বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৬:১৬ অপরাহ্ন
শিরোনাম :
রামুতে সূর্যের হাসি যুব সংঘ ও প্রবাসী ফোরামের উদ্যোগে এসএসসিতে জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনা মুক্তি” কক্সবাজার কর্তৃক টেকনাফে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত টেকনাফের নয়াবাজারে ছুরিকাঘাতে শাহ আলম গুরুতর আহত! শারীরিক নির্যাতন ও মিথ্যা মামলায় হয়রানির প্রতিবাদে চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন ভাটারা থানা ছাত্রলীগের সভাপতি পলাশ, সাধারণ সম্পাদক উল্লাস নাফ মেরিট মাল্টিমিডিয়া স্কুলে ক্লাস পার্টি রোহিঙ্গা সেলিম হত্যা মামলায় হ্নীলার বাবুল মেম্বার গ্রেপ্তার টেকনাফে‘নগদকর্মী’কে হত্যার অভিযোগে ৮ জনের বিরুদ্ধে মামলা টেকনাফে এক ব্যক্তির লাশ উদ্ধার টেকনাফ হ্নীলার মহিলা মাদ্রাসার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচারের প্রতিবাদ

হোয়াইক্যংয়ে উনছিপ্রাংয়ে রোহিঙ্গার বসবাস ; প্রতিকারের দাবী

নিজস্ব সংবাদদাতা:
  • আপডেট টাইম : সোমবার, ১৯ অক্টোবর, ২০২০
  • ৪৭৫ বার পঠিত

টেকনাফের হোয়াইক্যংয়ে এক গ্রামে সন্ত্রাসী ও জঙ্গিবাদ কর্মকান্ডে সম্পৃক্ত এক রোহিঙ্গাদের বসবাসকে কেন্দ্র করে গ্রামীবাসী এবং রোহিঙ্গা নাগরিকের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।
গত ১৩ অক্টোবর হোয়াইক্যং ঊনছিপ্রাংয়ের বাসিন্দা আব্দুল কাদেরের পুত্র আব্দুর রশিদ ইউএনও বরাবর লিখিত অভিযোগে জানা যায়, সম্প্রতি জনৈক রোহিঙ্গা উগ্রপন্থী সংগঠনের সক্রিয় সদস্য আব্দুল হামিদ খাস জমি ক্রয় করে বসবাস করে আসছে। মাঝে-মধ্যে এই বাড়িতে সন্দেহভাজন রোহিঙ্গারা এসে গোপন বৈঠক করছে। তা দেখে আব্দুর রশিদ কিসের গোপন বৈঠক জানতে চাইলে আব্দুল হামিদের স্ত্রী অকথ্য ভাষায় গালি-গালাজ করে এবং উল্টো হুমকি-ধমকি দিয়ে আসছে। এমন কি রোহিঙ্গারা কাউকে পরোয়ানা করেনা বলে হুমকি দেওয়ায় স্থানীয়দের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে।
বিষয়টি টেকনাফ উপজেলা নির্বাহী অফিসারকে লিখিতভাবে অভিযোগ করা হলে তিনি বিষয়টি তদন্ত স্বাপেক্ষে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য টেকনাফ মডেল থানার অফিসার্স ইনচার্জকে দায়িত্ব দেন।
এদিকে গ্রামের ভেতরে রোহিঙ্গাদের বসবাস করার ঘটনায় স্থানীয় সাধারণ মানুষের মধ্যে ক্ষুদ্ধ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। ###

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs
error: Content is protected !!