূল ভিত্তি “মিজান মুনশায়েব” কিতাব ও সে মুখস্থ করেছে। হিফযুল কুরআন অ্যাওয়ার্ড ও কুরআন উৎসব ২০২২” অনুষ্ঠান শেষে এক প্রক্রিয়ায় কৃতি শিক্ষার্থী হাফেজ ইয়াছিন আরাফাত জানায়, তার এই কৃতিত্বের পিছনে তার দাদা মরহুম হাফেজ শাহ আহমদ সাহেব (রাহঃ) এর বিশেষ রুহানি দোয়া রয়েছে।

এ সাফল্যের কৃতিত্ব তার সকল উস্তাদ ও পিতা মাতা সহ সকল সহযোগীদের উৎসর্গ করেছে। ভবিষ্যতে কুরআন ও হাদিসের উপর উচ্চতর ডিগ্রি অর্জন করে দ্বীনের সেবায় নিজেকে নিয়োজিত করতে আগ্রহী বলেও জানায়। সে সকলের দোয়া প্রার্থী।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs
error: Content is protected !!